টুকরো খবর
রায়গঞ্জে ফেরার পথে দুষ্কৃতীদের গুলিতে মৃত ২
বিহারের হাট থেকে ফেরার পথে দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয়েছে এক ব্যবসায়ীর গাড়ির চালক এবং তাঁর দোকানের কর্মীর। অল্পের জন্য বেঁচে গিয়েছেন ওই গয়না ব্যবসায়ী। শুক্রবার সন্ধ্যায় বিহারের বারসই থানার গোয়াগাঁওয়ের ঘটনা। মৃতদের নাম নিখিল সিংহ (২৫) ও অনিল সিংহ (৪০)। রায়গঞ্জের উকিলপাড়ার বাসিন্দা ভূপাল পোদ্দারের রায়গঞ্জ থানা রোডে দোকান আছে। রায়গঞ্জের নরম এলাকার নিখিলবাবু ভূপালবাবুর গাড়ির চালক ছিলেন। বিহারের বলরামপুরের অনিলবাবু গয়নার দোকানে কাজ করতেন। উত্তর দিনাজপুরের পুলিশ সুপার দীপঙ্কর ভট্টাচার্য বলেন, “দুষ্কৃতীরা যাতে অবিলম্বে গ্রেফতার হয়, সে জন্য বিহার পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।” পুলিশ জানিয়েছে, এ দিন বারসইয়ের বিঘোর হাট থেকে ফেরার সময় গোয়াগাঁও এলাকায় দু’টি বাইকে পাঁচ দুষ্কৃতী তাঁদের পথ আটকায়। গাড়ির জানালা ভেঙে দিয়ে অলঙ্কার ও টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। নিখিলবাবু ও অনিলবাবু দুষ্কৃতীদের বাধা দেওয়ায় দুষ্কৃতীরা প্রথমে নিখিলবাবু ও পরে অনিলবাবুকে গুলি করে। ঘটনাস্থলেই তাঁরা মারা যান। এরপরেই দুষ্কৃতীরা গাড়ি থেকে নগদ টাকা ও গয়না লুঠ করে পালায় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা খবর দেন বিহার পুলিশে। তবে শনিবার বিকেল পর্যন্ত নিখিলবাবুর দেহ বাড়িতে এসে পৌঁছয়নি। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে শনিবার থেকে রায়গঞ্জে অনির্দিষ্টকাল ব্যবসা বনধের ডাক দিয়েছে বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতি।

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় খুনের চেষ্টা, নালিশ
বাইকবাহিনীর দৌরাত্ম্য বন্ধ করতে দুই যুবককে ধরে চড়-থাপ্পড় মেরে শাসন করেছিলেন ব্যবসায়ীরা। তার জেরে এক ব্যবসায়ীকে খুনের চেষ্টার অভিযোগ উঠল ওই যুবকদের বিরুদ্ধে। শনিবার সকালে কুমারগঞ্জের ডাঙারহাটের ঘটনা। গুরুতর জখম ওই ফল বিক্রেতা বালুরঘাট হাসপাতালে ভর্তি। ওই ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “ব্যবসায়ীরা আগেই থানায় অভিযোগ জানালে এটা হত না।” কুমারগঞ্জের ওসি আশিস দেব বলেন, “গোয়ায় কর্মরত সুন্দরপুরের ৬-৭ জন যুবক বাড়ি ফিরে বাইকে ঘোরাঘুরি শুরু করেছে। তাদের মধ্যে লায়ন সরকার নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।” ব্যবসায়ীদের অভিযোগ, এ দিন নিতাইবাবুকে ধাক্কা দিয়ে ফেলে দেয় দুই যুবক। পরে মাথার উপর দিয়ে বাইক চালিয়ে দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। প্রতিবাদে ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করেন।

পুত্রবধূকে ধর্ষণ, দশ বছর কারাদণ্ড
পুত্রবধূকে ধর্ষণের ঘটনায় দশ বছর কারাদণ্ড হয়েছে শ্বশুরের। শনিবার আলিপুরদুয়ার অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক ওই সাজা দেন। সরকারি আইনজীবী অলোক কর্মকার জানান, ২০০৮ সালের ৭ নভেম্বর মাদারিহাটের গেরগেন্ডা চা বাগানে ধর্ষণের ঘটনাটি ঘটে। পরদিন পুলিশ অভিযুক্ত শ্বশুর বলি নায়েককে গ্রেফতার করে। এ দিন বিচারক শ্বশুরকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ডের কথা জানান। সেই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাস কারাবাসের নির্দেশ দিয়েছেন।

পুলিশকে মার, ধৃত
ট্রাফিক পুলিশের এক এএসআইকে মারধর করার অভিযোগে ট্রাকের চালক ও খালাসি-সহ তিন জনকে গ্রেফতার করল পুলিশ। শনিবার দুপুরে ইটাহার থানার দুর্গাপুর লাইন বাজার এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক এলাকার ঘটনা। ধৃতদের নাম মাধব সাহা, রঘুনাথ সাহা ও রবি সরকার। এ দিন কালিয়াগঞ্জ থেকে ট্রাফিক পুলিশের সিগন্যাল অমান্য করে জাতীয় সড়কে ওঠার সময় একটি বাইকের সঙ্গে ট্রাকটির ধাক্কা লাগে। এএসআই শক্তি জোয়ারদার ট্রাক চালককে সতর্ক করেন। তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

তদন্তে সিআইডি
জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হওয়ার পরেই জলপাইগুড়ি ছেড়েছেন ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক গোবিন্দ রায় ও তাঁর স্ত্রী সবিতা দেবী। তাই রবিবার সম্পাদককে ছাড়াই হতে চলেছে জেলা সম্মেলনের প্রস্তুতি। সিআইডি-র তরফে তদন্ত চলছে। তেমন হলে জেলা পুলিশের তরফে মামলাটি সিআইডিকে দেওয়া হতে পারে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। জলপাইগুড়ির পুলিশ সুপার অমিত জাভালগি বলেন, “গোবিন্দ রায় ও তাঁর স্ত্রী সবিতা রায়ের বিরুদ্ধে প্রতারণা, জাল নথি তৈরি, তছরূপ, সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গিয়েছে। সে জন্য জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। নথিপত্র পরীক্ষার কাজ চলছে। তদন্তে অভিযোগ প্রমাণ হলে দুজনকেই গ্রেফতার করা হবে।”

বিদুৎস্পৃষ্ট হয়ে মৃত
খুঁটিতে উঠে কাজ করার সময় তড়িদাহত হয়ে মৃত্যু হল এক বিদ্যুৎ কর্মীর। শনিবার সন্ধ্যায় শামুকতলার টটপাড়া গ্রামের ঘটনা। মৃত কর্মীর নাম মদন রায় (৩০)। ওই ঘটনায় গুরুতর জখম অন্য এক কর্মী আলিপুরদুয়ার মহকুমা হাসপাতালে ভর্তি। এই ঘটনার পর চাপড়ের পাড় এলাকার লোক পথ অবরোধ করেন। বিদুৎ দফতর সূত্রের খবর, বিদ্যুতের লাইন বন্ধ করে কাজ করার জন্য একটি খুঁটিতে ওঠেন ওই ২ জন। সে সময় কেউ লাইন চালু করে দেওয়ায় দুর্ঘটনা ঘটে বলে অভিযোগ।

অভিযানে বাধা
তৃণমূল, সিপিএম এবং বিজেপি কর্মী-সমর্থকদের বাধায় শনিবার সকালে লাটাগুড়ি স্টেশন এলাকায় বেআইনি নির্মাণ উচ্ছেদ অভিযান শুরু করতে পারলেন না রেল কর্তারা।

ধর্ষণ, গ্রেফতার
নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত এক যুবককে মালদহ থেকে গ্রেফতার করল পুলিশ। শনিবার মালদহ থেকে অভিযুক্তকে গ্রেফতার করে। ধৃতের নাম গোপাল সাহা। বাড়ি দশরথপল্লিতে। ওই যুবক গত বুধবার প্রতিবেশী কিশোরীকে অপহরণ করে নিজের বাড়ি নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ। রাতে ওই যুবকের ঘর থেকে অসুস্থ অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।

ডিজেল পাচার, ধৃত
ট্রেনের ট্যাঙ্কার থেকে ডিজেল চুরি করে পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার নিউ জলপাইগুড়ির দক্ষিণ বাড়িভাসার ঘটনা। ধৃতের নাম জগবন্ধু দাস। বাড়ি ওই এলাকায়। পুলিশ সেখান থেকে ১২০ লিটার চোরাই ডিজেল আটক করেছে। শিলিগুড়ির সহকারি পুলিশ কমিশনার প্রদীপ পাল বলেন, “ওই ঘটনায় কারা যুক্ত, খতিয়ে দেখা হচ্ছে।”

পাচার নিয়ে বৈঠক
গরু পাচার বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন রাজ্য প্রাণী সম্পদ উন্নয়ন দফতর। শনিবার কোচবিহার ল্যান্সডাউন হলে দফতরের মন্ত্রী নুরে আলম চৌধুরীর সঙ্গে এ নিয়ে বৈঠক করেন আধিকারিকেরা।

বিদ্যুৎ নেই, ক্ষোভ
টানা পাঁচঘন্টা বিদ্যুৎ না থাকায় বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। শুক্রবার রাত ১০টা নাগাদ ঘটনাটি ঘটে শিলিগুড়ির হাকিমপাড়া বিদ্যুৎ বন্টন কোম্পানির অফিসে।

ফের অভিযান
অবৈধ দখলদারে উচ্ছেদে ফের শিলিগুড়ি নিয়ন্ত্রণে বাজারে অভিযানে নামল মহকুমা প্রশাসন। শনিবার দিনভর অভিযান চালিয়ে বেশ কিছু দোকান ভেঙে দেওয়া হয়।

জাল সিডি উদ্ধার
দোকানে হানা দিয়ে জাল সিডি-সহ দু’জনকে গ্রেফতার করল পুলিশ। শনিবার বিকেলে শিলিগুড়ি থানার হিলকার্ট রোডের ঘটনা। পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে ওই দোকানে জাল সিডির ব্যবসা চলছে। শিলিগুড়ির অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার এ রবীন্দ্রনাথ বলেন, “আরও এক অভিযুক্তের খোঁজ চলছে।”

সড়ক অবরোধ
গ্যাসের দাবিতে ৩৪ জাতীয় সড়ক অবরোধ করলেন বাসিন্দারা। শনিবার দুপুরে করণদিঘির ডালখোলার কলেজ মোড়ের ঘটনা। প্রায় আড়াই ঘন্টা পর অবরোধ ওঠে।

গ্রেফতার ২
তৃণমূল প্রধানের অভিযোগের ভিত্তিতে দুই কংগ্রেস সমর্থককে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে আলিপুরদুয়ারের পাতলাখাওয়া থেকে রতনলাল বড়াইক ও বাদল কার্জিকে পুলিশ ধরে।

চোলাইয়ে মৃত্যু
নাগরাকাটার বামনডাঙা চা বাগানের টন্ডু ডিভিশনে চোলাই খেয়ে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃতের নাম সাগর ওঁরাও (৪০)। গত বৃহস্পতিবার তিনি শুল্কাপাড়া ব্লক হাসপাতালে ভর্তি হন। শুক্রবার রাতে তাঁর মৃত্যু হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.