টুকরো খবর
বেলডাঙায় নতুন উপপ্রধান
বুধবার বেলডাঙা পুরসভার নতুন উপ-পুরপ্রধান হলেন জুলহক শেখ। এই নির্বাচন ও শপথ গ্রহণের সঙ্গে সাময়িক ভাবে বেলডাঙা পুরসভায় কংগ্রেস গোষ্ঠীদ্বন্দ্ব কিছুটা হলেও মিটবে বলে মনে করছেন স্থানীয় রাজনৈতিক বিশেষজ্ঞরা। ২০১০’এ কংগ্রেসের নতুন বোর্ড গঠনের সময় থেকেই পুরপ্রধান অনুপমা সরকার ও উপপ্রধান ভরত ঝাওরের মধ্যে বিভিন্ন বিষয়ে মতপার্থক্য প্রকট হয়ে ওঠে। পুরবোর্ড গঠনের কিছু দিন পর থেকেই উপপ্রধান পুরসভায় আসা বন্ধ করে দেন। ২০১২’র মার্চে পুরপ্রধান অনুপমা সরকার অভিযোগ করেন, উপপ্রধান তাঁর বিরুদ্ধে কুৎসা ও দুর্নীতির অভিযোগ তুলে শহরের দেওয়াল জুড়ে পোস্টার ছড়াচ্ছেন। এর পরে পুরপ্রধান ৭ জন কংগ্রেস কাউন্সিলরকে নিয়ে রীতিমত সাংবাদিক বৈঠক ডেরে কংগ্রেস ত্যাগ করেন। জেলা সভাপতি অধীর চৌধুরীকে তা জানিয়েও দেওয়া হয়। পরে অবশ্য অধীরের অনুরোধে তাঁরা সিদ্ধান্ত পুর্নবিবেচনা করে দলে থেকে যান। উপপ্রধান অনুপস্থিত থাকায় ২০১২’র সেপ্টেম্বরে বেলডাঙা-১ ব্লক সভাপতি ও পুরপ্রধানকে তাঁর পদত্যাগপত্র জমা দেন। তারপর অধীর চৌধুরী পুরপ্রধান ও উপ-পুরপ্রধানকে বাদ দিয়ে বাকি কংগ্রেসের কাউন্সিলরদের নিয়ে বহরমপুরে বৈঠকে বসেন। সিদ্ধান্ত হয় বেলডাঙা পুসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জুলহক শেখকে উপ্রধান করা হবে। সে মতো বুধবার তাঁর শপথ হয়।

সাত ছাত্রী নিখোঁজ
সাতসকালেই টিউশন নিতে বাড়ি থেকে বেরিয়েছিল তারা। সেখান থেকে স্কুলে। এমনই কথা ছিল। বিকেলে বাড়ি না ফেরায় খোঁজ পড়ে ষষ্ঠ শ্রেণির সাত ছাত্রীর। তখনই জানা যায় টিউশন কিংবা স্কুল, সারা দিনে কোন জায়গাতেই পা পড়েনি তাদের। চাপড়ার হাতিশালার পূর্বপাড়ার বাসিন্দা ওই ছাত্রীরা বুধবার সকাল আটটা নাগাদ বাড়ি থেকে গ্রামেরই এক গৃহশিক্ষকের কাছে পড়তে যাবে বলে বেরয়। সাত ছাত্রীই হাতিশালা হাই স্কুলের ছাত্রী। ওই উদ্বিগ্ন অভিভাবকেরা চাপড়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। নিখোঁজ এক ছাত্রীর কাকিমা ফরিদা বেওয়া বলেন, “আমরা খুব চিন্তায় আছি। ওরা একা কখন গ্রামের বাইরেও বার হয়নি।” পুলিশ অবশ্য জানতে পেরেছে জলঙ্গি পার হয়ে তারা শিবপুর গ্রাম থেকে লছিমন চেপে পাড়ি দিয়েছে বেথুয়াডহরির দিকে। তবে তারপরে তাদের আর হদিস মেলেনি। এলাকার বাসিন্দা হাতিশালা-১ গ্রামপঞ্চায়েতের প্রধান অমরনাথ সিংহ রায় বলেন, “আমরা খোঁজখবর নিয়ে জানতে পেরেছি গ্রামেরই এক যুবক এই ঘটনার সঙ্গে যুক্ত। সেই যুবকই তার শাশুড়ির সাহায্যে ওই সাতজন মেয়েকে নিয়ে গিয়েছে।”

বদলির নির্দেশ, প্রতিবাদে ক্ষোভ
ধুবুলিয়া যক্ষা হাসপাতালের ৩৬ জন চতুর্থ শ্রেণীর কর্মীর বদলির সরকারি নির্দেশের প্রতিবাদে বুধবার হাসপাতাল সুপারকে ঘিরে বিক্ষোভ দেখালেন কৃষ্ণনগর ২ পঞ্চায়েত সমিতির সভাপতিসহ অন্যান্য সদস্যেরা। পরে হাসপাতাল সুপার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায়। পঞ্চায়েত সমিতির সভাপতি আমেনা বিবি বলেন, “বদলি হওয়া কর্মীদের পরিবর্তে নতুন কর্মী নিয়োগ করতে হবে। হাসপাতালকে তুলে দেওয়ার চক্রান্ত চলছে।” হাসপাতাল সুপার নির্মল সানা বলেন, “রোগীর সংখ্যা কম। কিন্তু ক্যাম্পাসগুলি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তাই চতুর্থ শ্রেণীর কর্মী একটু বেশিই দরকার। বিক্ষোভকারীদের বক্তব্য আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাব।”

ভ্যান উল্টে মৃত ৩
পিক আপ ভ্যান উল্টে ঘটনাস্থলেই মৃত্যু হল ভ্যানের ৩ যাত্রীর। আহত দু’জনকে অনুপনগর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে বুধবার সকালে সামসেরগঞ্জ থানার হাউসনগরের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কে। মৃত যে দু’জনের পরিচয় জানা গিয়েছে তাঁরা হলেন গোলাম মুর্শেদ (৪০) ও মবেদ আলি (৪৮)। বাড়ি সাগরদিঘী থানার কড়াইয়া গ্রামে। অন্য জনের বয়স ৪৫ বছর। আহত দু’জনও ওই ভ্যানেরই যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর থেকে চালক ও খালাসি পলাতক। পুলিশ জানিয়েছে, মৃত দু’জন মৎস্য ব্যবসায়ী। তাঁরা উত্তরবঙ্গ থেকে মাছ বিক্রি করে ধুলিয়ানে নেমে ওই পিক আপ ভ্যানে করে বাড়ি ফিরছিলেন। ধুলিয়ান থেকে মিনিট দশেক যেতেই হাউসনগরের কাছে ভ্যানটি নিয়ন্ত্রণ হারালে দুর্ঘটনাটি ঘটে।

শাশুড়িকে খুন করল জামাই
ধারাল অস্ত্র দিয়ে শাশুড়িকে খুনের অভিযোগ উঠল জামাইয়ের বিরুদ্ধে। বুধবার দুপুরে কান্দি থানার আন্দুলিয়া অঞ্চলের কোটালদিঘী গ্রামের ঘটনা। মৃত মহিলার নাম জাহিমুন বিবি (৪৫)। ওই ঘটনায় মূল অভিযুক্ত নেকু শেখ পলাতক বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, জাহিমুন বিবির মেয়ে আনারি বিবির বিয়ে হয় গ্রামেরই যুবক নকু শেখের সঙ্গে। বিয়ের পর থেকেই দাম্পত্য কলহ লেগেই থাকত। মঙ্গলবার রাতে নেকু তার স্ত্রী আনারিকে বেধড়ক মারধর করে। পরের দিন সকালে জাহিমুন বিবি মেয়েকে মারধরের প্রতিবাদ করতে জামাইবাড়িতে যান। তিনি জামাইয়ের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। এইসময় আচমকা জামাই নেকু শেখ তাঁকে ধারালো অস্ত্র দিয়ে বুকে ও পেটে এলোপাথারি কোপাতে থাকে। গুরুতর আহত অবস্থায় জাহিমুনকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান। আনারি বিবি বলেন, “আমাকে মারধরের প্রতিবাদ করতে গিয়ে মাকে মরতে হল। আমি ওর শাস্তি চাই।” কান্দির আইসি সুনয়ন বসু বলেন, “মেয়ের উপর হওয়া অত্যাচারের প্রতিবাদ করতে গিয়েই জামাইয়ের হাতে জাহিমুন বিবি প্রাণ হারিয়েছেন। অভিযুক্ত নেকু শেখের খোঁজে তল্লাশি চলছে।”

বেকসুর খালাস
তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যের খুনের ঘটনায় অভিযুক্ত চার সিপিএম কর্মীকে বেকসুর খালাস দিলেন কৃষ্ণনগর জেলা আদালতের ফাস্ট ট্রাক (দ্বিতীয়) আদালতের বিচারক শিউলি বিশ্বাস। বুধবার তিনি এই রায় ঘোষনা করেন। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০০১ সালের ১০ এপ্রিল সকাল দশটায় কোতোয়ালি থানার কুঠিরপাড়া পঞ্চায়েত অফিসে যাওয়ার পথে খুন হন ভালুকা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য সাধন পাল (২৮)। বাড়ি সাতফুলিয়া গ্রামে। এই খুনের ঘটনায় চার সক্রিয় সিপিএম কর্মী চিত্ত নাথ, কালীপদ নাথ, বৃন্দাবন সেন ও পঞ্চানন দাস। অভিযুক্ত পক্ষের আইনজীবী ও সিপিএমের জেলা কমিটির সদস্য শামসুল ইসলাম মোল্লা বলেন, “বিচারক অভিযুক্তদের বেকসুর খালাস দিয়েছেন। এতে করে প্রমাণ হয় তাঁদের মিথ্যা অভিযোগে ফাঁসানো হচ্ছিল। প্রকৃত দোষীদের আড়াল করার চেষ্টা হচ্ছে।” সরকার পক্ষের আইনজীবী রথীন চাকি বলেন, “এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব।” খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, ‘‘ রায় প্রসঙ্গে কিছু বলব না। তবে আমরা উচ্চ আদালতে আবেদন করব।”

বোমা উদ্ধার
সকালবেলা ঘুম থেকে উঠেই বাড়ির দরজার গ্রিলে একটি সকেট বোমা তার দিয়ে বাঁধা থাকতে দেখেন নাকাশিপাড়ার পাটপুকুরের বাসিন্দা হাসিবর শেখ। ছুটে আসে নাকাশিপাড়া থানার পুলিশ। আসে জেলা গোয়েন্দা বাহনী ও দমকলদল। সন্ধ্যায় কলকাতা থেকে বোম্ব স্কোয়াডের সদস্যরা এসে বোমাটিকে নিষ্ক্রিয় করে। পুলিশ তদন্ত শুরু করেছে।

ধর্ষণের চেষ্টা
ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল নাকাশিপাড়া থানার পুলিশ। তার বাড়ি নাকাশিপাড়া থানার কাঁদোয়া। ছাত্রীটির বাড়ির লোকের অভিযোগ, মঙ্গলবার দুপুরে স্কুল থেকে একা হাঁটতে হাঁটতে বাড়ি ফিরছিল ওই ছাত্রী। পথে দেখা হয় ওই পড়শির সঙ্গে। নালিশ, সাইকেল বাড়িতে পৌঁছনোর সময়ে সে ছাত্রীটিকে ধর্ষণের চেষ্টা করে।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক মহিলার। নাম ঋতু বাগদি (২৫)। বাড়ি বড়ঞা থানার কল্যাণপুর গ্রামে। কীটনাশক খেয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পুলিশের অনুমান।

‘সম্মান’ রক্ষা
বুধবার কৃষ্ণনগর জেলা আদালতে ছবিটি তুলেছেন সুদীপ ভট্টাচার্য।
পরিবারের ‘সম্মান’ রক্ষা করতে নিজের মেয়েকেই খুন করেছিলেন শ্মশান ঘোষ। মঙ্গলবার রাতে নাকাশিপাড়ার ভেবোডাঙায় এক আত্মীয়ের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। আদালতে তোলা হলে বিচারক তাঁকে ৭ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.