আগমনীর আলোয়
কাশের বনে লাগল দোলা... বনগাঁয়। ছবি: পার্থসারথি নন্দী। চলার পথে। কৃষ্ণনগরের ঘূর্ণিতে ছবিটি তুলেছেন সুদীপ ভট্টাচার্য। আমড়ার আঁটি, নানা রকম ফল ও গাছের ছাল দিয়ে সাজবে দুর্গাপুজোর মণ্ডপ। চলছে তারই প্রস্তুতি। দুর্গাপুর স্টিল টাউনশিপে বিকাশ মশানের তোলা ছবি। কলকাতার এক পুজোমণ্ডপ সেজে উঠবে বৌদ্ধ ধর্মের আঙ্গিকে। অ্যাপ্লিক, জরি ও কাচ দিয়ে তৈরি হচ্ছে উপকরণ তমলুকে। ছবি পার্থপ্রতিম দাস দেবীর সাজসজ্জা তৈরিতে ব্যস্ত বাবা ও মেয়ে। দেগঙ্গায় নির্মল বসুর তোলা ছবি। ছোট্ট হাতের সাহায্য... মেদিনীপুরের মিরবাজারে তৈরি হচ্ছে প্রতিমার সাজ। নিজস্ব চিত্র মণ্ডপ সাজবে এই কাপড়ে। সাঁইথিয়ায় ছবিটি তুলেছেন অনির্বাণ সেন। বালুরঘাটে কাশবন। ছবি: অমিত মোহান্ত সামনেই পুজো। টাঙ্গাইল শাড়ি তৈরিতে ব্যস্ত তাঁতি।  ফুলিয়ায় সুদীপ ভট্টাচার্যের তোলা ছবি। ডোকরার দুর্গা প্রতিমা। বাঁকুড়ায় ছবিটি তুলেছেন অভিজিৎ সিংহ।

আসছি আসছি করে এসেই পড়ল... বিশ্বজুড়ে বাঙলির প্রাণের উৎসব— দুর্গাপুজো। সারা বছরের অপেক্ষা, আয়োজন এই চারটি দিনের জন্য। হাসি-আনন্দের সেই সব টুকরো ক্যামেরাবন্দি
করে পাঠিয়ে দিন আমাদের ই-মেল অ্যাড্রেসে। ছবির সঙ্গে পাঠাতে হবে পুজোর স্থান, আয়োজক ও আলোকচিত্রীর নাম। শুধুমাত্র স্থিরচিত্রই গ্রাহ্য হবে।
ছবি পাঠানোর ঠিকানা:
পুজোর ফ্রেম

পুজো পর্যায়ে