৩১ মার্চ - ৬ এপ্রিল, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামীনে রবি মঙ্গল ও শুক্র, বৃশ্চিকে চন্দ্র, কুম্ভে বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র
পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে অনুরাধা থেকে মকরে ধনিষ্ঠা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা চতুর্থী থেকে কৃষ্ণা একাদশী পর্যন্ত। যোগসঞ্চার অসৃক থেকে সাধ্য পর্যন্ত।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মে উন্নতি ও আয় বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। উদারতার প্রতিদানে অপমান জুটতে পারে। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে কৃতিত্ব, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বিঘ্ন, স্ত্রীলোকের ছলনায় আর্থিক গুনাগার। মধ্যভাগে সত্‌ ব্যক্তির সান্নিধ্যে শান্তি, আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সমঝোতা, একাধিক পথে উপার্জনের হদিস। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। মেষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। সম্পত্তি বা বাহন ক্রয়ের পরিকল্পনা।
বৃষ: শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। চিকিত্‌সা-বিভ্রাট কুটুম্বিতা ও অন্যান্য কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকষ্টে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। মধ্যভাগে দাম্পত্য বিবাদে সন্তান বিরূপ হতে পারে, মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে সৃষ্টিশীল কাজে দক্ষতার স্বীকৃতি ও পুরস্কারের যোগ, বিপন্নকে সাহায্য করতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির মামলার ফল অনুকূলে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য ও উপার্জন বৃদ্ধি। ধর্ম-পুরাণ চর্চায় আনন্দ ও আধ্যাত্মিক বিকাশ। সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
মিথুন: বহু ক্লেশসাধ্য উপার্জন। জ্ঞাতিবর্গের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি-সমস্যার সুরাহা হতে পারে। বায়ুবিকার ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে বিলম্ব হতাশাগ্রস্ত করে ফেলতে পারে, হঠকারিতার বশে কোনও কাজে নেমে মাসুল গুনতে হতে পারে। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তির কারণ হতে পারে, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য শান্তি ও সাংসারিক স্থিতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা। অন্তভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুত্‌পত্তি, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুশ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। শিক্ষকতায় বিশেষ সাফল্য। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপসরক্ষার সম্ভাবনা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান, রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক জটিলতা। কর্কট লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাভাবনায় কার্যোদ্ধারের সূত্রে আত্মবিশ্বাস ফিরে আসবে। বাগ্মিতায় কৃতিত্বের যোগ। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় আনন্দ। শেয়ার বা ফাটকায় লাভ।
সিংহ: বৈষয়িক বিবাদের সম্মানজনক সমাধান হতে পারে। সম্পত্তি রক্ষার ব্যাপারে আইনি পরামর্শের প্রয়োজন। প্রেমপ্রণয় ঘিরে অশান্তি ও সাংসারিক জটিলতা। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় সাংসারিক সুখ ও বৈষয়িক শ্রীবৃ্দ্ধি, বাতজ বেদনায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পড়ে গিয়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। অন্তভাগে বিদেশে উচ্চশিক্ষার সুযোগ হতে পারে, বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সিংহ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হতে পারেন। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণে আত্মিক অগ্রগতি। আইনজ্ঞ ও শল্যচিকিত্‌সদের শুভ সময়।
কন্যা: ঈর্ষাকাতর সহকর্মীদের চক্রান্ত ও প্রতিকূলতা সত্ত্বেও কর্মে দায়িত্ব বৃদ্ধি ও অগ্রগতি। মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। বাক্যালাপে ও ব্যবহারে সংযমের অভাবে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা নিয়ে স্বজনদের সঙ্গে সম্পর্কের অবনতি, আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। মধ্যভাগে নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরূদ্ধারের সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্ম পরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্ম সংস্থানের সম্ভাবনা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
তুলা: অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। প্রতিবেশীদের চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। দুর্ঘটনায় মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, সঙ্কট এড়াতে সাধুসজ্জনের পরামর্শ কাজে লাগতে পারে। মধ্যভাগে গুরুজনের সঙ্গে ভুল বোঝাবুঝি, আইনবিদদের খ্যাতি লাভ। অন্তভাগে পারিবারিক ক্ষেত্রে জটিল সমস্যার সুরাহা, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। তুলা লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে উন্নতি। সম্পত্তি ও সম্মান রক্ষার আইনি বন্দোবস্ত। সবান্ধব কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। গৃহে শুভ অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে তালভঙ্গের আশঙ্কা।
বৃশ্চিক: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে মাতৃস্থানীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি ও সাধুসজ্জনের সেবায় আনন্দ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির প্রলোভন ও প্ররোচনায় পা দিয়ে সম্মানহানির আশঙ্কা। বৈদেশিক অর্থাগমে সঞ্চয় বৃদ্ধির সহায়ক হতে পারে। প্রেমপ্রণয়ে তৃতীয় কারও আবির্ভাবে মানসিক স্থিতি বিপন্ন হতে পারে।
ধনু: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। উপকারের প্রতিদান না-পাওয়ায় মানসিক ক্লেশ। কোলেস্টেরল ও রক্তচাপের আধিক্যে নানা ধরনের শারীরিক সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কার্যোদ্ধার, অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে আলাপ-আলোচনায় সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কলাকুশলীদের সম্মান বৃদ্ধি। অন্তভাগে সন্তানের পড়াশোনায় অমনোযোগ ও বেয়াড়াপনায় পরিবারে অশান্তি, ধর্মশাস্ত্র ও দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুত্‌পত্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির স্বনির্ভর প্রকল্পে উন্নতি। মামলা-মকদ্দমা এড়িয়ে চলাই ভাল। যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত না-করাই উচিত।
মকর: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক স্থিতির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় পারিবারিক শান্তি নষ্ট। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের সঙ্গে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে পারিবারিক অনুষ্ঠানে অবাঞ্ছিত আগন্তুককে ঘিরে ছন্দপতনের আশঙ্কা, পিত্তথলির সমস্যা বৃদ্ধি। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার যোগ। হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্মে ব্যাঘাত।
কুম্ভ: ঈর্ষাকাতর সহকর্মীদের জোটবদ্ধ প্রতিকূলতা সত্ত্বেও অগ্রগতি অব্যাহত। দুঃসাহসিক কাজে সাফল্য। তবে হঠকারিতা না-করাই উচিত। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে বন্ধুকে অন্ধ ভাবে বিশ্বাস করে মাসুল গুনতে হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। অন্তভাগে মাত্রাছাড়া অপব্যয় ও অপচয়ে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, গুরুজনের সঙ্গে মতবিরোধ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিজ্ঞান বিষয়ক চিন্তা ও মৌলিক গবেষণা ও পরিকল্পনায় সাফল্য। একাধিক সদুপায়ে অর্থাগম। সম্পত্তি ক্রয়ে হঠাত্‌ বাধা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ।
মীন: সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিত্‌সার পরে প্রিয়জনের দেহারোগ্য।
উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা, সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে
সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাই বা বোনের কর্ম লাভের সুযোগ। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, গুণী ও সজ্জনের
সান্নিধ্য ও পরামর্শে আত্মিক উন্নতি। মীন লগ্নে জাত ব্যক্তির পারিবারিক কর্তব্য পালন ও অন্যান্য কারণে বহু ব্যয়ে সঞ্চয়ে বাধা। উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান।
কিডনি বা লিভারের সমস্যা ভোগাবে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.