৭ এপ্রিল — ১৩ এপ্রিল, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামীনে রবি মঙ্গল ও শুক্র, পরে মেষে মঙ্গল, কুম্ভে চন্দ্র ও বুধ, পরে মীনে বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু,
মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে শতভিষা থেকে মেষে কৃত্তিকা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা দ্বাদশী থেকে শুক্লা তৃতীয়া পর্যন্ত।
যোগসঞ্চার শুভ থেকে আয়ুষ্মান পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: অর্থের অপচয় ও অপব্যয় নিয়ন্ত্রণে জোর দেওয়া দরকার। উচ্চশিক্ষার সুযোগ গ্রহণ না-করলে পস্তাতে হতে পারে। সমাজ উন্নয়ন ও কল্যাণমূলক কাজের সুবাদে প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে অযৌক্তিক উচ্চাভিলাষ শুধু কষ্টই বাড়িয়ে দেবে, দীর্ঘ চিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। মধ্যভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, কর্মব্যস্ততায় স্বজনবান্ধবের প্রতি কর্তব্য পালন করতে না-পেরে আত্মগ্লানি। অন্তভাগে বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধে মনঃকষ্ট, অতিমানিতার জেরে কর্মক্ষেত্রে নিঃসঙ্গ হয়ে পড়ার আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির শাস্ত্র ও পুরাণের অনুশীলনে অগ্রগতি আত্মিক শান্তির সহায়ক হবে। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: আর্থিক ও আত্মিক উন্নতি। কর্মকুশলতার স্বীকৃতি মিলতে পারে। অভিনয় চর্চায় ব্যুৎপত্তিতে বিশেষ স্বীকৃতির যোগ। বেদ ও শাস্ত্রাদির অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা ফিসচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী ও স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, গুরুজন ও সাধুসন্ন্যাসীদের সেবায় আনন্দ। বৃষ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি।
মিথুন: পরিবহণ ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা, কাজে বাধা ও চিকিৎসায় বহুব্যয়। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনবিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ, প্রেমপ্রণয়ে হতাশা, উচ্চতর বিদ্যার্জনে বাধা। মধ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া, সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। অন্তভাগে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। চারুকলার চর্চায় কৃতিত্ব। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে।
কর্কট: উচ্চশিক্ষা ও গবেষণায় আকস্মিক বাধা পেড়ে ফেলতে পারে। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য ও পদোন্নতি। পৈতৃক ব্যবসা সূত্রে উন্নতির নতুন সুযোগ। জ্বরাদি পীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, প্রেমপ্রণয়ে ভুল বোঝাবুঝির অবসান। মধ্যভাগে ধড়িবাজ লোকের পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতি, নৃত্যগীতাদি চারুকলার চর্চায় কৃতিত্ব। অন্তভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুর মোকাবিলা, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক দ্রব্যাদি লাভের যোগ। সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার পাহাড় বা অরণ্যে ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি ও দূরে বদলির সম্ভাবনায় মানসিক চাপ।
শারীরিক সমস্যায় কাজে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায়
বন্ধুর সহায়তা। মধ্যভাগে গৃহনির্মাণের জন্য ব্যাঙ্কঋণের জন্য আবেদন মঞ্জুর হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে পেরে আনন্দ।
অন্তভাগে বেদ-পুরাণ প্রভৃতি অধ্যয়ন ও আত্মিক অগ্রগতি, বাতজ বেদনায় ভোগান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মে
ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্যে মানসিক ক্লেশ।
মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: মৌলিক চিন্তা ও সফল গবেষণার সূত্রে কর্মোন্নতি। দুষ্ট সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে সাময়িক জটিলতা। পড়শির উস্কানিতে দাম্পত্য অশান্তি। রক্তচাপ বৃদ্ধিতে বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে বিলাসিতার জন্য অপব্যয় ও সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সংক্রমণজনিত রোগব্যাধিতে ভোগান্তি। মধ্যভাগে পৈতৃক সম্পত্তি ভাগাভাগির জন্য ভাইবোনের সঙ্গে আলোচনা, অপ্রিয় সত্য কথা বলার জন্য স্বজনদের বিরাগভাজন হতে পারেন। অন্তভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। কন্যা লগ্নে জাত ব্যক্তির দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। শত্রুভয় থেকে মুক্তি মিলতে পারে। গুরুজনের পরামর্শে শুভ ফলের আশা।
তুলা: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য ও বাড়তি উপার্জন। পারিবারিক সম্পত্তির বিলিবণ্টন নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ। গৃহে আত্মীয় সমাগমে কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা ও সন্ধি, ভ্রাতৃস্থানীয় ব্যক্তির অন্যায় আচরণে মনঃকষ্ট। মধ্যভাগে হঠকারিতার প্রবণতা থেকে বিপত্তির আশঙ্কা, ঋণ শোধের পরিকল্পনা হোঁচট খেতে পারে। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্বের যোগ, কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির বিতর্কবিবাদ থেকে জটিলতায় বিপত্তির আশঙ্কা। কোনও আত্মীয়কে অতি বিশ্বাসের খেসারত দিতে হতে পারে। শেয়ার বা ফাটকায় লাভ।
বৃশ্চিক: জটিলতা কাটিয়ে কর্মোন্নতি। প্রেমপ্রণয়ে মেঘ কেটে যাওয়ারই সম্ভাবনা। ক্রীড়াক্ষেত্রে নৈপুণ্যের বিশেষ স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ, মিষ্ট কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও অযথা বহু ব্যয়ে নাজেহাল, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূচনা। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। স্বজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ভোগান্তি।
ধনু: সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বৈষয়িক গোলযোগের সুমীমাংসা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতি, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও সুস্থিতি টালমাটাল, বাহন ক্রয়ের পরিকল্পনায় বাধা। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চা, প্রেমপ্রণয় ঘিরে জটিলতায় মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। অন্তভাগে সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, কণ্ঠ ও নেত্র পীড়ায় দুর্ভোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্ম ব্যাহত। আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি।
মকর: জ্ঞাতির শত্রুতায় বিষয়সম্পত্তি নিয়ে অকারণ মামলা-মকদ্দমা ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনায় মানসিক চাপ। বাস্তববুদ্ধির অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা, কোনও গুরুজনের হস্তক্ষেপে সমস্যার সমাধান। মধ্যভাগে ফাটকা কারবারে প্রাপ্তিযোগ, প্রিয়জনের স্বাস্থ্য-সঙ্কটে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে মাতৃকূল থেকে বিষয়সম্পত্তির প্রাপ্তির যোগ, প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। মকর লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের বিকল্প সূত্র মিলতে পারে। মানসিক শান্তি ও মিত্র বৃদ্ধি। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা। অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত। উদরপীড়ায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। নৃত্যগীতাদির চর্চায় ব্যুৎপত্তি।
মীন: প্রতিকূল কর্মপরিবেশে মন ও শরীরের উপরে চাপ বাড়বে। জমি বাড়ি ক্রয়ের পরিকল্পনায় জ্ঞাতিশত্রুর বাগড়া। গুরুজনের হঠাৎ স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়।
সপ্তাহের আদ্যভাগে চারুকলার চর্চায় ব্যুৎপত্তি, শত্রুর গোপন তথ্য জেনে মোকাবিলার পরিকল্পনা, উপস্থিত বুদ্ধিতে জটিলতা কাটিয়ে কর্মস্থলে প্রশংসা লাভ।
মধ্যভাগে দীর্ঘ লালিত কোনও অভিলাষ পূরণ হতে পারে, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে
সাংসারিক সমস্যার সমাধান, সন্তানের পড়াশোনায় হঠাৎ বাধা। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য।
মাত্রাছাড়া আবেগ থেকে বিপত্তির আশঙ্কা। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.