৩০ সেপ্টেম্বর - ৬ অক্টোবর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকন্যায় রবি ও বুধ, পরে তুলায় বুধ, মীনে চন্দ্র, বৃশ্চিকে মঙ্গল ও রাহু, বৃষে বৃহস্পতি ও কেতু, পরে বৃহস্পতি ও বক্রী,
সিংহে শুক্র, তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে উত্তরভাদ্রপদ থেকে বৃষে মৃগশিরা পর্যন্ত। তিথিভোগ পূর্ণিমা থেকে কৃষ্ণা ষষ্ঠী পর্যন্ত।
যোগসঞ্চার বৃদ্ধি থেকে ব্যতীপাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: সৃষ্টিশীল কাজের স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তিযোগ। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মেষ লগ্নে জাত ব্যক্তির বিভিন্ন কারণে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। কর্মপরিবর্তনের যোগ। অবসাদ কাটাতে দূর ভ্রমণের উদ্যোগ।
বৃষ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। গণিত বা বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সহায়তায় দাম্পত্য কলহের অবসান, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তি। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীতাদি চারুকলার চর্চায় সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রমদান, নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা। গুরুজনের স্বাস্থ্যের অবনতির জন্য ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার।
মিথুন:অপ্রিয় সত্যকথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। জ্ঞাতিদের উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত অভিনয়াদি চারুকলায় ব্যুৎপত্তির সুবাদে বৃত্তি বদলের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, সন্তানের কাজে প্রত্যাশা পূরণ। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় আইনের সহায়তা, ভ্রমণে বিপদের আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির সুবাদে বিদেশযাত্রার শুভ যোগ। রক্তচাপের আধিক্যে শারীরিক সমস্যা বৃদ্ধি। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা।
কর্কট: কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অপব্যয় ও অপচয় নিবারণ করে ঋণশোধে স্বস্তি। স্বজনের উস্কানিতে স্বামী-স্ত্রীর মধ্যে সমস্যা বৃ্দ্ধি। মেধার বিকাশ। সপ্তাহের আদ্যভাগে আধ্যাত্মিক চিন্তা, গৃহে আনন্দ অনুষ্ঠানে বন্ধু ও আত্মীয়পরিজনের সমাগম, প্রিয়জনের আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। মধ্যভাগে প্রিয়জনের কর্মপ্রাপ্তিতে আনন্দ, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধারের সম্ভাবনা, মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি ব্যবস্থা। কর্কট লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। শেয়ারে বিনিয়োগ নিয়ন্ত্রণ করা উচিত। দূরভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
সিংহ: উপস্থিত বুদ্ধিতে ও সময়োচিত সিদ্ধান্তের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। জ্ঞাতির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থনাশ। রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্যের যোগ।
সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক জটিলতা বৃদ্ধি, খেলাধুলায় নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে,
গলা কান ও চোখের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে পরিচিতজনের দ্বারা প্রতারিত হতে পারেন, শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল।
সিংহ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে প্রভূত সাফল্য। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ।
বেদ ও পুরাণের চর্চায় আধ্যাত্মিক বিকাশ।
কন্যা: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। গৃহে অনুষ্ঠানে আত্মীয় ও বন্ধুদের সমাগমে আনন্দ। বাহন ক্রয়ের শুভ যোগ। বাবা বা মায়ের গুরুতর স্বাস্থ্যহানিতে উদ্বেগ। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা, কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার জোরে সমালোচনার জবাব দিতে পারেন। মধ্যভাগে আগুন থেকে বিপদের আশঙ্কা, জমিবাড়ি ক্রয়বিক্রয়ে অর্থাগম। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধে মামলা-মকদ্দমার ঝামেলা। কৃষিজাত পণ্যের ব্যবসায় বহু লাভ। নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি। পায়ের অস্থি-সমস্যায় চলাফেরায় অসুবিধা।
তুলা: ধাতু ব্যবসায় সাফল্য। বন্ধুর সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধান ও স্বস্তি। দেহারোগ্যের জন্য বাবা-মাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থসাহায্য, সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, কৃষিজীবীদের শুভ সময়। অন্তভাগে তৃতীয়া কাউকে ঘিরে দাম্পত্য কলহের সূচনা, গুরুজনের পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। তুলা লগ্নে জাত ব্যক্তির সুচিকিৎসায় দেহারোগ্য। কর্মে অপ্রত্যাশিত উন্নতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। লাগামছাড়া আত্মম্ভরিতা বিপত্তি ডেকে আনতে পারে।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃ্দ্ধি ও উন্নতি ব্যাহত। শত্রুর গতিবিধির উপরে নজর রাখা দরকার। সামাজিক শুভ অনুষ্ঠানে যোগদান। প্রিয়জনের চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নিতে হতে পারে, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ, উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। মধ্যভাগে সঞ্চয় বৃদ্ধি, ঘাড় ও পিঠের ব্যথায় কষ্ট পেতে পারেন, স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান। অন্তভাগে ঋণ পরিশোধের উপায় হতে পারে, সঙ্গীত চর্চায় ব্যুৎপত্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথা থেকে বিপত্তির আশঙ্কা। জীবিকার সন্ধানে ঠাঁইবদলের পরিকল্পনায় আলোর হদিস। সৌভাগ্য লাভ ও মানসম্মান বৃদ্ধি। হস্তশিল্পে নৈপুণ্য ও স্বীকৃতি লাভ।
ধনু: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। পদোন্নতির সম্ভাবনা ব্যাহত। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় সাফল্য, আর্থিক উন্নতি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ। অন্তভাগে কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে কর্মস্থলে বা স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। আলসার বা টিউমার জাতীয় সমস্যায় দুর্ভোগ।
মকর: মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পত্তি বৃদ্ধি। সুচিকিৎসায় গুরুজনের রোগ প্রশমনের উপায় হতে পারে। কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা ঘিরে অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা, উচ্চশিক্ষায় সাফল্য, চারুকলার অনুশীলনে চিত্তস্ফূর্তি। মধ্যভাগে কর্মক্ষেত্রে দ্রুত অগ্রগতি, আয় বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অন্তভাগে বন্ধুর অনৈতিক আচরণের বিরুদ্ধে দাঁড়ানোয় সম্পর্কহানি, চিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বহুজাতিক সংস্থায় বিকল্প কাজের সুযোগ। সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের স্বীকৃতি।
কুম্ভ: পদোন্নতির সূত্রে দায়িত্ব বৃদ্ধি এবং দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পারিবারিক দায়িত্ব পালনে ব্যয় সত্ত্বেও স্বজনদের বিরূপ আলোচনায় মনঃকষ্ট। প্রেমপ্রণয়ে চমকপ্রদ অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তাভাবনা ও নেতৃত্ব দানের দক্ষতায় কর্মস্থলে প্রশংসা, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে পাওয়া বিষয়সম্পত্তি নিয়ে স্বজনবিরোধ, সহকর্মী বা পড়শির দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে একাধিক কর্মে ব্যস্ততা, চিকিৎসকদের সাফল্য। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গুরুজনের পরামর্শে পারিবারিক শান্তি। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।
মীন: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃ্দ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ। প্রতিকূল পরিবেশের জন্য মানসিক অস্থিরতা।
সপ্তাহের আদ্যভাগে জীবাণু সংক্রমণে ভোগান্তি, জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় সাফল্য, উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে
বনিবনার অভাব, প্রিয়জনের কর্মকৃতিত্বে আনন্দ, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন,
চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য।
পড়শির বাগড়ায় গৃহনির্মাণের পরিকল্পনা ব্যাহত। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.