১৪ এপ্রিল — ২০ এপ্রিল, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামেষে রবি মঙ্গল শুক্র ও কেতু, বৃষে চন্দ্র ও বৃহস্পতি, মীনে বুধ, তুলায় বক্রী শনি ও রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা
অনুযায়ী চন্দ্র বৃষে রোহিণী থেকে কর্কটে অশ্লেষা পর্যন্ত। তিথিভোগ শুক্লা চতুর্থী থেকে শুক্লা নবমী পর্যন্ত। যোগসঞ্চার সৌভাগ্য থেকে শূল পর্যন্ত।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। আলাপ-আলোচনায় সুযুক্তির সাহায্যে শত্রুকে বশীভূত করতে পারেন। বিলাসিতায় লাগাম না-দিলে অর্থকষ্টের আশঙ্কা। প্রিয়জনের হঠাৎ স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও হয়রানি। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে গৃহে প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির সাহসের অভাবে প্রেমপ্রণয়ের অগ্রগতি হোঁচট খেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
বৃষ: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিপুল অর্থাগমের যোগ। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। মধ্যভাগে স্বামী ও স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করাই ভাল, প্রেমপ্রণয়ে ব্যর্ততা ও মানসিক অবসাদ। মিথুন লগ্নে জাত ব্যক্তির রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
মিথুন: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাত, মাথায় আঘাত লাগতে পারে। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত বাড়তি উপার্জন। মধ্যভাগে সৎলোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। অন্তভাগে শুভ অনুষ্ঠানে বন্ধুর গৃহে সমস্যা মেটাতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, কলাকুশলীদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির উত্তরাধিকার সূত্রে অর্থ প্রাপ্তির যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। নৃত্যনাটকাদি চারুকলার রসাস্বাদনে মনের মেঘ কিছুটা কাটার সম্ভাবনা।
কর্কট: কর্মক্ষেত্রে বা সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।
সিংহ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের
সঙ্গে সম্পত্তি-বিরোধ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা, সন্তানের লেখাপড়ায়
আগ্রহ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, চিকিৎসক ও গবেষকদের শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া
ভাবপ্রবণতায় বিপত্তি দেখা দিতে পারে। প্রতিদানের আশা না-করেই পরোপকারে শান্তি। দর্শনশাস্ত্র আলোচনায় মানসিক শান্তি।
পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা।
কন্যা: কর্মক্ষেত্রে দায়িত্ব ও পদমর্যাদা বৃদ্ধির শুভ যোগ। গুরুজনের সময়োচিত পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সম্মান ও সম্পত্তি বাঁচাতে আইনি রক্ষাকবচ প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে মতিভ্রম ও সিদ্ধান্ত নিতে টালবাহানায় কাজকর্মে বাধা, আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টা সফল হতে পারে। মধ্যভাগে বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে অগ্রগতি, তৃতীয় কারও উস্কানিতে দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগের জন্য কর্মস্থলে বা সামাজিক ক্ষেত্রে বিড়ম্বনার আশঙ্কা। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুর হতে পারে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য।
তুলা: বাক্যে ও আচরণে সংযমের অভাবে স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। ঈর্ষাকাতর বন্ধুর আচরণে মানসিক আঘাত পেড়ে ফেলতে পারে। বহির্মুখিতা ছেড়ে আত্মানুশীলনে আনন্দের সন্ধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বিজ্ঞান বিষয়ক গবেষণায় কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে পড়শির উস্কানিতে পারিবারিক অশান্তি, সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। অন্তভাগে শুভানুধ্যায়ীর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়া ভোগাবে।
বৃশ্চিক: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কার্যক্ষেত্রে অগ্রগতি, বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে ভাবাবেগ নিয়ন্ত্রণ করতে না-পারলে বিপত্তি দেখা দিতে পারে, সংক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। গৃহ সংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
ধনু: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। লেখাপড়ায় সন্তানের আগ্রহ স্বস্তি দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য নিজেকেই কষ্ট দেবে। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত। অন্তভাগে আংশিক ঋণশোধে স্বস্তি, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে পেরে আনন্দ। ধনু লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিভ্রম ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। আত্মীয়স্বজনের সঙ্গে বিবাদে আত্মগ্লানি। প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও হতাশা। একাধিক উপায়ে অর্থাগম।
মকর: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। স্থপতি ও প্রযুক্তিবিদদের কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক জটিলতা, মন ও বুদ্ধির অস্থিরতায় পরিকল্পনায় বাধা। মধ্যভাগে কোনও আশা পূরণ হতে পারে, মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ, মহৎ কাজে শ্রম ও অর্থদানে মানসিক শান্তি, শ্বাসকাশাদি পীড়ায় দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ। শ্বশুরকুল সূত্রে অপ্রত্যাশিত অর্থাগম। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। বাহন ক্রয়ের শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির চেষ্টা।
কুম্ভ: বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত পেড়ে ফেলতে পারে। মা বা বাবার হৃদ্রোগের প্রকোপ বৃদ্ধিতে উদ্বেগ। সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, নতুন বাড়ি ক্রয়ের জন্য যোগাযোগ। মধ্যভাগে গৃহে শুভ অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্মপরিকল্পনা পণ্ড হয়ে যেতে পারে। উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তিযোগ। দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই ভাল। সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগমুক্তি।
মীন: পরিকল্পনা বা কর্মপদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। বাড়তি শ্রম ও মনোযোগ দিয়ে ঘাটতি পূরণে সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে বিকল্প উপার্জনের হদিস।
সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি, প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। মধ্যভাগে চিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি,
চিত্রশিল্পী ভাস্কর ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে প্ররোচনায় পা দিয়ে বিপত্তির আশঙ্কা, অংশীদারকে মাত্রাতিরিক্ত বিশ্বাস করলে ঠকতে
হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও পরিকল্পনায় কর্মে সাফল্য। দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা
ও গবেষণার সুযোগ মিলতে পারে। সপরিবার দূরভ্রমণে বিপত্তির আশঙ্কা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.