২৮ অক্টোবর — ৩ নভেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি ও শনি, মীনে চন্দ্র, বৃশ্চিকে মঙ্গল বুধ ও রাহু, বৃষে বক্রী বৃহস্পতি ও কেতু, কন্যায় শুক্র।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে রেবতী থেকে মিথুনে মৃগশিরা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা চতুর্দশী থেকে কৃষ্ণা চতুর্থী পর্যন্ত।
যোগসঞ্চার হর্ষণ থেকে শিব পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি-সমস্যার সমাধান। মধুর বাক্য ও শিষ্ট আচরণে অন্যদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে ব্যবসার উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে, বহুমূত্র রোগে নানান সমস্যা। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন নিয়ে স্বজনবিরোধ, বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে গিয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, প্রেমপ্রণয়ে বিশেষ অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
বৃষ: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বিষয়সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মামলা পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে ভ্রমণে অযথা হয়রানি ও আর্থিক খেসারত, সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তির কারণ হতে পারে। প্রিয়জনের ভাগ্য-বিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা।
মিথুন: বিচক্ষণ ব্যক্তির পরামর্শে দুঃসময় কাটিয়ে ওঠার সম্ভাবনা। প্রতিকূল পরিবেশে যূথবদ্ধ শত্রুতার মোকাবিলা। প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মপরিবর্তনের চেষ্টায় আলোর দিশা, আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কোনও দুঃসাহসিক কাজে ঝাঁপিয়ে সাফল্যের সম্ভাবনা, ঋণশোধের পরিকল্পনা সফল হতে পারে। অন্তভাগে অপচয় ও ব্যয় বৃদ্ধির ফলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, বৃত্তিশিক্ষায় সাফল্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের মাধ্যমে অর্থ প্রাপ্তির যোগ। মৌলিক চিন্তাধারা ও পরিকল্পনায় সাফল্য। স্বনির্ভর প্রকল্পে উন্নতি। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে ব্যুৎপত্তি।
কর্কট: কর্মে সাফল্যের সুবাদে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। বিতর্কবিবাদ ও কর্কশ বাক্যে নিজেরই সমস্যা বাড়তে পারে। সপ্তাহের আদ্যভাগে দুষ্ট লোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় অকারণ ব্যয়, কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি। মধ্যভাগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে পৈতৃক ব্যবসায় সাফল্য ও উন্নতি, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে প্রিয়জনের ক্ষীণস্বাস্থ্যের কারণে উদ্বেগ ও কাজকর্মে বাধা, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় নতুন কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। পারিবারিক সম্পত্তি-বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। নিজের শারীরিক কারণে ভ্রমণের উদ্যোগ ভেস্তে যাওয়ার আশঙ্কা।
সিংহ: জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনদের বিরূপ সমালোচনায় কষ্ট।
সপ্তাহের আদ্যভাগে দুর্ঘটনায় রক্তপাত বা দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, চারুশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে স্বনির্ভর প্রকল্পে সন্তানের ভাগ্যোদয়ের সূচনা,
প্রেমপ্রণয়ে ব্যর্থতা মানসিক বিপর্যয় ডেকে আনতে পারে। অন্তভাগে গৃহ সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, বৈদেশিক দ্রব্যার্থ লাভের যোগ।
সিংহ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ কর্মস্থলে বা আত্মীয়মহলে বিপত্তি ডেকে আনতে পারে। হৃদ্যন্ত্রের সমস্যা এবং টিউমার
বা আলসার জাতীয় রোগে দুর্ভোগ। ভ্রমণের পরিকল্পনা পিছিয়ে যাওয়ার সম্ভাবনা।
কন্যা: কর্মক্ষেত্রে উন্নতির সূত্রে সম্মান ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় প্রচুর লাভ। নিজ কৌশলে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে ঈর্ষাকাতর সহকর্মীদের বিরূপতার সফল মোকাবিলা, জীবাণু সংক্রমণে দুর্ভোগ, স্থপতি ও ভাস্করদের কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি মিলতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির প্রলোভন বা প্ররোচনা এড়িয়ে আত্মশক্তির জয়। বাধা-বিপত্তি সত্ত্বেও ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় অগ্রগতি। জ্বরকাশাদি পীড়ায় ক্লেশ।
তুলা: অন্যমনস্কতা ও পরিকল্পনায় ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। প্রেমপ্রণয়ে জটিলতার অবসান। সম্পত্তি-বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে বিরোধ সম্পর্কচ্ছেদ পর্যন্ত গড়ানোর আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, আগুন থেকে বিপদের আশঙ্কা, গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। মধ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা, কল্যাণমূলক কাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে আর্থিক সঙ্কট দেখা দিতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতির যোগ। কোনও দুরূহ কাজে সাফল্য। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাত আসতে পারে। প্রিয়জনের অনৈতিক কাজের বিরোধিতা করে অপ্রিয় হয়ে পড়ার আশঙ্কা। শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা মিটিয়ে কার্যোদ্ধার, খেলাধুলায় বিশেষ কৃতিত্ব। অন্তভাগে বক্তা হিসাবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন, অর্শ জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গৃহ সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। পিত্তথলির সমস্যায় কাজকর্মে বাধা।
ধনু: বুদ্ধিবিভ্রমে বা পরিকল্পনার ত্রুটির জন্য কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। বৈষয়িক সমস্যার সাময়িক মীমাংসার সম্ভাবনা। শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য ও হতাশা থেকে মুক্তি, গুরুজনের রক্তাল্পতায় নানান রোগভোগের আশঙ্কা। মধ্যভাগে মৌলিক কৌশল প্রয়োগ নিয়ে কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে, পদোন্নতিতে ব্যাঘাত। অন্তভাগে আত্মম্ভরিতার আতিশয্যে একাকীত্ব চেপে ধরতে পারে, ঋণশোধের পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্ম পণ্ড হওয়ার আশঙ্কা। শত্রুর সঙ্গে আপাতত আপসরফার সম্ভাবনা। জ্ঞাতির ভাগ্যবিপর্যয়ে পাশে দাঁড়াতে গিয়ে অপমান জুটতে পারে। দূরভ্রমণের পরিকল্পনা।
মকর: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা আকস্মিক অঘটনে দেহে আঘাত লাগতে পারে। উন্নাসিকতার জেরে বিড়ম্বনায় পড়তে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। অন্তভাগে উচ্চশিক্ষায় আকস্মিক বাধা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মকর লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কর্মের সুযোগ মিলতে পারে। চিকিৎসা-বিভ্রাট বা অন্যান্য কারণে অতিরিক্ত ব্যয়ের দরুন ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত। নিম্নাঙ্গের পীড়া ভোগাবে।
কুম্ভ: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির পরিণামে কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনায় সম্পত্তি সংক্রান্ত সমস্যার আপাত সমাধান। আইনজ্ঞ ও শল্যচিকিৎসকদের কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে আগন্তুকের অপ্রত্যাশিত সহায়তায় বিপদ থেকে উদ্ধার, গুরুজনের বহুমূত্র রোগের প্রকোপ বৃদ্ধিতে নানা সমস্যা। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনায় বাধা, সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা, প্রিয়জনের শিক্ষাগত সাফল্যে আনন্দ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নানা উপায়ে উপার্জন বৃদ্ধিতে আর্থিক সুরাহা। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যোদ্ধার। শিরঃপীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত ঘটতে পারে। লটারি বা ফাটকা সূত্রে অর্থপ্রাপ্তির যোগ।
মীন: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। গৃহে অনুষ্ঠানে আত্মীয় ও বন্ধুদের সমাগমে কারও মন্তব্যের জেরে ছন্দপতনের আশঙ্কা। বাহন ক্রয়ের শুভ যোগ।
বাবার গুরুতর স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা, কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার
জোরে সমালোচনার জবাব দিতে পারেন। মধ্যভাগে আগুন থেকে বিপদের আশঙ্কা, জমিবাড়ি ক্রয়বিক্রয়ে অর্থাগম। অন্তভাগে শেয়ারে বাড়তি
লগ্নি না-করাই ভাল, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মীন লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধে
মামলা-মকদ্দমার ঝামেলা। কৃষিজাত পণ্যের ব্যবসায় বহু লাভ। নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.