২৭ জানুয়ারি - ২ ফেব্রুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি ও বুধ, কর্কটে চন্দ্র, কুম্ভে মঙ্গল, বৃষে বক্রী বৃহস্পতি, পরে বৃহস্পতির বক্রত্ব ত্যাগ, ধনুতে শুক্র, পরে মকরে শুক্র,
তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুষ্যা থেকে কন্যায় চিত্রা পর্যন্ত। তিথিভোগ পূর্ণিমা থেকে কৃষ্ণা ষষ্ঠী পর্যন্ত।
যোগসঞ্চার প্রীতি থেকে শূল পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মে সংস্থাগত পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। শখ-শৌখিনতার পিছনে অতিরিক্ত ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। কণ্ঠ ও নেত্রপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে পাওনাদারের জুলুমে অশান্তি, ঋণশোধের জন্য আংশিক সম্পত্তি বিক্রির পরিকল্পনা। মধ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা ও দৈহিক দুর্বলতা, কল্যাণকাজে যোগদান ঘিরে অযথা জটিলতা। অন্তভাগে বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অস্থিরতার জেরে হতাশা। অভিনয়াদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি এবং বিকল্প উপার্জনের হদিস। সাধুসজ্জনের সেবায় আত্মিক প্রশান্তি।
বৃষ: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় হঠাৎ বাধা। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের শুভ যোগ, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও কাজকর্মে ব্যাঘাত, সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদে আনন্দ, নামী প্রতিষ্ঠানে বাড়তি দায়িত্ব-সহ বিকল্প কাজের সুযোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির মৌলিক পরিকল্পনায় কর্মোন্নতি। স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সাংসারিক ও বৈষয়িক শ্রীবৃদ্ধি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
মিথুন: পরিবহণ ব্যবসায় বাড়তি বিনিয়োগ সত্ত্বেও প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের আকস্মিক অবনতিতে দুশ্চিন্তা। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে তিক্ত বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। মধ্যভাগে অতিমানিতার কারণে আরও একা হয়ে পড়ার আশঙ্কা, শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট। অন্তভাগে বিপদের সময় বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মিথুন লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। শারীরিক সমস্যা ভোগাবে। সবান্ধব পর্বত বা সমুদ্রতীর্থ ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: উপস্থিত বুদ্ধিতে সময়োচিত সিদ্ধান্তের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। জ্ঞাতির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থনাশ। রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক জটিলতা বৃদ্ধি, খেলাধুলায় নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, গলা কান ও চোখের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে অগ্রগতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূুবাদে বৃহত্তর কর্মসংস্থানের সুযোগ। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি-সমস্যার সমাধান। মধুর বাক্য ও মিষ্ট আচরণে অন্যদের মন জয় করতে পারেন।
সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে, বহুমূত্র রোগে নানান সমস্যা। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন
নিয়ে স্বজনবিরোধ, বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে গিয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য কলহ তুঙ্গে উঠতে পারে,
প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মে অপ্রত্যাশিত উন্নতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি।
বিষয়সম্পত্তি রক্ষার জন্য আইনজ্ঞের পরামর্শ। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
কন্যা: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে বিরত থাকাই ভাল। অতি ক্রোধের প্রকোপে বৃহৎ ক্ষতির আশঙ্কা। অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শে গুরুজনের দ্রুত দেহারোগ্য। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্ম পরিকল্পনা সফল হতে পারে, পড়শির উস্কানিতে সংসারে অশান্তি। শুভ অনুষ্ঠানে ছন্দপতন। মধ্যভাগে সম্পত্তি ক্রয় ও নতুন গৃহারম্ভ, শত্রুর আপস-প্রস্তাবে সাড়া দেওয়াই সমীচীন। অন্তভাগে প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে, পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বহু ব্যস্ততা ও অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য সমুদ্রের নিকটবর্তী স্থানে অবস্থানের পরিকল্পনা। দর্শন শাস্ত্রের আলোচনায় ব্যুৎপত্তি।
তুলা: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই সমীচীন। বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। অর্শ বা ফিসচুলা জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে, উপকারী বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে না-পেরে মনঃকষ্ট। মধ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তিযোগ, বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। অন্তভাগে সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। তুলা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। কর্মে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর রসদ মিলতে পারে।
বৃশ্চিক: বিরূপ সহকর্মীর উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পাবেন। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, শেয়ারে বেহিসাবি বিনিয়োগে লোকসানের আশঙ্কা। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা, দেরিতে হলেও উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ। অন্তভাগে গৃহ সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, বৈদেশিক দ্রব্যার্থ লাভের যোগ, দুঃস্থদের পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ কর্মস্থলে বা স্বজনমহলে বিপত্তি ডেকে আনতে পারে। হৃদ্যন্ত্রের সমস্যা এবং দুর্ভোগ। শারীরিক সমস্যার কারণে ভ্রমণের পরিকল্পনা পিছিয়ে যাওয়ার আশঙ্কা।
ধনু: জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনদের বিরূপ সমালোচনায় কষ্ট। সপ্তাহের আদ্যভাগে দুর্ঘটনায় রক্তপাত বা দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, চারুশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধির যোগ। মধ্যভাগে স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের সূচনা, প্রেমপ্রণয়ে ব্যর্থতা মানসিক বিপর্যয় ডেকে আনতে পারে। অন্তভাগে ভ্রমণে অযথা হয়রানি ও আর্থিক খেসারত, সন্তানের লেখাপড়ায় অনাগ্রহ উদ্বেগ বাড়াবে। ধনু লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তির কারণ হতে পারে। প্রিয়জনের ভাগ্যবিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা শারীরিক সমস্যা।
মকর: মৌলিক চিন্তা ও কর্মপরিকল্পনায় কর্মে সাফল্য। কোনও বন্ধু বা আত্মীয়ের বিরূপ ব্যবহার মানসিক যন্ত্রণা বাড়াবে। কর্মসূত্রে দূরযাত্রার সম্ভাবনা। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সন্ধি। সপ্তাহের আদ্যভাগে বেফাঁস মন্তব্য বা অতিকথনে বিপত্তি দেখা দিতে পারে, দৈহিক বল বৃদ্ধি, আগুন থেকে দুর্ঘটনার আশঙ্কা। মধ্যভাগে বৈষয়িক গোলযোগ মামলা পর্যন্ত গড়াতে পারে, উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ, গুরুজনের হৃদ্যন্ত্রের দুর্বলতা বৃদ্ধিতে দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির দীর্ঘ লালিত কোনও আশা পূরণ হতে পারে। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক ভাবের বিকাশ।
কুম্ভ: চাকরি ক্ষেত্রে পরশ্রীকাতর ব্যক্তির চক্রান্তে পদোন্নতি ফের বিলম্বিত হতে পারে। বুদ্ধির অস্থিরতা ও ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে দুর্বৃত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন, মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। মধ্যভাগে পরোপকারে অর্থ ব্যয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও সফল আলাপ-আলোচনা। অন্তভাগে বিপদের আশঙ্কা সত্ত্বেও অনৈতিক কাজের প্রতিবাদ করে প্রশংসা লাভ, সেবামূলক কাজে যোগদান। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। ধর্মশাস্ত্র ও পুরাণ চর্চা এবং আধ্যাত্মিক বিকাশ। প্রেমপ্রণয়ে তৃতীয় ব্যক্তিকে ঘিরে জটিলতা।
মীন: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। প্রত্যাশিত পদোন্নতি আটকে যাওয়ার আশঙ্কা। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে
নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, আগুন থেকে বিপদের আশঙ্কা, পৈতৃক ব্যবসায় সাফল্য। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ, কল্যাণমূলক
কাজের সুবাদে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে শেয়ার বাজারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল,
রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্যকথনে প্রিয়জন বিরূপ হতে পারেন।
একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.