ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২ সেপ্টেম্বর — ৮ সেপ্টেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও বুধ, মীনে চন্দ্র, তুলায় মঙ্গল ও শনি, বৃষে বৃহস্পতি ও কেতু, কর্কটে শুক্র, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে পূর্বভাদ্রপদ থেকে বৃষে রোহিণী পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা সপ্তমী পর্যন্ত।
যোগসঞ্চার শূল থেকে বজ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: জটিলতা কাটিয়ে কর্মোন্নতি। আত্মীয়ের ব্যবহারে মানসিক ক্লেশ। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখতে হতে পারে। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আনুষঙ্গিক সমস্যা দেখা দিতে পারে, কল্যাণকাজে অবদানের সূত্রে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান, চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। মেষ লগ্নে জাত ব্যক্তির শত্রু দমনে মানসিক বল বৃদ্ধি। বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। পিত্তবিকার ও উদরপীড়ায় ভোগান্তি ও কাজকর্মে বাধা।
বৃষ: কর্মস্থলে বা পারিবারিক ক্ষেত্রে জটিলতার মোকাবিলা করতে গিয়ে নতুন জটিলতার আশঙ্কা। প্রেমপ্রণয়ে মেঘ কেটে যাওয়ারই সম্ভাবনা। ক্রীড়াক্ষেত্রে নৈপুণ্যের বিশেষ স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও অযথা বহু ব্যয়ে নাজেহাল, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূচনা। অন্তভাগে সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, কণ্ঠ ও নেত্র পীড়ায় দুর্ভোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির দীর্ঘ দিনের কোনও আশা পূরণ হতে পারে। হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্মে বাধা। শিক্ষকতার কাজে নিযুক্ত ব্যক্তিদের শুভ সময়। আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি।
মিথুন: অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। প্রতিবেশীদের চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। দুর্ঘটনায় মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও উপার্জন বৃদ্ধি, সঙ্কট এড়াতে সাধুসজ্জনের পরামর্শ কাজে লাগতে পারে। মধ্যভাগে গুরুজনের সঙ্গে ভুল বোঝবুঝি, আইনবিদের খ্যাতি লাভ। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
কর্কট: আর্থিক ও আত্মিক উন্নতি। কর্মকুশলতার স্বীকৃতি মিলতে পারে। অভিনয় চর্চায় বিশেষ কৃতিত্ব। বেদ ও শাস্ত্রাদির অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা ফিসচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। কর্কট লগ্নে জাত ব্যক্তির স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। চারুকলার চর্চায় কৃতিত্ব। মনোরম স্থানে সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: মৌলিক চিন্তা ও সফল গবেষণার সূত্রে কর্মোন্নতি ও উপার্জন বৃদ্ধি। দুষ্ট সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে সাময়িক জটিলতা। পড়শির উস্কানিতে দাম্পত্য অশান্তি,
রক্তচাপ বৃদ্ধিতে বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে বিলাসিতার জন্য অপব্যয় ও সঞ্চয় বৃদ্ধিতে বাধা, জীবাণু সংক্রমক ব্যাধির প্রকোপ।
মধ্যভাগে পৈতৃক সম্পত্তি ভাগাভাগির জন্য ভাইবোনের সঙ্গে আলোচনা, অপ্রিয় সত্য কথা বলার জন্য স্বজনদের কাছে বিরাগভাজন হতে পারেন।
অন্তভাগে লেখাপড়া ও খেলাধুলায় কৃতিত্ব, কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির বিতর্কবিবাদ থেকে জটিলতায়
বিপত্তির আশঙ্কা। কোনও আত্মীয়কে অতিবিশ্বাসের খেসাতর দিতে হতে পারে। শেয়ার বা ফাটকায় লাভ।
কন্যা: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কার্যক্ষেত্রে অগ্রগতি, বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে আংশিক ঋণশোধে স্বস্তি, চিত্রশিল্পীদের সাফল্য। কন্যা লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিভ্রম ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। আত্মীয়স্বজনের সঙ্গে বিবাদে আত্মগ্লানি। প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও হতাশা। একাধিক উপায়ে অর্থাগম।
তুলা: উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হতে হবে। গৃহে শুভ অনুষ্ঠানে বহু জনের সমাগমে আনন্দ। খনিজ দ্রব্যের ব্যবসায় উন্নতি। কৃষিজীবীদের সাফল্য। সপ্তাহের আদ্যভাগে শ্বশুরকুলের সম্পত্তি লাভের সম্ভাবনা, স্বজনদের কার্যকলাপে মনঃকষ্ট, দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে ফাটকা বা লটারি সূত্রে অর্থ পেতে পারেন, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা, অভিনয় চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশা বাড়িয়ে দিতে পারে, বাহন ক্রয়ের শুভ যোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্মপ্রয়াসে অর্থ ও খ্যাতি বৃদ্ধি। শৌখিন দ্রব্যের ব্যবসায় সাফল্যের যোগ। কোনও সমস্যায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেত পারে।
বৃশ্চিক: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। স্থপতি ও প্রযুক্তিবিদদের কৃতিত্বের স্বীকৃতি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। সপ্তাহের আদ্যভাগে প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, বহুমূত্র রোগের জন্য নানা সমস্যা, মন ও বুদ্ধির অস্থিরতায় পরিকল্পনায় বাধা। মধ্যভাগে কোনও আশা পূরণ হতে পারে, মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্ম পরিকল্পনা পণ্ড হয়ে যেতে পারে। উত্তরাধিকার সূত্রে অর্থ-সম্পত্তি প্রাপ্তিযোগ। খ্যাতি-প্রতিপত্তিতে অনাসক্তি।
ধনু: একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপসরফার সম্ভাবনা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে বিদেশে উচ্চশিক্ষার যোগ, বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। ধনু লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। উদারতার জন্য অপদস্থ হওয়ার আশঙ্কা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণে আনন্দ।
মকর: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে পেরে আনন্দ। অন্তভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুর মোকাবিলা, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ। সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। পাদপীড়ায় কষ্ট।
কুম্ভ: শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। চিকিৎসা-বিভ্রাট, কুটুম্বিতা ও অন্যান্য কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। নতুন ব্যক্তির সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকষ্টে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। মধ্যভাগে দাম্পত্য বিবাদে সন্তান বিরূপ হতে পারে, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে বেদ-পুরাণ প্রভৃতি অধ্যয়ন, বাতজ বেদনায় ভোগান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কর্মে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
মীন: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত।
সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের কর্ম পরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সাহায্য। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে,
দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি, ধর্মশাস্ত্র ও দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি। মীন লগ্নে জাত ব্যক্তির স্বনির্ভর প্রকল্পে
উন্নতি। মামলা-মকদ্দমা এড়িয়ে চলাই ভাল। যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত না-করাই উচিত। পিত্তথলির সমস্যায় কাজে বাধা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.