টুকরো খবর
নেতার বাড়িতে হামলার নালিশ
তৃণমূল নেতার বাড়িতে সশস্ত্র হামলার অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। নবদ্বীপের ফকিরডাঙা-ঘোলাপাড়া পঞ্চায়েতের বাহিরচড়া গ্রামের তৃণমূলের যুব সভাপতি বজরুল শেখের বাড়িতে বুধবার গভীর রাতে স্থানীয় সিপিএম-কর্মী সমর্থকেরা হামলা চালায় বলে অভিযোগ। বৃহস্পতিবার দুপুরে এ ব্যাপারে পুলিশে অভিযোগ করেন তিনি। বজরুল শেখের কথায়, “বুধবার সন্ধ্যায় দলীয় রাজনৈতিক সভা সেরে বাড়ি ফিরতেই আচমকা সশস্ত্র সিপিএম কর্মীরা আমার উপর চড়াও হয়। দাদাকে নিয়ে কোনও ক্রমে পালিয়ে প্রাণ বাঁচায়। পরে প্রতিবেশীদের সম্মিলিত প্রতিবাদে পিছু হটে হামলাকারীরা।” অভিযোগ অস্বীকার করে ফকিরডাঙা-ঘোলাপাড়া পঞ্চায়েত প্রধান সিপিএমের আকবর আলি বলেন, “সম্প্রতি গ্রামে অনুষ্ঠিত তাস খেলা প্রতিযোগিতার বেশ কিছু টাকা বজরুলের দাদা রফিজুল শেখের কাছে রয়েছে। গ্রামবাসীরা সেই টাকার হিসেব নিতে গেলে উনি হাঁসুয়া নিয়ে তেড়ে আসেন। তাতে গ্রামবাসীরা উত্তেজিত হয়ে ওঠেন। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।” নবদ্বীপ থানার আইসি তপনকুমার মিশ্র বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

রাজ্যকে কটাক্ষ আব্দুল মান্নানের
রাজ্য সরকারকে ‘পাগল’ ও ‘জোকারের’ সরকার বলে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস নেতা আব্দুল মান্নান। শান্তিপুরে দলীয় নেতাদের উপর চড়াও হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সভা ডেকেছিল কংগ্রেস। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “এটা একটা জোকারের সরকার। পাগলের সরকার। আর পাগলকে সামলানো যায় না।” মুখ্যমন্ত্রীর প্রতি তাঁর কটাক্ষ “আমাদের মুখ্যমন্ত্রী সবজান্তা। কালো টাকা সাদা করার জন্যই তিনি ছবি বিক্রি করছেন।” প্রসঙ্গত, বুধবার ছাত্র সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে শান্তিপুর। ছাত্র পরিষদ ও তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে গুরুতর জখম হন শান্তিপুরের এক কংগ্রেস কাউন্সিলর ও শহর কংগ্রেসের সাধারণ সম্পাদক। এ দিনের প্রতিবাদ সভায় আব্দুল মান্নান বলেন, “তৃণমূল ছাত্রপরিষদের জন্ম-তারিখের ঠিক নেই। প্রত্যেক বাবা-মায়ের সন্তানদের একটা জন্ম-তারিখ থাকে। টিএমসিপি-র জন্ম-তারিখটা কবে? ২৮ অগস্ট তো ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস।” তিনি বলেন, “সিপিএমের কায়দাতেই পুলিশকে ব্যবহার করছে তৃণমূলের কাপালিক বাহিনী।” এ দিন কংগ্রেসের ডাকা ১২ ঘন্টার শান্তিপুর বন্ধ শান্তিপূর্ণ ভাবেই হয়েছে।

মহিলাকে মারধর, ছিনতাই
সাতসকালে বাড়িতে ঢুকে এক মহিলাকে মারধর করে গয়না ছিনতাইয়ের ঘটনা ঘটেছে কান্দি পুর এলাকায়। অবশ্য পালানোর পথে প্রতিবেশীদের হাতে ধরা পড়ে যায় ওই ছিনতাইকারী। তাকে পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে কান্দি পুর এলাকার তিন নম্বর ওয়ার্ডের ঘটনা। পুলিশ জানায়, এ দিন ভোরে খড়গ্রামের বালিয়ার বাসিন্দা কৃষ্ণ বাগদি মাঝবয়সী জ্যোৎস্না বাগদির বাড়ি গিয়ে ওই ওয়ার্ডের শরীরচর্চা কেন্দ্রের খোঁজ করে। কথা বলার সময় হঠাৎ সে ওই মহিলার সোনার হার ছিনিয়ে নিয়ে চম্পট দেয়। মহিলা তাকে ধাওয়া করলে বিপদ আঁচ করে সে তাঁর মাথায় ও পায়ে ব্লেড চালায়। প্রতিবেশীরা ওই ব্যক্তিকে তাড়া করে ধরে ফেলে। খোদ শহরের মধ্যে এই ঘটনায় প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে। কান্দির পুরপ্রধান কংগ্রেসের গৌতম রায় বলেন, “পুলিশি গাফিলতিতেই বাড়ছে এই ধরনের অপরাধ।” কান্দির আইসি কৌশিক ঘোষ বলেন, “শহরে নিরাপত্তা আরও আঁটোসাটো করা হবে। ধৃত যুবককে জেরা করা হচ্ছে।”

দুর্ঘটনায় জখম ২৫
বাস ও লরির মুখোমুখি সংঘর্ষে ৩ মহিলা-সহ জখম হয়েছেন ২৫ জন। তাঁদের মধ্যে দুই চালক-সহ ৭ জনকে আশঙ্কাজনক অবস্থায় শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিরা তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি। তেহট্টের গলাকাটা এলাকায় করিমপুর-কৃষ্ণনগর রাজ্য সড়কে বৃহস্পতিবার সকালের ঘটনা। বেসরকারি বাসটি কানাইনগর ঘাট থেকে কৃষ্ণনগরের দিকে যাচ্ছিল। সেই সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টো দিক থেকে আসা একটি লরিকে ধাক্কা দেয়। যাত্রীরা জানান, বাসটি দীর্ঘক্ষণ তেহট্টের হাউলিয়া পার্ক মোড়ে দাঁড়িয়েছিল। সেই সময় কৃষ্ণনগরগামী আরও একটি বেসরকারি বাসকে পিছনে আসতে দেখে হঠাৎ বাসটি বেপরোয়া ভাবে ছুটতে শুরু করে। অভিযোগ, যাত্রীরা চালককে বেশ কয়েকবার বাসের গতি কমাতে বললেও তিনি সে কথায় কান দেননি।

স্ত্রীকে খুনের চেষ্টা
বিবাহ-বহির্ভূত সম্পর্কে বাধা দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে স্বরূপগঞ্জের বাসিন্দা জুল হক মণ্ডলের বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে স্ত্রী ফুলি বিবি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, “বুধবার সন্ধ্যায় গায়ে কেরোসিন ঢেলে আমাকে খুনের চেষ্টা করে স্বামী।” ফুলি বিবি বলেন, “গত দু’বছর ধরে হাওড়ার এক মহিলার সঙ্গে স্বামীর সম্পর্ক আছে। তাতে আপত্তি জানানোয় আমাকে এ দিন প্রাণে মারার চেষ্টা করে সে। কোনও মতে প্রাণে বেঁচেছি।” পুলিশ জানায়, অভিযুক্ত পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে।

প্রৌঢ়ের কারাদন্ড
এক নাবালিকাকে ধর্ষণের দায়ে ৭০ বছরের প্রৌঢ় এজাবুল শেখকে বৃহস্পতিবার সাত বছরের কারাদণ্ড দিলেন জঙ্গিপুরের তৃতীয় ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক বিদ্যুৎকুমার রায়। সরকারি আইনজীবী আফজলউদ্দিন বলেন, “২০১০ সালে বাড়ির পাশের ওই কিশোরীকে জোর করে তুলে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে এজাবুল। পরে ওই কিশোরীর বাবা পুলিশের কাছে অভিযোগ জানান।” অভিযোগের ভিত্তিতে পুলিশ গ্রেফতার করে ওই প্রৌঢ়কে। সেই থেকে সে জেল হেফাজতে রয়েছে।

গ্রেফতার স্বামী
এক মহিলাকে খুনের অভিযোগে তাঁর স্বামীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম ইদ মহম্মদ শেখ। বাড়ি রানিনগরের জামাপুর গ্রামে। বুধবার রাতে বাড়ির পিছনের মাঠে সিরিনা বিবির (২৬) দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন প্রতিবেশীরা। মৃতের বাবা বদর শেখের অভিযোগ, জামাইয়ের অবৈধ সম্পর্কে বাঁধা দেওয়ায় তাঁর মেয়েকে খুন করা হয়েছে। ডোমকলের এসডিপিও দেবর্ষি দত্ত বলেন, “মৃতার বাবার অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।”

তরুণীর দেহ উদ্ধার
এক তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। নাম তনুজা বিবি (২৬)। বাড়ি হরিহরপাড়া থানার কাঞ্চননগরে। পুলিশ জানায়, দুই সন্তানের মা ওই তরুণীর স্বামী কর্মসূত্রে ভিন রাজ্যে থাকেন। বুধবার রাতে তনুজাদেবী বাড়ি থেকে বেরিয়েছিলেন। রাতভর তাঁর খোঁজ মেলেনি। পর দিন ভোরে স্থানীয় বাসিন্দারা বাড়ির কাছে ওই মহিলার মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। তদন্ত করছে পুলিশ।

প্রীতি ফুটবল
নওদা থানা ও ব্লক প্রশাসনের উদ্যোগে ব্লকের ৮টি দলকে নিয়ে শুরু হয়েছে প্রীতি ফুটবল। বৃহস্পতিবার পাটিকাবাড়ির ভৈরবতলা মাঠে উদ্বোধনী খেলায় আমতলা একাদশ ও ডাঙাপাড়া একাদশ মুখোমুখি হয়। ব্লকের সেরা দল খেলবে জেলাস্তরে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পুলিশ-প্রশাসন ও সাধারণ মানুষের মধ্যে সম্পর্ক নিবিড় করতেই প্রতিযোগিতার আয়োজন।

কীটনাশকে মৃত্যু
কীটনাশক খেয়ে অসুস্থ হয়েছিলেন কবিরুল শেখ (২০) নামে এক যুবক। বুধবার দুপুরের ওই ঘটনায় যুবককে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।

বিক্ষোভ পড়ুয়াদের
স্কুলেরই এক শিক্ষিকার সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠেছিল এক শিক্ষকের বিরুদ্ধে। ওই অভিযোগে বৃহস্পতিবার বিক্ষোভ দেখাল কৃষ্ণগঞ্জের ভাজনঘাট হাইস্কুলের ছাত্রছাত্রীরা। এ দিন তারা প্রথমে শিক্ষকদের স্কুলে ঢুকতে বাধা দেয়। পরে স্কুলে ঢুকতে দিলেও ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখাতে থাকে। অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির দাবি তোলে তারা। স্কুল সূত্রে জানা গিয়েছে, গত শনিবার স্কুলে ক্রীড়া প্রতিযোগিতা ছিল। দুপুরে স্কুলের ভেতরে বিজ্ঞান বিভাগের এক শিক্ষক অশালীন আচরণ করে বলে প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন ওই শিক্ষিকা। প্রধান শিক্ষক কৃষ্ণপদ দত্ত বলেন, “স্কুলেরই এক শিক্ষিকা অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে পরিচালন সমিতিতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.