১৭ ফেব্রুয়ারি - ২৩ ফেব্রুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকুম্ভে রবি মঙ্গল ও বুধ, পরে বুধ বক্রী, মেষে চন্দ্র ও কেতু, বৃষে বৃহস্পতি, মকরে শুক্র, পরে কুম্ভে শুক্র,
তুলায় শনি ও রাহু, পরে শনি বক্রী। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে কর্কটে পুষ্যা পর্যন্ত। তিথিভোগ শুক্লা সপ্তমী থেকে শুক্লা ত্রয়োদশী পর্যন্ত।
যোগসঞ্চার ব্রহ্ম থেকে সৌভাগ্য পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পদ বৃদ্ধি। শত্রু নিবারণ ও রোগ প্রশমনের উপায় হতে পারে। সৃষ্টিশীল কাজের বহু প্রতীক্ষিত স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে সাংসারিক সমস্যার মোকাবিলায় বিজ্ঞ ব্যক্তির পরামর্শ লাভ, বিদ্যাচর্চা, কর্মে উন্নতি, উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সাহসে শত্রুর হাত থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মক্ষেত্রে দ্রুত অগ্রগতি, আয় বৃদ্ধি, সামাজিক প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে রক্ষণশীল মনোবৃত্তি আঁকড়ে থাকায় আত্মীয়দের সঙ্গে মনান্তর, বাদানুবাদের জেরে কর্মক্ষেত্রে জটিলতা। মেষ লগ্নে জাত ব্যক্তির বিভিন্ন বাধা সত্ত্বেও ব্যবসায়িক সাফল্য। ভাই বা বোনের আপত্তিকর আচরণে সংসারে বিভ্রাট। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মানসিক শান্তির জন্য সদ্গুরুর সন্ধান সফল হতে পারে।
বৃষ: ভাইবোনের সঙ্গে সম্পত্তিবিষয়ক মামলায় নাজেহাল ও অর্থক্ষতি। শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। টিউমার জাতীয় ব্যাধি নিরাময়ে আস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। মধ্যভাগে দীর্ঘদিনের কোনও আকাঙ্ক্ষা পূরণের যোগ, স্বজনদের সঙ্গে বিবাদে কাজকর্মে ব্যাঘাত, অন্য লোকের প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য। পড়শির কূট চালে গৃহ নির্মাণের পরিকল্পনা ব্যাহত। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ। প্রতিকূল পরিবেশের জন্য মানসিক অস্থিরতা। সপ্তাহের আদ্যভাগে জীবাণু সংক্রমণে ভোগান্তি, জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় সাফল্য, উঁচু জায়গা থেকে পড়ে দেহে আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাব, প্রিয়জনের কর্মকৃতিত্বে আনন্দ, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে সাময়িক স্বস্তি, ব্যবসায়ীদের শুভ সময়। মিথুন লগ্নে জাত ব্যক্তির দীর্ঘলালিত কোনও আশা পূরণ হওয়ার সম্ভাবনা। দুঃসাহস ও হঠকারিতায় ব্যাপক ক্ষতির আশঙ্কা। বায়ুপথে ভ্রমণ এড়ানোই ভাল।
কর্কট: কর্মে সাফল্যের সুবাদে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। জ্যোতিষ ও রহস্যবিদ্যায় অনুরাগ ও চর্চা। সপ্তাহের আদ্যভাগে দুষ্টলোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় অকারণ ব্যয়, সঞ্চয় বৃদ্ধিতে বাধা, কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি। মধ্যভাগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে পৈতৃক ব্যবসায় সাফল্য, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, গুরুজনের আঘাত প্রাপ্তিতে উদ্বেগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির নিজস্ব প্রতিভায় ভাগ্যোদয় ও সমৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। নতুন বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
সিংহ: অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা। উদ্ভাবনী শক্তি ও পরিশ্রমের দৌলতে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ।
সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে চারুশিল্পে দক্ষতার সূত্রে আয় বৃদ্ধি, উচ্চতর লেখাপড়ায়
উন্নতি ও মেধার বিকাশ। অন্তভাগে অস্থিরতার জন্য কর্মপরিকল্পনায় বাধা ও বিলম্ব, সৃষ্টিশীল কাজের স্বীকৃতি না-মেলায় হতাশা। সিংহ লগ্নে জাত ব্যক্তির
অতিরিক্ত ভাবাবেগ জটিলতার সৃষ্টি করতে পারে। বেদ-পুরাণ অনুশীলনে মানসিক অস্থিরতা কেটে যাওয়ার সম্ভাবনা। স্নায়ুপীড়ার প্রকোপে দুর্ভোগ।
কন্যা: বাড়তি উপার্জনে জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মাতৃস্থানীয়া কোনও আত্মীয়ার আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, অপ্রাপ্তির হতাশায় নিত্যকর্তব্যে অমনোযোগ সমস্যা ডেকে আনতে পারে। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা, রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। অন্তভাগে আলস্যের কারণে শুভ যোগ হাতছাড়া হতে পারে, প্রিয়জনের অনৈতিক কাজকর্মে মানসিক ক্লেশ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
তুলা: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য এড়ানোর চেষ্টা করাই সমীচীন। প্রিয়জনের রোগমুক্তিতে স্বস্তি। উচ্চতর অধ্যয়নে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন, বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ আসতে পারে, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক থেকে ঋণ মঞ্জুরের সংবাদ পেতে পারেন, চোখ কান ও গলার সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে কর্মক্ষেত্রে বদলির জন্য মানসিক অস্থিরতা, শত্রুর উৎপীড়নে আইনি মোকাবিলার পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: আত্মীয়পরিজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, স্ত্রীলোকের ছলনায় অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। অন্তভাগে সন্তানের বিকল্প কর্মপ্রচেষ্টায় ভাগ্যোদয়, বাহন ক্রয়ের যোগ, মহৎ কাজে অর্থব্যয়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। আলস্যের জন্য একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে।
ধনু: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও ফলাফল সন্তোষজনক। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের কর্মপ্রাপ্তিতে আনন্দ। মধ্যভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত, কোনও স্ত্রীলোককে ঘিরে বিড়ম্বনা। অন্তভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে ঋণ বেড়ে যেতে পারে, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। সঙ্গীতচর্চায় অনুরাগ ও ব্যুৎপত্তি। ভ্রমণের পরিকল্পনা।
মকর: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। গণিত ও বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্ম সংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে দাম্পত্য কলহের অবসান, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তি। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীতচর্চায় সাফল্য। অন্তভাগে নানা কারণে বাড়তি অর্থব্যয়, আংশিক ঋণশোধের পরিকল্পনা, শত্রুদমনে বন্ধুর সহায়তা। মকর লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি। আধ্যাত্মিক বিকাশের জন্য সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ ও দৈহিক দুর্বলতা। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অতিকথনে বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, হঠাৎ বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। অন্তভাগে সজ্জন ব্যক্তির সাহচর্যে আত্মিক সঙ্কটের সুরাহা। বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য। বহু প্রতীক্ষিত পদোন্নতির সম্ভাবনা। উন্নয়নমূলক কাজে শ্রমদান। টিউমার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা।
মীন: ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধান ও স্বস্তি। দেহারোগ্যের জন্য বাবা বা মাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা, সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে
সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, কৃষিজীবীদের কাজে সাফল্য পাওয়ার সম্ভাবনা কম। অন্তভাগে গৃহ নির্মাণে বাধার জন্য অহেতুক ব্যয় বৃদ্ধি ও বিলম্ব,
পিত্তাধিক্য ও জ্বরাদি পীড়ায় ক্লেশ। মীন লগ্নে জাত ব্যক্তির গবেষণার বাধা কেটে যেতে পারে। বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। সাধুসজ্জনের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.