২৩ ডিসেম্বর — ২৯ ডিসেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাধনুতে রবি, মেষে চন্দ্র, মকরে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, পরে তুলায় রাহু, বৃষে বক্রী বৃহস্পতি ও কেতু, তুলায় শনি।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে অশ্বিনী থেকে মিথুনে আর্দ্রা পর্যন্ত। তিথিভোগ শুক্লা একাদশী থেকে কৃষ্ণা প্রতিপদ পর্যন্ত।
যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: নতুন কাজের সন্ধান ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে কর্মোন্নতির সম্ভাবনা। হজমের গোলমাল ও শ্লেষ্মাজনিত পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে অকারণে আত্মীয়ের সঙ্গে বিবাদে সম্পর্কের অবনতি, কৃষিতে নিযুক্ত ব্যক্তিদের বাড়তি আয়ের যোগ। মধ্যভাগে সুযোগসন্ধানী স্ত্রীলোকের পাল্লায় পড়ে দুর্গতির আশঙ্কা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় আনন্দ, ভাইবোনের সঙ্গে সদ্ভাব। অন্তভাগে গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি, সপরিবার অদূরভ্রমণ। মেষ লগ্নে জাত ব্যক্তির যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগে লাগাম দেওয়া দরকার। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প পথ খুলে দিতে পারে। বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধি।
বৃষ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। উপার্জনের বিকল্প পথের সন্ধান পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় হতাশা। মধ্যভাগে আলস্য বা উদাসীনতায় শুভ যোগ বিফল হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, জমিজমা ক্রয়ের বাধা কেটে যেতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মস্থলের সমস্যা মিটে যেতে পারে। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য শ্রমদান ও অর্থ সংগ্রহের চেষ্টা। নিকটজনের স্বাস্থ্যহানিতে কাজকর্মে বাধা। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ।
মিথুন: অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তি দেখা দিতে পারে। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। লাগামছাড়া বিলাসিতায় বহু ব্যয়ে সঞ্চয়ে সমস্যা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে বহুজনের সমাগম, উপস্থিত বুদ্ধিতে শত্রুর মোকাবিলা। মধ্যভাগে উপকারের প্রতিদানে উপহাস জুটলেও সঙ্কল্পচ্যুত হওয়া অনুচিত, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে উদ্বেগমুক্তি, কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। ব্যর্থ প্রণয় থেকে উত্তরণের জন্য সৃষ্টিশীল কাজে মনোনিবেশ। দূরভ্রমণের পরিকল্পনা।
কর্কট: সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। উচ্চশিক্ষা বা গবেষণা সূত্রে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ সময়, চিকিৎসক ও আইনজ্ঞের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি, অসম বয়সের প্রেমপ্রণয় বিহ্বল করে দিতে পারে। অন্তভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ ও বহু ব্যয়, শান্তির সন্ধানে আধ্যাত্মিক মনন। কর্কট লগ্ন জাত ব্যক্তির কর্মোন্নতি উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। মকদ্দমার ফলাফল সন্তোষজনক হতে পারে। স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা।
সিংহ: কর্মে সংস্থাগত পরিবর্তন। দায়িত্ব ও উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্ত শত্রুতা ও ষড়যন্ত্র
বিষয়ে সতর্কতাই যথেষ্ট নয়, মোকাবিলার প্রস্তুতিও জরুরি। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, সন্তানের অত্যধিক বহির্মুখী
মনোভাব নিয়ে দুশ্চিন্তা, মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। মধ্যভাগে কোনও বিশেষ আশা পূরণ হতে পারে, বাক্যে ও
ব্যবহারে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে আলসার জাতীয় রোগে দুর্ভোগ, গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক সঙ্কটের
সুরাহা হতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির আলস্যের জন্য একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে।
প্রিয়জনের বিয়ের ব্যাপারে আকস্মিক গোলমাল। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
কন্যা: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা বাড়বে। বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন কোনও ঝামেলা দেখা দিতে পারে। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ নিয়ে মামলা-মকদ্দমা। সপ্তাহের আদ্যভাগে পথ-দুর্ঘটনার ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার, কাব্যগীত চর্চায় অগ্রগতি। মধ্যভাগে কর্মক্ষেত্রে শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষা বা গবেষণার সুবাদে বিদেশযাত্রার যোগ। অন্তভাগে নানা কারণে অর্থব্যয়, আংশিক ঋণশোধের পরিকল্পনায় বাধা, শত্রুদমনে বন্ধুর সহায়তায় শত্রুদমন। কন্যা লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততায় শরীর ও মনে বাড়তি চাপ। নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় সাফল্য। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি।
তুলা: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ ও দৈহিক দুর্বলতা। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা, বাহন ক্রয়ের যোগাযোগ। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, সন্তানের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়া দরকার। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, বিজ্ঞান ও গণিতের অনুশীলনে আগ্রহ। তুলা লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পের সূত্রে আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। নিজগুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব বাড়বে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
বৃশ্চিক: দুষ্টলোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড দিতে হতে পারে। শ্রমসাধ্য কাজে সাফল্য। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, বিদেশে কর্মযোগ। মধ্যভাগে প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা, কর্মক্ষেত্রে সম্মান লাভ। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনমহলের সমালোচনায় মানঃকষ্ট, মধুর ব্যবহারে মিত্র বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় ক্লেশ। গুরুজনের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা বাড়তে পারে।
ধনু: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কার্যোদ্ধার। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। কল্যাণমূলক কাজের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, সংক্রমণ থেকে রোগভোগ। মধ্যভাগে লেখাপড়ায় সন্তানের অন্যমনস্কতা ও আলস্যে উদ্বেগ, কোনও বিশেষ প্রত্যাশা পূরণ হতে পারে। অন্তভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে আকর্ষণ, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়। সম্পত্তি বৃদ্ধির যোগ। গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মস্থানে অর্থ ও শ্রমদান।
মকর: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণ। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়, স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের সূত্রে সচ্ছলতা বাড়বে, সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব। মধ্যভাগে সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে ভুল বোঝাবুঝি, কর্মোন্নতি ফের বিলম্বিত হওয়ায় হতাশা বৃদ্ধি, নেত্রপীড়া ভোগাবে। অন্তভাগে শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে সম্মানজনক সমঝোতার সম্ভাবনা। নৃত্যগীতাদির অনুশীলন ও ব্যুৎপত্তি। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর সুলুকসন্ধান।
কুম্ভ: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে, সাহিত্য ও দর্শন চর্চায় আলোর হদিস। অন্তভাগে হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্ম পণ্ড, স্বজনের দুঃসময়ে পাশে দাঁড়াতে না-পেরে আত্মগ্লানি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উচ্চাভিলাষ পূরণ হতে পারে। কর্মোন্নতি ও দূরে বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে জটিলতা দিশাহারা করে ফেলতে পারে।
মীন: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় দেহে আঘাত লাগতে পারে। অতিরিক্ত ভাবাবেগ থেকে বিড়ম্বনার আশঙ্কা।
সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখজনক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের
স্বীকৃতি লাভ ও পদোন্নতি, শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, অকারণ বিলাসিতার
জন্য অপব্যয়। মীন লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় উপার্জনের নতুন পথের হদিস। উচ্চশিক্ষা ও গবেষণায়
বিশেষ সাফল্য। বেদান্ত ও পুরাণের অনুশীলনে আত্মিক উন্নতি। সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.