ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৯ সেপ্টেম্বর—১৫ সেপ্টেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও বুধ, পরে কন্যায় বুধ, বৃষে চন্দ্র বৃহস্পতি ও কেতু, তুলায় মঙ্গল ও শনি, কর্কটে শুক্র, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে মৃগশিরা থেকে সিংহে পূর্বফল্গুনী পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা অষ্টমী থেকে কৃষ্ণা চতুর্দশী পর্যন্ত।
যোগসঞ্চার অসৃক থেকে সাধ্য পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগে বিড়ম্বনার আশঙ্কা। সৃষ্টিশীল কাজে সাফল্য। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় কাজকর্ম বিঘ্নিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের সঙ্গে মতবিরোধে কার্যোদ্ধারে বিলম্ব, উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে, প্রেমপ্রণয়ে কাঁটা। মধ্যভাগে অযৌক্তিক উচ্চাভিলাষ থেকে হতাশা, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। মেষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
বৃষ: ঈর্ষাকাতর সহকর্মীদের চক্রান্ত ও প্রতিকূলতা সত্ত্বেও কর্মে দায়িত্ব বৃদ্ধি ও অগ্রগতি। মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। বাক্যালাপে ও ব্যবহারে সংযমের অভাবে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা নিয়ে স্বজনদের সঙ্গে সম্পর্কের অবনতি, আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। মধ্যভাগে নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। অন্তভাগে পারিবারিক ক্ষেত্রে জটিল সমস্যার সুরাহা, বাহন ক্রয়ের চিন্তা স্থগিত রাখাই ভাল। বৃষ লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে উন্নতি। সম্পত্তি ও সম্মান রক্ষায় আইনি বন্দোবস্ত। সবান্ধব কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য ও বাড়তি উপার্জন। পারিবারিক সম্পত্তির বিলিবণ্টন নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ। গৃহে আত্মীয় সমাগমে বিশেষ কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা ও সন্ধি, ভ্রাতৃস্থানীয় ব্যক্তির অন্যায় আচরণে মনঃকষ্ট। মধ্যভাগে হঠকারিতার প্রবণতা থেকে বিপত্তির আশঙ্কা, ঋণশোধের পরিকল্পনা হোঁচট খেতে পারে। অন্তভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহু দিনের কোনও আশা প্ূরণের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। শত্রুভয় থেকে মুক্তির সম্ভাবনা।
কর্কট: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক স্থিতির সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। অন্তভাগে মাত্রাছাড়া অপব্যয় ও অপচয়ে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, গুরুজনের সঙ্গে মতবিরোধ। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিজ্ঞান বিষয়ক চিন্তা ও মৌলিক গবেষণা এবং পরিকল্পনায় সাফল্য। একাধিক সদুপায়ে অর্থাগম। সম্পত্তি ক্রয়ে বাধা।
সিংহ: কোনও প্রভাবশালী আইনবিদের সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি, আত্মীয়স্বজনের আচরণে মানসিক ক্লেশ ও হতাশা। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন,
জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করাই ভাল, প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। সিংহ লগ্নে জাত ব্যক্তির রাসায়নিক
দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি। ফাটকা বা লটারিতে বিশেষ প্রাপ্তিযোগ।
কন্যা: প্রতিকূল কর্মপরিবেশে মনের উপর চাপ বৃদ্ধি। জমিবাড়ি ক্রয়ের পরিকল্পনায় জ্ঞাতিদের বাগড়া। গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে চারুকলার চর্চায় ব্যুৎপত্তি, শত্রুর গোপন তথ্য জেনে মোকাবিলার পরিকল্পনা, উপস্থিত বুদ্ধিতে জটিলতা কাটিয়ে কর্মস্থলে প্রশংসা লাভ। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও অভিলাষ পূর্ণ হতে পারে, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে প্ররোচনায় পা দিয়ে বিপত্তির আশঙ্কা, অংশীদারকে মাত্রাতিরিক্ত বিশ্বাস করলে ঠকতে হতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও পরিকল্পনায় কর্মে সাফল্য। বিদেশে গবেষণার সুযোগ। সপরিবার আনন্দভ্রমণ।
তুলা: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। উপকারের প্রতিদান না-পাওয়ায় মানসিক ক্লেশ। কোলেস্টেরল ও রক্তচাপের আধিক্যে নানা ধনের শারীরিক সমস্যায় কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কার্যোদ্ধার, অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে আলাপ-আলোচনায় সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কলাকুশলীদের সম্মান বৃদ্ধি। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির প্রলোভন ও প্ররোচনায় পা দিয়ে সম্মান হানির আশঙ্কা। বৈদেশিক অর্থাগম ও সঞ্চয়ের নতুন পরিকল্পনা। প্রেমপ্রণয়ে তৃতীয় কারও আবির্ভাবে মানসিক স্থিতি বিপন্ন হতে পারে।
বৃশ্চিক: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় সাফল্য। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধানে স্বস্তি। দেহারোগ্যের জন্য মা বা বাবাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, কৃষিজীবীদের শুভ সময়। অন্তভাগে ভাইবোনের দেখভাল নিয়ে বাবা-মায়ের সঙ্গে মতবিরোধ, পাদপীড়ায় ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাধারা ও কঠোর পরিশ্রমে কর্মে সাফল্য। উত্তরাধিকার সূত্রে অর্থ বা সম্পত্তি প্রাপ্তিযোগ। মস্তিষ্কপীড়ায় কাজকর্মে বাধা।
ধনু: নতুন যোগাযোগে ভাগ্যোদয়ের সূচনা। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। গুণী ও সজ্জনের সান্নিধ্য ও পরামর্শে আত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ, আলসার বা টিউমার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে পরিকল্পনায় ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ, গৃহের আংশিক নবনির্মাণে বহু ব্যয়। অন্তভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে তৎপরতায় হঠাৎ বাধা, সঙ্গীতাদি চারুকলার চর্চায় কৃতিত্ব। ধনু লগ্নে জাত ব্যক্তির বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। সময়োচিত চিকিৎসায় গুরুজনের দ্রুত দেহারোগ্য। কিডনি বা লিভারের সমস্যায় কাজকর্মে বাধা।
মকর: বহু ক্লেশসাধ্য উপার্জন। আলাপ-আলোচনার মাধ্যমে জ্ঞাতিদের সঙ্গে সমস্যার মোকাবিলা। বায়ুবিকার ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে বিলম্ব হতাশাগ্রস্ত করে ফেলতে পারে, হঠকারিতার বশে কোনও কাজে নেমে মাসুল গুনতে হতে পারে। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগে বিপত্তির আশঙ্কা, দাম্পত্য শান্তি ও সাংসারিক স্থিতি বিপর্যস্ত হতে পারে। অন্তভাগে লাগামছাড়া বিলাসিতায় সঞ্চয় বৃদ্ধিতে বাধা, বিপন্নকে সাহায্য করতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির মামলার ফল অনুকূলে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে উপার্জন বৃদ্ধি। দূর ভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
কুম্ভ: বৈষয়িক বিবাদের সম্মানজনক সমাধান হতে পারে। সম্পত্তি রক্ষার ব্যাপারে আইনি পরামর্শের প্রয়োজন। প্রেমপ্রণয় ঘিরে অশান্তি ও সাংসারিক জটিলতা। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সাংসারিক সুখ ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, বাতজ বেদনায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পড়ে গিয়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। অন্তভাগে গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান, রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক জটিলতা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাভাবনায় কার্যোদ্ধারে আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে। বাগ্মিতায় কৃতিত্বের যোগ। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
মীন: উচ্চশিক্ষা ও গবেষণায় আকস্মিক বাধাবিঘ্ন পেড়ে ফেলতে পারে। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য ও পদোন্নতি। পৈতৃক ব্যবসা সূত্রে উন্নতির নতুন সুযোগ।
শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়া। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কারের পরিকল্পনায় বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, প্রেমপ্রণয়ে ভুল বোঝাবুঝির অবসান।
মধ্যভাগে ধড়িবাজ লোকের পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতি, নৃত্যগীতাদি চারুকলার চর্চায় কৃতিত্ব। অন্তভাগে বেদ, পুরাণ প্রভৃতি অধ্যয়ন
ও আত্মিক অগ্রগতি, বাতজ বেদনায় ভোগান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে
প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.