টুকরো খবর
ঝাড়খণ্ডে চোর সন্দেহে গণপিটুনি, মৃত্যু যুবকের
গণপিটুনিতে মৃত্যু হল এক যুবকের। সোমবার ঘটনাটি ঘটেছে সরাইকিলা খারসোঁয়া জেলার শিবনারায়ণপুরে। মৃতের নাম জগর শেঠ (৩৫) বলে জানিয়েছে স্থানীয় আদিত্যপুর থানার পুলিশ। বিহারের পটনায় দিন কয়েক আগে এক কিশোরকে মোবাইল চুরির অপরাধে মারধর করেছিল এলাকার লোকজন। পুলিশ ঘটনাস্থলে এসে পড়ায় সেই কিশোর প্রাণে বেঁচেছিল। কিন্তু সরাইকিলার ওই যুবককে আশঙ্কাজনক অবস্থায় পুলিশ উদ্ধার করলেও শেষ রক্ষা হল না। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। পুলিশ জানায়, সোমবার রাতে গ্রামের একটি বাড়িতে ঢুকে ওই যুবক চুরির চেষ্টা করছিল বলে অভিযোগ। সেই সময় তাকে হাতেনাতে ধরে বাড়ির লোকজন। তাদের চিৎকার শুনে আশপাশের লোকে ছুটে আসে। হাত-পা বেঁধে তাকে বেধড়ক মারধর করা হয়। গ্রামবাসীদের অভিযোগ, ওই যুবক আগেও চুরি করেছে। কিন্তু ধরা পড়েনি। তার কাছ থেকে কিছু বাসনও উদ্ধার করা হয়েছে। আজ সকালে গ্রামেরই কয়েকজন পুলিশকে খবর দেয়। পুলিশ যুবকটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পথেই তার মৃত্যু হয়। এই ঘটনায় খুনের মামলা রুজু করেছে পুলিশ। তবে এ পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

বোকারোয় আত্মহত্যার চেষ্টা ধর্ষিতার
ফের ধর্ষণের ঘটনা ঘটল ঝাড়খণ্ডে। এবার বোকারো। অন্ধকারে হাত-পা বেঁধে ধর্ষণ করা হল এক গৃহবধূকে। লোকলজ্জার ভয়ে প্রথমে শ্বশুরবাড়ির লোকজন তাঁকে থানায় নিয়ে যেতে চাননি। আত্মগ্লানিতে মহিলা ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পুলিশ মহিলার জবানবন্দি নিয়েছে। ধর্ষণের মামলাও রুজু হয়েছে। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি। পুলিশ জানায়, বোকারোর সেক্টর-৪ থানা তথা চাস এলাকার প্রভাত কলোনির বাসিন্দা ওই মহিলা মোবাইল রিচার্জ করার জন্য বেরিয়েছিলেন। তাঁকে বাড়িতে ছেড়ে দেওয়ার নাম করে বাইকে উঠিয়ে নিয়ে যায় এক যুবক। তার পর নির্জন এলাকায় নিয়ে গিয়ে হাত-পা বেঁধে ওই গৃহবধূকে সে ধর্ষণ করে। অনেক রাতে সারা শরীরে ক্ষত নিয়ে বাড়ি ফেরেন ওই মহিলা। চাস এলাকারই বাসিন্দা রাজকুমারের নামে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন তিনি। আত্মগ্লানিতে সোমবার ফিনাইল খাওয়ার পরে মহিলাকে স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়েছে। পরে সেই নার্সিংহোম থেকেই পুলিশে খবর দেওয়া হয়। মহিলার স্বামী জানিয়েছেন, “আমাদের পরিবার খুব রক্ষণশীল। তাই লোক জানাজানির ভয় পেয়েছিলাম। আমার স্ত্রী এই অপমান ভুলতে না পেরে ফিনাইল খেয়ে নেন।”

ধর্ষিত হল নাবালিকা, তদন্তের জটিলতা বাড়ছে
১৬ বছরের মেয়েকে ধর্ষণ করার অভিযোগ উঠল এক অটো চালকের বিরুদ্ধে। গুজরাতের পাটন জেলার ঘটনা। পুলিশ জানিয়েছে, রবিবার রাতে বাড়ির কাউকে না জানিয়ে কিছু জামাকাপড় গুছিয়ে নিয়ে হঠাৎই বেরিয়ে পড়ে মেয়েটি। পাটন রেল স্টেশনে যাওয়ার জন্য একটি অটো ভাড়া করে সে। একটি পেট্রোল পাম্পে তেল ভরার সময় তার কাছ থেকে ২০০ টাকা নেয় চালক। পেট্রোল পাম্পের সিসিটিভি ক্যামেরায় এই দৃশ্য ধরা পড়েছে। এর পর মেয়েটিকে একটি খামারে নিয়ে গিয়ে ধর্ষণ করে চালক। তার পর মেয়েটিকে পাটন বাস স্ট্যান্ডে নামিয়ে দেয় সে। সেখানেই পোশাক বদলে নেয় মেয়েটি। এই সময় রক্তাক্ত অবস্থায় মেয়েটিকে দেখতে পেয়ে অ্যাম্বুল্যান্স ডেকে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন এক ব্যক্তি। মেয়েটি পুলিশি জেরায় তিন জনের নাম বলে। যদিও এলাকায় ওই নামের কাউকে খুঁজে পাওয়া যায়নি। তিনটি অটোর রেজিস্ট্রেশন নম্বরও পুলিশকে জানায় সে। কিন্তু ওই নম্বরের কোনও অটোর অস্তিত্ব নেই বলে জানা গিয়েছে। পুরো ঘটনাটি নিয়েই ধোঁয়াশায় পুলিশ। পুলিশের দাবি, মেয়েটি তাঁদের সঙ্গে সহযোগিতা করছে না। তার কথার মধ্যে অসঙ্গতি রয়েছে।

স্কুলের মধ্যেই ধর্ষণ শিশুকে
নিজের স্কুলেই ধর্ষিত হল ৭ বছরের শিশু। গোয়ার ভাস্কো শহরের ঘটনা। স্কুলের প্রধান শিক্ষিকাকে আটক করেছে পুলিশ। অভিযোগ, স্কুলের ছাত্রীদের নিরাপত্তার দিকে যথাযথ নজর রাখেননি তিনি। সোমবার স্কুলের শৌচাগারে দ্বিতীয় শ্রেণির ছাত্রীটিকে এক অচেনা ব্যক্তি ধর্ষণ করে বলে অভিযোগ। ঘটনার পরেই স্কুলের সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দা ও অভিভাবকেরা। বিক্ষোভের মাত্রা বাড়লে ঘটনাস্থলে আসেন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরও। তিনি ঘটনার যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন। অপরাধী পলাতক।

ছেলেটি নাবালক, মত স্কুল-প্রধানের
দিল্লি গণধর্ষণ কাণ্ডে অভিযুক্ত নাবালকটির বয়স সাড়ে সতেরো বছর। মঙ্গলবার জুভেনাইল জাস্টিস বোর্ডকে এ কথা জানান ছেলেটি যে স্কুলে পড়ত তার প্রধান শিক্ষক। তিনি বলেন, ছেলেটিকে চিনতে না পারলেও সে ২০০২ সালে স্কুলে ভর্তি হয়েছিল। তিনি আরও জানান, ভর্তির সময় তার বাবা জানিয়েছিলেন ছেলেটির জন্ম তারিখ ৪ জুন, ১৯৯৫। যদিও বয়সের কোনও প্রমাণপত্র তাঁরা সে সময় জমা নেননি।

শিল্পার কুম্ভস্নান
মহাকুম্ভের প্রথম দিনে পুণ্যস্নান করলেন বলিউডের অভিনেত্রী শিল্পা শেট্টি। মাস সাতেক আগেই মা হয়েছেন শিল্পা। মঙ্গলবার টুইটারে এই অভিনেত্রী জানান, “ঠাণ্ডা জলে তিন-তিনটে ডুব দিয়েছি। পুণ্য হয়েছে। এখন মুম্বইয়ে, ছেলেকে কাছে পাওয়ার জন্য ব্যাকুল।”

ধর্ষিতা আত্মঘাতী
গণধর্ষণের অপমানে গায়ে আগুন দিয়েছিল ষোলো বছরের মেয়েটি। ৮০ শতাংশই পুড়ে গিয়েছিল শরীরের। ৮ দিন পর মঙ্গলবার মৃত্যু হল তার। ওড়িশার রায়গড় শহরের ঘটনা। পুলিশ জানায়, ৪ যুবক জঙ্গলে টেনে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে। পর দিনই সে গায়ে আগুন দেয়।

দুর্ঘটনায় মৃত ৪
নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল বাস। মারা গেলেন ২ যাত্রী। আজ সাড়ে ১২টা নাগাদ নগাঁও জেলার কলিয়াবরে ঘটনাটি ঘটে। জখম ২৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্য দিকে, আজ সকালে কামরূপের গোবর্ধন এলাকায় একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তিন পথচারীকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই দীনেশ নাথ ও জয়কুমার নাথের মৃত্যু হয়েছে।

মারা গেলেন প্রাক্তন সাংসদ
রাজ্যসভার প্রাক্তন সদস্য, বরাক উপত্যকার ভাষা আন্দোলনের নেতা নৃপতিরঞ্জন চৌধুরী কাল রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। রেখে গিয়েছেন স্ত্রী, পুত্র, কন্যা-সহ অসংখ্য শুভানুধ্যায়ীকে। আজীবন কংগ্রেসি নৃপতিবাবু দীর্ঘদিন ছিলেন বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের সভাপতি। জেলা ক্রীড়া সংস্থারও প্রধান ছিলেন বেশ ক’বছর। প্রাক্তন সাংসদ নৃপতিবাবুর মৃত্যুতে তাঁর বাড়িতে ফোন করে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও মুখ্যমন্ত্রী তরুণ গগৈ।

হত দুই জঙ্গি
সেনা ও পুলিশের সঙ্গে সর্ংঘষে মৃত্যু হল দুই এনডিএফবি জঙ্গির। উদ্ধার হয় অস্ত্রশস্ত্র। সোমবার রাতে কোকরাঝাড় থানার গেলাইশ্রী জঙ্গল লাগোয়া গ্রামে ঘটনাটি ঘটেছে। নিহতদের নাম থুংরি বসুমাতারি (৩০) এবং রবাইলং বসুমাতারি (২৬)।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.