৩ ফেব্রুয়ারি - ৯ ফেব্রুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি ও শুক্র, তুলায় চন্দ্র শনি ও রাহু, কুম্ভে মঙ্গল ও বুধ, বৃষে বৃহস্পতি, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় স্বাতী থেকে মকরে উত্তরাষাঢ়া পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা সপ্তমী থেকে কৃষ্ণা চতুর্দশী পর্যন্ত।
যোগসঞ্চার গণ্ড থেকে ব্যতীপাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সুবাদে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। গুরুজনের হস্তক্ষেপে এবং স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক কলহের অবসান। নানান ধরনের শারীরিক সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবাবেগে কর্মনাশের আশঙ্কা, কর্মপ্রশিক্ষণ ও শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের বিশেষ সাফল্য। মধ্যভাগে চারুশিল্পের অনুশীলনে ব্যুৎপত্তি, বন্ধুর সহায়তায় অর্থসঙ্কটের মোকাবিলা। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, ভ্রমণে বাড়তি সতর্কতা দরকার। মেষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ নিয়ন্ত্রণ করাই ভাল। অত্যধিক অধিকারবোধ প্রেমপ্রণয়ে কাঁটা হয়ে উঠতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্য ও স্বীকৃতির যোগ।
বৃষ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে উন্নতি ব্যাহত। সম্পত্তি-বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান রোগভোগ। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ। অন্তভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় সাফল্য, পারিবারিক দায়িত্ব পালন নিয়ে মা-বাবার সঙ্গে মনান্তর। বৃষ লগ্নে জাত ব্যক্তির সৌভাগ্য বৃদ্ধি ও কর্মোন্নতি। অধ্যয়ন ও অধ্যাপনায় কৃতিত্ব। দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে পেরে আনন্দ। বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা। উদর পীড়া ভোগাবে।
মিথুন: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিতবুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কাজকর্মে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিশীল কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মিথুন লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজের জন্য সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। মাত্রাছাড়া ভাবপ্রবণতা থেকে কর্মস্থলে জটিলতার আশঙ্কা। প্রেমপ্রণয়ের মেঘ কেটে শুভ পরিণতির দিকে অগ্রগতি।
কর্কট: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। কর্কট লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতার জেরে কর্মক্ষেত্রে গোলযোগ। উপার্জনের বিকল্প পথের সন্ধান পেতে পারেন। সন্তানের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
সিংহ: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সন্তানের লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য।
সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা নিতে পারেন, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনেরও
বিরাগভাজন হতে পারেন। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে উদারতার
জন্য অপদস্থ হতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। সিংহ লগ্নে জাত ব্যক্তির উদার মানসিকতার সুযোগে কোনও স্ত্রীলোক
দুর্নাম রটাতে পারে। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে বাধা।
কন্যা: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ। সপ্তাহের আদ্যভাগে বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে বাহন ক্রয়ের শুভ যোগ, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, বিবাদবিতর্ক ও পুলিশি ঝামেলা থেকে দূরে থাকা দরকার। কন্যা লগ্নে জাত ব্যক্তির অন্যমনস্কতা থেকে বড় ধরনের অনর্থ ঘটতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে শারীরিক সমস্যা বৃদ্ধি। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণ।
তুলা: মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত। উদরপীড়ায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে ঝামেলা। তুলা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সহৃদয় ব্যবহারে জটিলতার সফল মোকাবিলা। পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও স্বীকৃতি না-পাওয়ায় হতাশা। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মস্থলে সঙ্কটমোচন এবং পদোন্নতির ইঙ্গিত। দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় মানসিক অবসাদ। দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্যের যোগ, অপব্যয় ও অপচয় কমানোর চেষ্টা সফল হতে পারে। মধ্যভাগে সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি, কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে। অন্তভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, পৈতৃক সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিবাদ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। মা বা বাবার স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। ভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
ধনু: বন্ধুদের পরামর্শে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি। দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত, ধর্মকর্মে অনুরাগ ও সাধুদের সেবায় আনন্দ। মধ্যভাগে প্রিয়জনের কাছ থেকে কোনও আঘাত আসতে পারে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে কর্মস্থলে গোলযোগ দেখা দিতে পারে, ঝুটঝামেলা এড়িয়ে চলাই ভাল, অন্যথায় বিড়ম্বনার আশঙ্কা। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মপরিবর্তনের চেষ্টায় সাফল্যের ইঙ্গিত। দাম্পত্য অশান্তিতে পারিবারিক সুস্থিতি টালমাটাল। বক্ষঃপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। একাধিক সদুপায়ে উপার্জন বৃদ্ধি।
মকর: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় পরিকল্পনা সার্থক হতে পারে। শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। টিউমার বা আলসার জাতীয় ব্যাধি ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ, বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। মধ্যভাগে স্বজনদের সঙ্গে বিবাদে কাজকর্মে ব্যাঘাত, অন্য লোকের প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে স্বনির্ভর প্রকল্পে শ্রম ও অধ্যবসায়ের সুফল মিলতে পারে, বাহন ক্রয়ের শুভ যোগ। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। অতিরিক্ত রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পারে। বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্রের অনুশীলনে আত্মিক অগ্রগতি।
কুম্ভ: অংশীদারের কূট চালে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। হৃদ্যন্ত্রের দুর্বলতা নিরাময়ে চিকিৎসকের পরামর্শ প্রয়োজন। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের উন্নতি বিলম্বিত হওয়ায় উদ্বেগ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন করেও স্বীকৃতি পাবেন না, বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে বিলম্ব। উপার্জনের বিকল্প পথের সন্ধান মিলতে পারে। গৃহে আনন্দানুষ্ঠানে অবাঞ্ছিত কাউকে ঘিরে রসভঙ্গ। সজ্জন-সান্নিধ্যে মানসিক শান্তি।
মীন: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা।
জমিজমা ক্রয়ের যোগ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্য, নতুন কাজের সুযোগ, মূত্রাশয়ঘটিত পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে ঘনিষ্ঠ
বন্ধুর রূঢ় ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে সামাজিক অনুষ্ঠানে বিবাদবিতর্কের জেরে তালভঙ্গ,
জলপথে বিপদের আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতির যোগ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দর্শন শাস্ত্রের
চর্চা ও বেদ-পুরাণের অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সাধুসজ্জনের সেবায় আনন্দ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.