ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৩ সেপ্টেম্বর—২৯ সেপ্টেম্বর, ২০১২

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকন্যায় রবি ও বুধ, ধনুতে চন্দ্র, তুলায় মঙ্গল ও শনি, পরে বৃশ্চিকে মঙ্গল, বৃষে বৃহস্পতি ও কেতু, কর্কটে শুক্র,
পরে সিংহে শুক্র, বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে মূলা থেকে কুম্ভে পূর্বভাদ্রপদ পর্যন্ত। তিথিভোগ শুক্লা অষ্টমী থেকে
শুক্লা চতুর্দশী পর্যন্ত। যোগসঞ্চার সৌভাগ্য থেকে গণ্ড পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে
জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: একাধিক সূত্রে আয় বৃদ্ধি। অসৎ লোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানি। ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন, বাহন ক্রয়ের শুভ যোগ। মধ্যভাগে উচ্চতর বিদ্যার্জনের সূত্রে বিদেশে কর্মপ্রাপ্তির সম্ভাবনা, অসম প্রেমপ্রণয় ঘিরে জটিলতা। অন্তভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির আপাতত ব্যবসা বা শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল। আত্মম্ভরিতা অকাকীত্ব বাড়িয়ে দিতে পারে। মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
বৃষ: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় কর্মপরিকল্পনা সার্থক হতে পারে। চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। সপ্তাহের আদ্যভাগে শত্রুদের ক্ষমতা হ্রাসে মানসিক উদ্বেগের হাত থেকে মুক্তি, সম্পত্তি রক্ষার বিষয়ে আইনজ্ঞের পরামর্শ মেনে কাজ করুন। মধ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, মানসিক অস্থিরতায় কর্মপরিকল্পনায় বাধা। অন্তভাগে পারিবারিক সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা, প্রিয়জনের বিয়ের প্রস্তুতিতে হঠাৎ বাধা। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মে পদোন্নতির সম্ভাবনা। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। আনন্দানুষ্ঠানে আকস্মিক তালভঙ্গের মোকাবিলা করে বাহবা কুড়োতে পারেন।
মিথুন: বস্ত্র ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, শত্রুর সঙ্গে সাময়িক সমঝোতায় কিছুটা স্বস্তি। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, সাধুসজ্জনের সংস্পর্শে আত্মশুদ্ধির পথ সন্ধান। অন্তভাগে আত্মীয়স্বজনের সঙ্গে মতবিরোধ, লেখাপড়ায় সন্তানের অগ্রগতি ব্যাহত হওয়ায় দুশ্চিন্তা। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় সাফল্য। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি।
কর্কট: কর্মক্ষেত্রে বিবাদবিতর্কের জেরে কাজকর্মে জটিলতার আশঙ্কা। অপ্রিয় সত্যকথায় পড়শির সঙ্গে মনোমালিন্য। হস্তশিল্পে নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্জয় বৃদ্ধিতে বাধা, মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধি, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। মধ্যভাগে বাসস্থান পরিবর্তনের যোগ, অভিনেতা ও চিত্র পরিচালকদের শুভ সময়। অন্তভাগে সন্তানের কাজে প্রত্যাশা পূরণ, প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা। কর্কট লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে ব্যবসায় বহু লাভ। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও অনুশীলনে আত্মিক বিকাশ।
সিংহ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানাই সমীচীন। ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি সংক্রান্ত মামলায় বহু অর্থ ব্যয় ও সময়ের অপচয়।
সপ্তাহের আদ্যভাগে রক্তচাপ বৃদ্ধি ও হৃদ্যন্ত্রের সমস্যায় কাজকর্মে বাধা, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে চারুকলার চর্চায়
নৈপুণ্য ও খ্যাতি বৃদ্ধি, বন্ধুদের সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে আবেগের বশে হঠকারিতা থেকে আত্মনিয়ন্ত্রণ
করতে না-পারলে বিপদ, গৃহে ধর্মীয় অনুষ্ঠানে বহুজনের সমাগম। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্ম সমস্যার সমাধান হতে পারে।
বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
কন্যা: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মক্ষেত্রে অগ্রগতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অতিরিক্ত উচ্চাভিলাষকে প্রশ্রয় না-দেওয়াই ভাল। রক্তচাপের আধিক্যে হৃদ্যন্ত্রের সমস্যা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে ঝামেলা, ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, প্রেমপ্রণয়ে পারিবারিক অশান্তি বৃ্দ্ধি। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে অর্থব্যয়, প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির চঞ্চলতায় কাজকর্মে বিড়ম্বনা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে আনন্দ লাভ। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা।
তুলা: বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য। প্রিয়জনের রোগমুক্তিতে আনন্দ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন। বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে গুরুকৃপায় তীর্থ ভ্রমণ ও মানসিক শান্তি, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে চোখ কান ও গলার সমস্যা বৃদ্ধি, গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হতে পারে। অন্তভাগে বিলাসিতার জন্য অতিরিক্ত ব্যয় পকেটে টান ধরাতে পারে, কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। তুলা লগ্নে জাত ব্যক্তির উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতি।
বৃশ্চিক: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ। সপ্তাহের আদ্যভাগে বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, দুর্ঘটনায় রক্তপাতের আশহ্কা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধি, বাহন ক্রয়ের যোগ, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। অন্তভাগে জন হিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, শ্লেষ্মা বৃদ্ধি ও জ্বরকাশাদি পীড়া। বশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সহৃদয় ব্যবহারে জটিলতার সফল মোকাবিলা। পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও স্বীকৃতি না-রাওয়ায় হতাশা। দূরভ্রমণের যোগ।
ধনু: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আতস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। বৃত্তিগত প্রশক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের যোগ। প্রস্টেটের সমস্যায় দুর্ভোগে অস্ত্রপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুর্জনের অপচেষ্টা থেকে সাবধান। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। বিষয়সম্পত্তির সুরক্ষায় আইড়ি বন্দোবস্ত। পাদপীড়ায় ও বাতজ বেদনায় দুর্ভোগ।
মকর: ভাইবোনের সঙ্গে সম্পত্তিবিষয়ক মামলায় নাজেহাল ও অর্থক্ষতি। শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। টিউমার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা, সন্তানের কর্মপ্রাপ্তির সম্ভাবনা। মধ্যভাগে স্বজনদের সঙ্গে বিবাদে কাজকর্মে ব্যাঘাত, অন্য লোকের প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে সাময়িক স্বস্তি, চিকিৎসক ও ব্যবসায়ীদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দুঃসাহস ও হঠকারিতায় ব্যাপক ক্ষতির আশঙ্কা। কর্মে উন্নতির বাধা কেটে যাওয়ার সম্ভাবনা।
কুম্ভ: উচ্চশিক্ষা ও গবেষণার বিসে, কৃতিত্ব। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের খবর পেতে পারেন। বাবা বা মায়র বাধর্ক্যজনিত পীড়ার প্রকোপে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে কৃতিত্ব ও স্বাকৃতি, সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের অনৈতিক কাজকর্ম দুশ্চিন্তা বাড়াতে পারে, উপকারের প্রতিদান আশা করলে নিরাশ হবেন। অন্তভাগে বিপদের সময়ে বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। সবান্ধব পর্বত বা সমুদ্রতীর্থ ভ্রমণ। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি।
মীন: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে উন্নতি ব্যাহত। সম্পত্তি-বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। দুঃসাহসিক কাজে সাফল্য।
সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান রোগভোগ। মধ্যভাগে হঠকারী
সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ। অন্তভাগে বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা,
অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মীন লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজের জন্য সম্মান
ও প্রতিপত্তি বৃদ্ধি। একাধিক উপায়ে উপার্জনের সউযোগ। মাত্রাছাড়া ভাবপ্রবণতা
থেকে কর্মস্থলে বা আত্মীমহলে জটিলতার আশঙ্কা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.