৬ জানুয়ারি — ১২ জানুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাধনুতে রবি বুধ ও শুক্র, তুলায় চন্দ্র শনি ও রাহু, মকরে মঙ্গল, বৃষে বক্রী বৃহস্পতি, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় চিত্রা থেকে উত্তরাষাঢ়া পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা নবমী থেকে শুক্লা প্রতিপদ পর্যন্ত।
যোগসঞ্চার সুকর্মা থেকে হর্ষণ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎকর্ষের সূচনা, নানান শারীরিক সমস্যার জন্য কাজকর্মে বাধা। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় বল বৃদ্ধি, বন্ধু নির্বাচনে সতর্ক না-হলে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, গৃহে নতুন অতিথি আগমনের সুসংবাদ পেতে পারেন। মেষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। উপস্থিত বুদ্ধিতে কর্মস্থলে বা স্বজন মহলে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: জলীয় বা গ্যাসীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। জ্ঞাতি শত্রুর উস্কানিতে সংসারের স্থিতি টালমাটাল। সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে মনোমালিন্য। সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মধ্যভাগে কোনও আত্মীয় বা বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতবিরোধ। অন্তভাগে দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, সন্তানের চালচলনে সম্মানহানির আশঙ্কা, দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলা চর্চার স্বীকৃতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য প্রশংসা ও সমাদর জুটতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
মিথুন: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী ও স্ত্রীর মধ্যে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক শান্তি। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্ট ভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন, পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মতান্তর। মিথুন লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে আকস্মিক বাধা হতাশ করে ফেলতে পারে। ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। পারিবারিক অশান্তিতে বাসস্থান পরিবর্তনের চিন্তা।
কর্কট: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি, উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। গণিত বা বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সহায়তায় দাম্পত্য কলহের অবসান, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তি। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীতাদি চারুকলার চর্চায় সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে গুরুজনের হীনস্বাস্থ্যের জন্য মানসিক অশান্তি, কৃষিজীবীদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় পরিকল্পনা সার্থক হতে পারে। উচ্চতর বিদ্যার্জনে বিদেশযাত্রার সুযোগ। পারিবারিক সম্পত্তি-বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। থাইরয়েডের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
সিংহ: পদোন্নতি সূত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির জন্য মানসিক চাপ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনবান্ধবের বিরূপ সমালোচনায় মনঃকষ্ট।
সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতার জন্য কর্মক্ষেত্রে অকারণ জটিলতা বৃদ্ধি, চুরি বা ডাকাতিতে অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে
বিষয়সম্পত্তি লাভের যোগ, সমুদ্রতীর্থে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রমদান, নিজের চেষ্টায়
প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সিংহ লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা।
নিকটজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার।
কন্যা: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। পদোন্নতির সম্ভাবনা ব্যাহত। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় সাফল্য, আর্থিক উন্নতি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ। অন্তভাগে কর্মক্ষেত্রে গোলযোগ দেখা দিতে পারে, ঝুটঝামেলা এড়িয়ে চলাই ভাল, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় আর্থিক সমস্যা এবং কর্মস্থলে জটিলতা। দাম্পত্য অশান্তিতে পারিবারিক স্থিতি টলে যেতে পারে। মানসিক অস্থিরতায় উপশমের দিশা দেখাতে পারে সাধুসজ্জনের সঙ্গ।
তুলা: স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি। গৃহ সংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। পিতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যহানিতে বিপুল ব্যয়। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সম্মান লাভ, বায়ু ও পিত্তরোগে কষ্টভোগ। মধ্যভাগে উপার্জন বৃদ্ধির যোগ, ভাই ও গুরুজনের সঙ্গে বৈষয়িক অশান্তি, মহৎ কাজেরও সমালোচনা হতে পারে। অন্তভাগে বিপদের সময়ে বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। তুলা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। আলসার বা টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
বৃশ্চিক: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। সেবামূলক কাজে শ্রম ও অর্থদানে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে, শরীরে বা মনে আঘাতজনিত সমস্যায় কাজে ব্যাঘাত। মধ্যভাগে বন্ধুর সাহায্যে ও সাহচর্যে সঙ্কটমোচন, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি। অন্তভাগে সন্তানের কাজে প্রত্যাশা পূরণ, প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে বিপর্যয় এড়ানোর সম্ভাবনা। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। ধর্ম ও পুরাণ অধ্যয়নে আত্মিক অগ্রগতি।
ধনু: কর্মক্ষেত্রে বিবাদবিতর্কের জেরে কাজকর্মে জটিলতার আশঙ্কা। অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। হস্তশিল্পে নৈপুণ্য ও কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধি, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। মধ্যভাগে বাসস্থান পরিবর্তনের যোগ, অভিনেতা ও চিত্র পরিচালকদের শুভ সময়। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি ব্যবস্থা, আত্মীয়স্বজনের সঙ্গে মতবিরোধ। ধনু লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর কর্মসংস্থানের সুযোগ। শেয়ারে বিনিয়োগ নিয়ন্ত্রণ করা উচিত। দূরভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
মকর: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটার সম্ভাবনা। জমিবাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলার জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিতা সমস্যায় ভোগান্তি। অন্তভাগে প্রিয়জনের বিয়ের প্রস্তুতিতে হঠাৎ বাধা, সন্তানের কাজে প্রত্যাশা পূরণ। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মে পদোন্নতির সম্ভাবনা। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। আনন্দানুষ্ঠানে আকস্মিক তালভঙ্গের মোকাবিলা করে প্রশংসা লাভ।
কুম্ভ: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় কর্মপরিকল্পনা সার্থক হতে পারে। চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতির আশঙ্কা। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। সপ্তাহের আদ্যভাগে শত্রুদের ক্ষমতা হ্রাসে মানসিক উদ্বেগের হাত থেকে মুক্তি, সম্পত্তি রক্ষার বিষয়ে আইনজ্ঞের পরামর্শ মেনে কাজ করুন। মধ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, মানসিক অস্থিরতায় কর্ম পরিকল্পনায় বাধা। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে পারিবারিক সমস্যার সমাধান, বেদ পুরাণ চর্চা ও সাধু সন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা নিজেরই বিপদ ডেকে আনতে পারে। কোনও দুরূহ কাজের সুষ্ঠু সমাধান করে কর্মস্থলে প্রশংসা লাভ। অর্শ জাতীয় রোগে দুর্ভোগ।
মীন: বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি এবং প্রভূত অর্থ ব্যয়। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য।
দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়।
মধ্যভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক থেকে ঋণ মঞ্জুর হতে পারে, চোখ কান ও গলার সমস্যা বৃদ্ধি। অন্তভাগে গৃহে প্রিয়জনের আগমনের
সংবাদ পেতে পারে, মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির সাহসের অভাবে প্রেমপ্রণয়ে অগ্রগতি
হোঁচট খেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। প্রিয়জনের স্বাস্থ্যের
অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.