ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৬ অগস্ট - ১ সেপ্টেম্বর, ২০১২

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি, বৃশ্চিকে চন্দ্র ও রাহু, তুলায় মঙ্গল ও শনি, কর্কটে বুধ, পরে সিংহে বুধ, বৃষে বৃহস্পতি ও কেতু, মিথুনে শুক্র।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে জ্যেষ্ঠা থেকে কুম্ভে পূর্বভাদ্রপদ পর্যন্ত। তিথিভোগ শুক্লা দশমী থেকে কৃষ্ণা প্রতিপদ পর্যন্ত।
যোগসঞ্চার বিষ্কুম্ভ থেকে ধৃতি পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। ঈর্ষাকাতর বন্ধুর আচরণে মানসিক আঘাত পেড়ে ফেলতে পারে। বহির্মুখিতা ছেড়ে আত্মানুশীলনে মন ও আধ্যাত্মিক মনন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্যের স্বীকৃতি। মধ্যভাগে পড়শির উস্কানিতে পারিবারিক অশান্তি, সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, প্রেমপ্রণয় ঘিরে জটিলতা কেটে যেতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বড় প্রতিষ্ঠানে কাজের সুযোগ মিলতে পারে। বহুমুখী কর্মতৎপরতার বিলম্বিত স্বীকৃতি। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সমুদ্রে বা পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি মিলতে পারে। দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। হঠাৎ অসুস্থতার জন্য ভাল সুযোগ হাতছাড়া হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির জন্য সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, আইনজ্ঞ ও স্থপতিদের শুভ সময়। মধ্যভাগে আদালতের বাইরেই আপস-আলোচনায় সমস্যার সুষ্ঠু সমাধানের সম্ভাবনা, অপ্রত্যাশিত অর্থ প্রাপ্তির যোগ। অন্তভাগে দীর্ঘ লালিত কোনও অভিলাষ পূরণ হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও জ্বরাদি পীড়ায় ভোগান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে ভাগ্যবাধার মোকাবিলা। আর্থিক উন্নতি নৈরাশ্য কাটাতে সাহায্য করতে পারে। আধ্যাত্মিক বিকাশের আশায় সদ্গুরুর সন্ধান।
মিথুন: অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশার কারণ হয়ে উঠতে পারে। কর্মে কৃতিত্ব ও পদমর্যাদা বৃদ্ধি। বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে ঈর্ষাকাতর সহকর্মীর কলকাঠিতে জটিলতা বৃদ্ধি, উচ্চশিক্ষা বা গবেষণায় আলোর ইঙ্গিত। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ। মধ্যভাগে অপ্রিয় সত্যকথায় শত্রু বৃদ্ধি, প্রিয়জনের বিয়ের ব্যাপারে উদ্যোগ ও আত্মীয়দের সঙ্গে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও অপবাদ শুনতে হতে পারে, অনিদ্রাজনিত সমস্যায় কাজে অমনোযোগ। মিথুন লগ্নে জাত ব্যক্তির সতর্কতা ও সাহসের অভাবে কর্মে অগ্রগতি ব্যাহত হতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি।
কর্কট: জলীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারে স্থিতি টালমাটাল। সম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে মনোমালিন্য। সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মধ্যভাগে বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতবিরোধ, স্থপতি ও প্রযুক্তিবিদদের সাফল্য। অন্তভাগে কোনও শুভ কাজে হঠাৎ বাধা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বাড়তি বিনিয়োগে রাশ টানা উচিত। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনার কারণ হয়ে উঠতে পারে।
সিংহ: প্রযুক্তি সরঞ্জাম সরবরাহের ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্যের যোগ। রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ।
উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতা বা অপ্রিয় কথাবার্তার দরুন শত্রু বৃদ্ধির আশঙ্কা, সর্দিকাশি
ও সংক্রমণজনিত জ্বরে দুর্ভোগ। মধ্যভাগে সম্মান ও সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নিতে হতে পারে, সন্তানের কর্মলাভের সম্ভাবনা।
অন্তভাগে গৃহে শুভ অনুষ্ঠানে বহুজনের সমাগমে আনন্দ, বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। সিংহ লগ্নে
জাত ব্যক্তির হঠকারি সিদ্ধান্তে বিপত্তির আশঙ্কা। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের
সঙ্গে বিবাদ। সংস্থাগত পরিবর্তনের সুযোগ আসতে পারে।
কন্যা: সৃষ্টিশীল কাজে সাফল্য ও নতুন পরিকল্পনায় শুভ ফল পেতে পারেন। সততা ও পরোপকারের জন্য সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৈষয়িক সমস্যার মোকাবিলায় আইনি ব্যবস্থা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে নানা জায়গায় ভ্রমণের সুযোগ আসতে পারে, হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে বাড়তি উপার্জন। মধ্যভাগে গৃহারম্ভের পরিকল্পনা, প্রিয়জনের দেহারোগ্য। অন্তভাগে লটারি সূত্রে প্রাপ্তিযোগ, উপস্থিত বুদ্ধিতে সঙ্কট কাটিয়ে কার্যোদ্ধার। কন্যা লগ্নে জাত ব্যক্তির ইমারতি ব্যবসা লাভজনক হতে পারে। বন্ধুর সঙ্গে সম্পর্কের উন্নতি। দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার দূর ভ্রমণের পরিকল্পনা।
তুলা: নতুন কাজের সুরাহা ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। হজমের গোলমাল ও শ্লেষ্মাজনিত পীড়ায় দুর্ভোগ। সন্তানের পরীক্ষার ফল আশানুরূপ না-হওয়ায় দুশ্চিন্তা। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়বন্ধুর সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ, সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তর, আগুন থেকে বিপদের আশঙ্কা। মধ্যভাগে কৃষিতে নিযুক্ত ব্যক্তিদের বাড়তি উপার্জনের সুযোগ, যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ ও কার্যোদ্ধার। অন্তভাগে আত্মীয়বান্ধবের পারিবারিক অনুষ্ঠানে আগন্তুককে ঘিরে জটিলতা, অভিনয় চর্চায় সাফল্য। তুলা লগ্নে জাত ব্যক্তির মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির শুভ যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। সন্তানের মতিগতি ও ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহ নির্মাণে বাধা। জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সঞ্চয় বৃদ্ধি, জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা, পিত্তথলির সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বিঘ্ন। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বাস্তববুদ্ধিকে আড়ালে ফেলে দিতে পারে। ধর্ম ও পুরাণ শাস্ত্র চর্চায় আধ্যাত্মিক চেতনার উন্মেষ। সবান্ধব অদূরভ্রমণ।
ধনু: মাতৃকুল বা শ্বশুরকুল থেকে অর্থসম্পত্তি লাভের সম্ভাবনা। গৃহে আনন্দানুষ্ঠানে আকস্মিক অনর্থের আশঙ্কা। প্রিয়জনের রোগভোগে বহু ব্যয়। ব্যবসায় সঙ্কট কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে কৃতিত্বের প্রশংসা ও স্বীকৃতি লাভ, মৌলিক চিন্তা ও সৃজনী শক্তির বিকাশ। মধ্যভাগে কোনও আশা পূরণ হতে পারে, ফাটকা বা লটারি সূত্রে অর্থ পেতে পারেন। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক চিন্তা, রক্তাল্পতার জন্য নানান শারীরিক সমস্যা। ধনু লগ্নে জাত ব্যক্তির পারিবারিক কর্তব্যপালন ও অন্যান্য কারণে বহু ব্যয়ে সঞ্চয়ে বাধা। উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান করে কিস্তিমাত। অদূরভ্রমণে আনন্দ।
মকর: কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যের সম্ভাবনা। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধান এবং হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতেই পড়শি ও জ্ঞাতিশত্রুর বাগড়া, পুরাণ ও দর্শন শাস্ত্রের চর্চায় মনের মেঘ কাটতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যমে ও কর্ম পরিকল্পনায় সাফল্যের যোগ। অভিনয় জগতে কৃতিত্বের স্বীকৃতি। ভ্রমণে অহেতুক হয়রানি ও অর্থের অপচয়।
কুম্ভ: একাধিক পন্থায় উপার্জনের সূত্রে বৈষয়িক উন্নতির যোগ। সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী ও স্ত্রীর মনোমালিন্যে সংসারে অচলাবস্থার আশঙ্কা, নাক কান বা গলার সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে অগ্রগতি, অতিরিক্ত উত্তেজনায় শরীর ও মন এবং কাজকর্মের ক্ষতির আশঙ্কা। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, সবান্ধব দূর ভ্রমণের পরিকল্পনা, জ্যোতিষবিদ্যার চর্চায় অগ্রগতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। কোনও স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা।
মীন: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের সূচনা। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। স্বামী ও স্ত্রীর যৌথ শ্রম ও আন্তরিকতায় সাংসারিক শ্রীবৃদ্ধি।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য,
কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে সমস্যা বৃদ্ধি। অন্তভাগে কুচক্রী স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থ ও মানহানির আশঙ্কা,
সন্তানের চালচলনে উদ্বেগ। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় সাফল্যের যোগ। কল্যাণকাজে শ্রমদান।
জমি বা বাড়ি কেনার ব্যাপারে বাধা আসতে পারে। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.