আগমনীর আলোয়
প্রতিমা গড়ার কাজ চলছে শ্রীরামপুরে। প্রকাশ পালের তোলা ছবি। দোলা লাগে। পুরুলিয়ার হুড়ার দলদলি গ্রামে কাশবনের ছবিটি তুলেছেন প্রদীপ মাহাতো। রূপকার...আরামবাগে। ছবি: মোহন দাস। (বাঁদিকে) কলকাতার একটি মণ্ডপসজ্জার কাজ তমলুকের গ্রামে। ছবি: পার্থপ্রতিম দাস। (ডানদিকে) রামায়ণের গল্পে সাজবে মণ্ডপ। তৈরি হচ্ছে তারই মডেল। আসানসোলের একটি মণ্ডপে ছবিটি তুলেছেন শৈলেন সরকার। পুজো প্রস্তুতি। বাঁকুড়ার প্রতাপপুর গ্রামে অভিজিৎ সিংহের তোলা ছবি। মৃন্ময়ী মায়ের মুকুট। কৃষ্ণনগরে সুদীপ ভট্টাচার্যের তোলা ছবি। আরামকেদারায়... শিলিগুড়িতে ছবি তুলেছেন কার্তিক দাস। আসছে পুজো। বাড়ছে মণ্ডপকর্মীদের ব্যস্ততা। পটাশপুরের প্রতাপদিঘিতে কৌশিক মিশ্রের ছবি। আসন্ন শারদোৎসবে কলকাতার একটি পুজো মণ্ডপে দেখা যাবে জেলেদের জীবযাপনের ছবি। নন্দকুমারের বিরিঞ্চিবসান গ্রামে রাষ্ট্রপতি পুরষ্কারপ্রাপ্ত শিল্পীর কর্মশালায় তারই প্রস্তুতি চলছে জোরকদমে। ছবি: পার্থপ্রতিম দাস। ফুলে ফুলে সাদা। কংসাবতী নদীর ধারে রামপ্রসাদ সাউয়ের তোলা ছবি।

আসছি আসছি করে এসেই পড়ল... বিশ্বজুড়ে বাঙলির প্রাণের উৎসব— দুর্গাপুজো। সারা বছরের অপেক্ষা, আয়োজন এই চারটি দিনের জন্য। হাসি-আনন্দের সেই সব টুকরো ক্যামেরাবন্দি
করে পাঠিয়ে দিন আমাদের ই-মেল অ্যাড্রেসে। ছবির সঙ্গে পাঠাতে হবে পুজোর স্থান, আয়োজক ও আলোকচিত্রীর নাম। শুধুমাত্র স্থিরচিত্রই গ্রাহ্য হবে।
ছবি পাঠানোর ঠিকানা:
পুজোর ফ্রেম

পুজো পর্যায়ে