টুকরো খবর
শ্বাসরোধ করে খুন নলহাটিতে, অভিযুক্ত পাঁচ
এক বধূকে শ্বাসরোধ করে খুন করার অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির বিরুদ্ধে। শনিবার নলহাটি থানার তেজহাটি গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃত বধূর নাম বর্ণালী মণ্ডল (১৮)। মৃতার কাকা নলহাটি থানায় স্বামী, শাশুড়ি-সহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। অভিযুক্তেরা প্রত্যেকেই পলাতক। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আট মাস আগে সিউড়ি থানার বাঁশজোড় গ্রামের বর্ণালীর সঙ্গে বিয়ে হয়েছিল তেজহাটির অমিত মণ্ডলের। মৃতার কাকা পিন্টু সাহা-র অভিযোগ, বিয়ের পর থেকেই অতিরিক্ত পণের দাবিতে শ্বশুরবাড়ির লোকজন বর্ণালীর উপর শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এ বিষয়ে নলহাটি থানায় যে পাঁচ জনের বিরুদ্ধে তিনি লিখিত অভিযোগ করেছেন তাঁরা হলেন জামাই অমিত মণ্ডল, দেবর শুভ মণ্ডল, শাশুড়ি লক্ষ্মী মণ্ডল এবং সন্ধ্যা সাহা ও সরস্বতী সাহা নামে অমিতের আরও দুই আত্মীয়। পিন্টুবাবু বলেন, “অমিত এর আগেও বর্ণালীকে খুন করতে গিয়েছিল।” তিনি তাঁর অভিযোগে দাবি করেছেন, শনিবার বিকাল চারটে নাগাদ তেজহাটি গ্রামের বাসিন্দা অজয় সাহা ফোনে তাঁদের বর্ণালীর বিষয়ে খবর দেন। অজয়বাবু তাঁদের জানান, বর্ণালীকে অসুস্থ অবস্থায় রামপুরহাট হাসপাতালে ভর্তি করা হয়েছে। পিন্টুবাবুর অভিযোগ, “সন্ধ্যায় হাসপাতালে পৌঁছে দেখি অমিতের বাড়ির কেউ নেই। মৃত অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগের সামনে পড়ে আছে বর্ণালী।” এর পর তেজহাটির বাড়িতে পৌঁছেও তিনি কারও খোঁজ পাননি বলে জানিয়েছেন। অভিযোগ খতিয়ে দেখার পাশাপাশি অভিযুক্তদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

ভর্তির ফর্ম না মেলায় বিক্ষোভ সিউড়িতে
পঞ্চম শ্রেণিতে ভর্তির ফর্ম না পেয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। শনিবার সকালে সিউড়ি আরটি গালর্স স্কুলের ঘটনা। বিক্ষোভকারীদের অভিযোগ, গত শুক্রবার বিলির প্রথম দিনেই ফর্ম শেষ হয়ে গেলেও ওই স্কুল কর্তৃপক্ষ এখনও নতুন ফর্ম দেওয়া শুরু করেননি। প্রধান শিক্ষিকা মৌ দাশগুপ্তের অবশ্য দাবি, “আবার নতুন ফর্ম ছাপতে দেওয়া হয়েছে। আগামী ২৭-২৮ ডিসেম্বর সকাল এগারোটা থেকে বিকাল চারটে পর্যন্ত ফর্ম দেওয়া হবে। ২৯ ডিসেম্বর তা জমা নেওয়া হবে।” স্কুল সূত্রে খবর, প্রথম দফায় পঞ্চম শ্রেণিতে ভর্তির জন্য ২৫০টি ফর্ম ছাপানো হয়েছিল। প্রথম দিনই (শুক্রবার) যা শেষ হয়ে যায়। তাই এ দিন ফর্ম না পেয়ে সকাল থেকেই বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকেরা। যদিও প্রধান শিক্ষিকার অভিযোগ, “ফের ফর্ম বিলি করা হবে তা জানানো সত্ত্বেও ওই অভিভাবকেরা বিক্ষোভ দেখাতে থাকেন। এমনকী কয়েক জন স্কুল শিক্ষিকার সঙ্গে তাঁরা দুর্ব্যবহারও করেন।” শেষে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। মৌদেবী জানিয়েছেন, স্কুলের পঞ্চম শ্রেণিতে তিনটি বিভাগে ১২০ জন ছাত্রী ভর্তি নেওয়ার কথা। তার মধ্যে স্কুলের প্রাথমিক স্তর থেকেই ঢুকবে ১২৪ জন ছাত্রী। তিনি বলেন, “গত বছর মানবিক কারণে ২১২ জনকে ভর্তি নেওয়া হয়েছিল।” তবে এ বছর ভর্তির ক্ষেত্রে কী করা হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানিয়েছেন।

দুই কিশোরীর অপমৃত্যু
দু’টি পৃথক ঘটনায় শনিবার দুই কিশোরীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার অগ্নিদগ্ধ হয়েছিল মুরারইয়ের দুর্গা রাজবংশী (১৭)। পরিবারের দাবি, বাড়িতে রান্না করতে গিয়ে ওড়নায় আগুন লেগে স্থানীয় গৌরাঙ্গিনী বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ওই ছাত্রী মারাত্মক জখম হয়। রামপুরহাট মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকেলেই তার মৃত্যু হয়। অন্য দিকে, শনিবার মণি ধীবর (১৬) নামে আর এক কিশোরীর অস্বাভাবিক মৃত্যু হয়। তার বাড়ি ময়ূরেশ্বরের দক্ষিণগ্রাম এলাকায়। মণি দক্ষিণগ্রাম বালিকা বিদ্যালয়ের একাদশ শ্রেণিতে পড়ত। পরিবারের দাবি, শনিবার দুপুরে পারিবারিক অশান্তির জেরে ওই কিশোরী কীটনাশক খায়। পরে অসুস্থ অবস্থায় রামপুরহাট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে।

ইভটিজিং, মারধর
ইভটিজিংএর প্রতিবাদ করতে গিয়ে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠল সিউড়ি থানা এলাকায়। রবিবার সন্ধ্যার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে মহম্মদবাজার এলাকার পাঁচ তরুণী সিউড়িতে টিউশন পড়তে এসেছিল। ফেরার সময়ে বাস না পেয়ে এক তরুণী সিউড়ির বাসিন্দা দিদি-জামাইবাবুকে ফোন করে তাদের পৌঁছে দেওয়ার জন্য বলে। ওই ব্যক্তি গাড়ি নিয়ে ঘটনাস্থলে আসেন। সঙ্গে তাঁর স্ত্রী ও মেয়েছিল। অভিযোগ, ওই সময় কয়েক জন যুবক তাঁদের লক্ষ্য করে অশালীন মন্তব্য করে। প্রতিবাদ করতে গেলে তাঁকে ধাক্কা মারে। তাঁর স্ত্রীও হাতে চোট পান বলে অভিযোগ। পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

নিখোঁজ ব্যবসায়ী
মোটর বাইক নিয়ে বাড়ি থেকে কাজে বেরিয়ে নিখোঁজ হয়ে গেলেন নলহাটির এক পাথর ব্যবসায়ী। করিমপুরের বাসিন্দা সাজেদ আলি নামে ওই ব্যবসায়ীর পরিবারের দাবি, শনিবার সকালে বাড়ি থেকে বের হন সাজেদবাবু। তারপর থেকে তাঁর আর কোনও খোঁজ মিলছে না। পরিবার সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই মানসিক অশান্তিতে ভুগছেন ওই ব্যবসায়ী। সাজেদবাবুর খোঁজে নেমে শনিবার রাতেই রামপুরহাট স্টেশন সংলগ্ন একটি স্ট্যান্ড থেকে তাঁর মোটর বাইকটি উদ্ধার করেছেন পরিবারের লোকজন। নলহাটি থানার পুলিশ তদন্ত শুরু করেছে।

আশ্রমে অনুষ্ঠান
মল্লারপুর শ্রীরামকৃষ্ণ সত্যানন্দ আশ্রমের দশম বার্ষিক প্রতিষ্ঠা দিবস পালিত হল। গত শনিবারের ওই অনুষ্ঠানে স্বামী বিবেকানন্দের জন্মের সার্ধ শতবর্ষ উপলক্ষে একটি অনুষ্ঠানও করেন আশ্রম কর্তৃপক্ষ। ওই দিন আশ্রমের নব নির্মিত প্রধান ভবনের উদ্বোধন করেন মহকুমা পুলিশ আধিকারিক দেবাশিস নন্দী। পাশাপাশি আশ্রমের নতুন অ্যাম্বুল্যান্সের উদ্বোধন করেন মহকুমাশাসক রত্নেশ্বর রায়। অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে এলাকার কৃতী পড়ুয়াদের পুরস্কৃত করা হয়।

স্মরণে মুকুন্দবিহারী
পঞ্চাশতম মৃত্যু দিবসে রবিবার বিশিষ্ট সমাজসেবী মুকুলবিহারী সাহা-র স্মরণে একটি অনুষ্ঠান হল। রামপুরহাট থানার তুম্বনির শ্রীরামকৃষ্ণ শিক্ষাপীঠে হওয়া ওই অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা পরিষদের সভাপতি, সিপিএমের অন্নপূর্ণা মুখোপাধ্যায়। স্বাগত বক্তৃতা দেন সোসাইটির সম্পাদক জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ অপূর্ব মণ্ডল। উপস্থিত ছিলেন বিধায়ক, তৃণমূলের আশিস বন্দ্যোপাধ্যায়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.