১৬ সেপ্টেম্বর — ২২ সেপ্টেম্বর, ২০১২

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও চন্দ্র, পরে কন্যায় রবি, তুলায় মঙ্গল ও শনি, কন্যায় বুধ, বৃষে বৃহস্পতি ও কেতু, কর্কটে শুক্র, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র সিংহে উত্তরফল্গুনী থেকে বৃশ্চিকে জ্যেষ্ঠা পর্যন্ত। তিথিভোগ অমাবস্যা থেকে শুক্লা সপ্তমী পর্যন্ত।
যোগসঞ্চার শুভ থেকে আয়ুষ্মান পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে বিকল্প পেশার সংস্থান হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরবর্তনের পরিকল্পনায় সাফল্যের যোগ, মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তি। মধ্যভাগে নিকটজনের শারীরিক অসুস্থতায় কাজে বাধা, কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। অন্তভাগে কর্মক্ষেত্রে উন্নতিতে বাধা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্য। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য। সম্পত্তি বৃদ্ধির যোগ। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদান।
বৃষ: ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল না-ও হতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত, দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের পরিকল্পনা। মধ্যভাগে সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা, একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে। অন্তভাগে ভাইবোনের আচরণে হতাশা ও দুশ্চিন্তা বাড়তে পারে, অপ্রিয় সত্য কথা যত কম বলা যায়, ততই ভাল। বৃষ লগ্নে জাত ব্যক্তির বই বস্ত্র এবং ওষুধের ব্যবসায় সাফল্য ও বহু লাভ। বন্ধুর পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। থাইরয়েডের সমস্যায় ভোগান্তি।
মিথুন: চাকরি ক্ষেত্রে উন্নতি ও নতুন সুযোগ-সুবিধা। নৃত্যগীতাদি চারুকলার চর্চায় নৈপুণ্য ও সম্মান বৃদ্ধি। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধানের আশা, সন্তানের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। মধ্যভাগে কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পাদপীড়ার জন্য চলাফেরায় অসুবিধা। অন্তভাগে বন্ধু ও স্বজনবর্গের আচরণে ক্লেশ, ঋণশোধের পরিকল্পনায় বাধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও নতুন কর্মসংস্থানের সম্ভাবনা। কল্যাণকর কাজে শ্রম ও অর্থদানের সূত্রে সামাজিক প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
কর্কট: হঠকারী সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কুটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার চর্চায় নৈপুণ্যের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সুখবর মিলতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণে আনন্দ। অন্তভাগে গৃহে প্রিয়জনের অনৈতিক কাজকর্মে সম্পর্কহানির আশঙ্কা, গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মপ্রতিভার বিকাশ, উন্নতি ও ভিন্ রাজ্যে বদলির সম্ভাবনা। অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি ও স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝি। বাহন ক্রয়ের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল।
সিংহ: অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য মাসুল গুনতে হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। মূত্রাশয়ের সমস্যা বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি।
সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, সন্তানের পরীক্ষার ফল সন্তোষজনক হওয়ারই সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত
বুদ্ধি ও যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ, শিক্ষকতার সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা,
প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা লাভ।
স্নায়ুপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। সদ্গুরুর সন্ধানে তীর্থ ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। আত্মীয়ের ব্যবহারে দুঃখবোধ। কর্মসূত্রে দূরযাত্রার সম্ভাবনা। শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। সপ্তাহের আদ্যভাগে বেফাঁস মন্তব্য বা অতিকথনে বিপত্তি দেখা দিতে পারে, দৈহিক বল বৃদ্ধি, আগুন থেকে দুর্ঘটনার আশঙ্কা। মধ্যভাগে বৈষয়িক গোলযোগ মামলা পর্যন্ত গড়াতে পারে, উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে বিপদ থাকা সত্ত্বেও অনৈতিক কাজের প্রতিবাদ করে প্রশংসা লাভ, সেবামূলক কাজে যোগদান। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। ধর্ম ও পুরাণ চর্চা ও আধ্যাত্মিক বিকাশ। প্রেমপ্রণয়ে তৃতীয় ব্যক্তি কে ঘিরে জটিলতা।
তুলা: কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়তে পারে। চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের দেহারোগ্য বিলম্বিত ও বহু ব্যয়। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা স্থগিত হয়ে যেতে পারে। মধ্যভাগে স্বনির্ভর প্রকল্পে শ্রম ও অধ্যবসায়ের সুফল মিলতে পারে, পিত্তথলির সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ও সাংসারিক সুস্থিতি, স্থপতি ও চিত্রশিল্পীদের বিশেষ সাফল্যের যোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির জলীয় দ্রব্যের ব্যবসায় উন্নতি। দুঃসাহস বিড়ম্বনা ডেকে আনতে পারে। আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্ম পরিবর্তনের সুযোগ মিলতে পারে। বন্ধুর পারিবারিক অনুষ্ঠানে কোনও ব্যক্তিকে ঘিরে তালভঙ্গ। সপ্তাহের আদ্যভাগে লেখাপড়া ও খেলাধুলায় সন্তানের আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, অপ্রিয় সত্য কথনের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন। মধ্যভাগে স্বজনবর্গের শত্রুতায় কাজ পণ্ড হওয়ার আশঙ্কা, দূরভ্রমণে মানসিক ক্লেশ কেটে যেতে পারে। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন, স্থপতি ও প্রযুক্তিবিদদের বিশেষ সাফল্য। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। ইতিহাস ও প্রত্নতাত্ত্বিক গবেষণায় সাফল্যের যোগ। মকদ্দমার সুষ্ঠু নিষ্পত্তির সম্ভাবনা।
ধনু: স্বজনদের শত্রুতায় জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের দেহারোগ্য বিলম্বিত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় সাংসারিক উন্নতি, ঘাড় ও পিঠের ব্যথায় কষ্ট পেতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধি। সঙ্গীত ও অভিনয়াদির অনুশীলনে ব্যুৎপত্তি। শারীরিক সমস্যার প্রকোপ বৃদ্ধিতে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মকর: জলীয় দ্রব্যের ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে বহুজাতিক সংস্থায় কাজকর্মের যোগাযোগ হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতায় মানসিক স্থিতি বিপন্ন। সপ্তাহের আদ্যভাগে নতুন কোনও পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত, বাড়ি সংস্কার ও নবনির্মাণের প্রস্তুতি। মধ্যভাগে বন্ধুর আপত্তিকর আচরণের জন্য সম্পর্কের অবনতি, উপার্জন বৃদ্ধির সূত্রে বাহন ক্রয়ের পরিকল্পনা। অন্তভাগে বন্ধুর স্বার্থান্ধ আচরণে বিশ্বাসভঙ্গের আশঙ্কা, নৃত্যনাটকাদি চারুকলায় কৃতিত্বের স্বীকৃতি। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে গোলযোগের জেরে কর্ম পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। প্রিয়জনের বিয়ের আলাপ-আলোচনায় হঠাৎ বাধা। স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধির সিদ্ধান্ত না-নেওয়াই ভাল।
কুম্ভ: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই সমীচীন। বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। অর্শ বা ফিসচুলা জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে, উপকারী বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তিযোগ, শ্বাসকাশাদি জ্বরাদি পীড়ায় কষ্ট। অন্তভাগে শত্রুর মোকাবিলার জন্য মানসিক ও আইনি প্রস্তুতি, পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বহুব্যস্ততা ও অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য সমুদ্রের নিকটবর্তী স্থানে অবস্থানের পরিকল্পনা। দর্শন শাস্ত্র আলোচনায় ব্যুৎপত্তি।
মীন: বাধা সত্ত্বেও পরিবহণ ব্যবসায় সাফল্য ও অর্থনৈতিক উন্নতি। বন্ধুর সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মস্তিষ্কপীড়ার প্রকোপে কর্মপরিকল্পনায় ব্যাঘাত।
হঠকারী সিদ্ধান্তে বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের আচরণে পারিবারিক অশান্তি, কর্মপ্রতিভার বিকাশ, উন্নতি ও বদলির সম্ভাবনা।
মধ্যভাগে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। অন্তভাগে উপকার করে অপদস্থ হতে পারেন, অতিরিক্ত পরিশ্রমের জন্য
দৈহিক দুর্বলতা। মীন লগ্নে জাত ব্যক্তির কর্ম পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে। তুচ্ছ বিষয়ে বাদানুবাদের জেরে
কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। প্রেমপ্রণয়ে বাধা। অদূর ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.