১১ নভেম্বর - ১৭ নভেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি ও শনি, কন্যায় চন্দ্র ও শুক্র, ধনুতে মঙ্গল, বৃশ্চিকে বক্রী বুধ ও রাহু, বৃষে বক্রী
বৃহস্পতি ও কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় হস্তা থেকে ধনুতে উত্তরাষাঢ়া নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা দ্বাদশী থেকে শুক্লা
চতুর্থী পর্যন্ত। যোগসঞ্চার বিষ্কুম্ভ থেকে ধৃতি পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। প্রত্যাশিত পদোন্নতি আটকে যাওয়ার আশঙ্কা। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, আগুন থেকে বিপদের আশঙ্কা, পৈতৃক ব্যবসায় সাফল্য, গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ। মধ্যভাগে কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের পক্ষে শুভ সময়। মেষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাতে বিশ্বাসভঙ্গের বেদনা। আধ্যাত্মিক মনন ও উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
বৃষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের চিন্তা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে, মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। বৃষ লগ্নে জাত ব্যক্তির সৎসাহস কার্যোদ্ধারে সহায়ক হতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে। সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: কথাবার্তায় অসতর্কতার জেরে কর্মক্ষেত্রে মনোমালিন্য ও জটিলতা বৃদ্ধি। বায়ুবিকার ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। আমদানি-রফতানি ব্যবসায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বিশিষ্ট ব্যক্তির আনুকূল্যে উপার্জনের নতুন পথ মিলতে পারে। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে প্রাপ্তি ও সম্পত্তি বৃদ্ধি, মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে উচ্চ পদাধিকারীর সঙ্গে মনান্তর, বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মিথুন লগ্নে জাত ব্যক্তির হঠকারী সিদ্ধান্তে ব্যবসায় বিপত্তির আশঙ্কা। কর্মে সংস্থাগত পরিবর্তনের সুযোগ আসতে পারে। প্রেমপ্রণয়ে ব্যর্থতার জেরে কাজকর্মে ত্রুটিবিচ্যুতির আশঙ্কা।
কর্কট: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে সমস্যায় মানসিক স্থিতি টালমাটাল। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সন্ধি, গুরুজনের স্বাস্থ্য নিয়ে চিন্তা। কর্কট লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে বিলম্ব। সাংসারিক অশান্তি ও প্রিয়জনের সঙ্গে সম্পর্কহানির আশঙ্কা। দুর্ঘটনায় বা উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে দেহে আঘাত লাগার আশঙ্কা।
সিংহ: চাকরি ক্ষেত্রে উন্নতি এবং নতুন সুযোগ-সুবিধা। অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি ও স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝি। পাদপীড়ায় ক্লেশ। সপ্তাহের
আদ্যভাগে কর্মে দায়িত্ব ও উপার্জন বৃদ্ধি, আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্পর্কের কিছুটা উন্নতি। মধ্যভাগে ভাইয়ের আচরণে দুঃখ ও হতাশা, উপস্থিত
বুদ্ধিতে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে বাহবা পেতে পারেন। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, সম্পত্তি ক্রয়ের পরিকল্পনায় আকস্মিক বাধা। সিংহ লগ্নে জাত
ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায়
অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
কন্যা: বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ, জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। মধ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন, অকারণে অন্যের অনিষ্ট করার চক্রান্ত নিজের দিকেই ফিরে আসতে পারে। অন্তভাগে পথ-দুর্ঘটনা বিষয়ে সতর্কতা দরকার, দাম্পত্য জীবনে অশান্তির জেরে কাজকর্মে বিঘ্ন। কন্যা লগ্নে জাত ব্যক্তির স্বজনবিরোধ ও বিতর্কবিবাদে হতাশা। বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। সাহিত্য ও সঙ্গীতের চর্চায় ব্যুৎপত্তি।
তুলা: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির যোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু অর্থব্যয়ে নাজেহাল। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণ সিদ্ধান্তে পারিবারিক সঙ্কটের সমাধান, গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে, সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি, খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। তুলা লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
বৃশ্চিক: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, শারীরিক সমস্যায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা, সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতি। অন্তভাগে শেয়ার বাজারে বিনিয়োগ না-করাই সমীচীন, চিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্কশ বাক্যের জন্য প্রিয়জনেরাও দূরে সরে যেতে পারেন। অবৈধ প্রেমপ্রণয় পরিবারে জটিলতা বাড়িয়ে দিতে পারে। গ্ল্যান্ডের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে ব্যাঘাত।
ধনু: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, নতুন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, গৃহে নতুন অতিথি আগমনের সুসংবাদ পেতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে পদোন্নতি। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মকর: অপ্রাপ্তির বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। অন্তভাগে বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অস্থিরতার জেরে হতাশা। অভিনয়াদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি এবং বিকল্প উপার্জনের হদিস। সাধু-সজ্জনের সেবায় আত্মিক প্রশান্তি।
কুম্ভ: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। জ্ঞাতি কুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি, বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। অন্তভাগে জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, শত্রুর শক্তিক্ষয়ে স্বস্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। সৃষ্টিশীল কাজের প্রতীক্ষিত স্বীকৃতির সম্ভাবনা।
মীন: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের যোগ।
সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল
হতে পারে, দুর্জনের অপচেষ্টা থেকে সাবধান। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ।
মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। বিষয়সম্পত্তি সুরক্ষায় আইনি বন্দোবস্ত।
লিভার বা কিডনির সমস্যায় ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.