টুকরো খবর
মাকে অর্ধনগ্ন করে ঘোরাল ছেলেরা
সম্পত্তির দাবিতে মাকে প্রকাশ্যে মারধর ও অর্ধনগ্ন করে গ্রামে ঘোরানোর অভিযোগে পুলিশ দুই ছেলে ও পুত্রবধূ-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করেছে। বুধবার বিহারের গয়া জেলার মোহনপুর থানার লালনগঞ্জ গ্রামে ঘটনাটি ঘটে। গয়া পুলিশের ডেপুটি সুপার রাকেশ কুমার বলেন, “ধৃত ৫ জনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।” স্থানীয় লালু পঞ্চায়েতের ওয়ার্ড সদস্যা সোনমাদেবী পুলিশে অভিযোগ করেন, তাঁর তিন ছেলে সম্পত্তির অধিকার চেয়ে তাঁর উপর অত্যাচার চালাচ্ছে। জোর করে তাঁর চুল কেটে দিয়েছে। গ্রামবাসীদের একাংশ জানান, মারধরের আগে সোনমাদেবীর চরিত্র নিয়ে অভিযোগ তুলে ছেলেরা তাঁকে বাড়ির বাইরে টেনে নিয়ে আসে। এর পর ওই মহিলাকে অর্ধনগ্ন অবস্থায় গ্রামে ঘোরানো হয়। মহিলা হেল্পলাইনে ফোন করে সোনমাদেবী অভিযোগ জানান। সেখান থেকে নির্দেশ পেয়ে গয়ার মহিলা থানা তাঁর তিন ছেলে ও পুত্রবধূদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। পুলিশ জানিয়েছে, তাঁর এক ছেলে ফেরার। সোনমাদেবী গয়ার অনুরাগ নারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

লোহারডাগায় অপহৃত দুই যুবক
ঝাড়খণ্ডের লোহারডাগা জেলার মুন্ডু এলাকার একটি গমকলের দরজা ভেঙে কাল রাতে দুই কর্মীকে তুলে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। পুলিশ সূত্রের খবর, আজ ভোরে দুই যুবকের মুক্তিপণ বাবদ আট লক্ষ টাকা দাবি করে ফোন আসে। স্থানীয় অপরাধ চক্রের পাশাপাশি অপহরণের পিছনে জঙ্গিদের হাত থাকার সন্দেহও পুলিশ খারিজ করেনি। পুলিশ জানিয়েছে, অন্য দিনের মত এ দিন রাতেও গমকলের কাজ সেরে, খাওয়া-দাওয়া করে রাত সাড়ে ১০ টা নাগাদ শুয়ে পড়েন সঞ্জয় সাহু এবং সন্দীপ ওঁরাও নামে দুই যুবক। গভীর রাতে সশস্ত্র এক দল দুষ্কৃতী গমকলে চড়াও হয়। দরজা ভেঙে ঢুকে ওই দুই যুবককে তারা তুলে নিয়ে যায়। লোহারডাগা জেলা সদরের ওই অপহরণকাণ্ডে হইচই পড়ে যায়। আশপাশের থানাগুলিতে সতর্কবার্তা পাঠিয়ে পুলিশি তল্লাশি শুরু হয়েছে।

মণিপুরের টাকা উদ্ধার ত্রিপুরায়
মিজোরামের মামিত জেলার জলনুয়াম বিডিও অফিস থেকে খোয়া যাওয়া ১ কোটি ৯৮ লক্ষ টাকার মধ্যে ৪৪ লক্ষ টাকা উদ্ধার হল ত্রিপুরার একটি পার্বত্য গ্রাম থেকে। গ্রেফতার করা হয়েছে তিন দুষ্কৃতীকে। ত্রিপুরা ও মিজোরাম— দুই রাজ্যের পুলিশ যৌথঅভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করেছে। এই বিশাল পরিমাণ টাকা খোয়া যায় এ মাসের ৮ তারিখে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে মিজোরাম পুলিশ সংশ্লিষ্ট বিডিও অফিসের ক্যাশিয়ার সি এল ফাকজুয়ালা-সহ এলাকার বেশ কয়েক জনকে গ্রেফতার করে। আটক ব্যক্তিদের কাছ থেকে ত্রিপুরার কয়েক জন দুষ্কৃতীর নাম জানতে পারে মিজোরাম পুলিশ। খেদাছড়ার সাব-ইন্সপেক্টর মাণিক্য চাকমা জানিয়েছেন, যৌথ অভিযান চালানো হয় মনাছড়া এবং চন্দ্রকুমার পাড়ায়। দুষ্কৃতীদের ডেরায় হানা দিয়ে উদ্ধার করা হয় ৪৪ লক্ষ টাকা। ধরা পড়ে তিন দুষ্কৃতীজ্যোতি রিয়াং, বিনোদ কুমার রিয়াং এবং বাঁকেরাই রিয়াং।

রাজস্থানে বৃষ্টিতে মৃত ৩৩, উদ্ধারকাজে সেনা
রাজস্থানে প্রবল বৃষ্টিতে প্রাণ হারালেন ৩৩ জন। সিকার, চুরু, ঝুনুঝুনু, ঢোলপুর, ভরতপুর, কারোলি ও দৌসা জেলার বেশির ভাগ নিচু এলাকা ডুবে গিয়েছে। ত্রাণ দিতে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন। জল জমার সমস্যা দেখা দিয়েছে জয়পুরেও। উদ্ধারকার্যে সেনাবাহিনীর সাহায্য চেয়েছিল রাজ্য। সিকার জেলায় বিশেষ ভাবে প্রশিক্ষিত বাহিনী পাঠিয়েছেন সেনা কর্তৃপক্ষ। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

ট্রেনের ধাক্কায় ওড়িশায় মৃত ১৩
প্রহরীহীন লেভেল ক্রসিংয়ে এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ১৩ জন অটো যাত্রীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১২ জনই মহিলা শ্রমিক। অন্য জন অটোর চালক। শুক্রবার সকালে ওড়িশার সম্বলপুর ও মানেশ্বরের মাঝে একটি লেভেল ক্রসিং-এ এই ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় জখম হয়েছেন ৬ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। রেল সূত্রে খবর, রৌরকেলা-ভুবনেশ্বর ইন্টারসিটি এক্সপ্রেস অটোটিতে ধাক্কা মারে। অটোয় শুধু মহিলা যাত্রীরাই ছিলেন। তাঁরা সবাই খেত মজুর।

পাঁচটি দেহ উদ্ধার
মাওবাদী প্রভাবিত লাতেহারের গোটয়া জঙ্গল থেকে আজ দুপুরে পুলিশ পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছে। গুলি ছাড়াও দেহগুলিতে ধারালো আঘাতের চিহ্ন রয়েছে। লাতেহারের পুলিশ সুপার ক্রান্তিকুমার ঘরদেশি জানান, প্রাথমিক ভাবে দেহগুলি দেখে মনে হচ্ছে, দিন দুয়েক আগে তাদের হত্যা করা হয়েছে। নিহত পাঁচ জনই যুবক। তাদের বয়স ২০ থেকে ২৫-এর মধ্যে।

অস্ত্র-সহ দুই মাওবাদী ধৃত
গিরিডির ডুমরি এলাকা থেকে অস্ত্র-সহ এক মাওবাদী নেতা ও তাঁর এক সঙ্গীকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃত মাওবাদী নেতার নাম রবি মরান্ডি। তিনি মাওবাদীদের ঝাড়খণ্ড আঞ্চলিক কমিটির সদস্য। একই সঙ্গে ধরা পড়েছে রবিবাবুর সঙ্গী দীপচন্দ কিস্কু। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তল এবং কয়েকটি তাজা কার্তুজ।

কৌটোবোমা, মাইন উদ্ধার
২৫ কেজির একটি শক্তিশালী কৌটোবোমা, একাধিক ‘ক্লেমোর’ মাইন ও ল্যান্ডমাইন উদ্ধার করল সিআরপিএফ ও পুলিশের যৌথবাহিনী। সিআরপি-র ডিআইজি উমেশ কুমার জানান, বিহারের গয়া ও ঔরঙ্গাবাদ জেলার সীমানা লাগোয়া চাকরবান্ধার জঙ্গলে মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে কোবরা বাহিনী ও গয়া থানার পুলিশ অভিযান চালায়। সেখানেই এই বিস্ফোরক মেলে।

ডুবে মৃত ৩ বালক
জামশেদপুরের আদিত্যপুর এলাকার খরকাই নদীতে আজ স্নানে গিয়ে তলিয়ে যায় তিন বালক। তারা আদিত্যপুরের সালডিহ্ বস্তির বাসিন্দা। পুলিশ জানিয়েছে, সন্ধ্যা পর্যন্ত নদীতে তল্লাশি চালিয়ে তিনটি দেহই উদ্ধার করা হয়েছে। মৃতরা হল: তরুণ লাহিড়ী (৮), সুরজ (১০), বিট্টু (১২)। দেহগুলি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

দরকার ‘সিংঘম’
শান্তি বজায় রাখতে বাস্তবেও দরকার সিংঘম, বললেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। তাঁর মতে অজয় দেবগণ অভিনীত চরিত্রটি পুলিশের অনুপ্রেরণা হতে পারে।

বাড়ি চাপা
আমদাবাদের সারাঙ্গপুর এলাকায় বসতবাড়ি ভেঙে পড়ে মারা গেলেন এক জন, গুরুতর আহত আরও ছয়। দমকলের সাহায্যে উদ্ধার করা হয় আহতদের।

পরোয়া নেই
নির্দেশ মানেনি বেঙ্গালুরু পুরসভা। তাই প্রয়োজনে নিজেই জঞ্জাল সরাবেন বলে জানিয়ে দিলেন রাজ্যপাল এইচ আর ভরদ্বাজ। ২০ জন লোক চেয়েছেন তিনি।

দোষী গাওলি
শিব সেনার পুরপিতা কমলাকর জামশন্দেকর হত্যায় আরও ১১ জনের সঙ্গে দোষী সাব্যস্ত হলেন অরুণ গাওলি। ২৭ তারিখ তাঁদের শাস্তি ঘোষণা করবে মহারাষ্ট্রের আদালত।

কমছে আত্মহত্যা

কমছে আত্মঘাতী কৃষকের সংখ্যা। গত বছর এই সংখ্যা পেরিয়েছিল হাজারের কোটা। সরকারের জনকল্যাণমুখী কর্মসূচির দৌলতে এ বছর তা নেমে দাঁড়াল ১৫২-এ।

কিশোরীকে গণধর্ষণ
নাসিকের চেতননগরে চলন্ত গাড়িতে গণধর্ষণের শিকার হল ১৪ বছরের কিশোরী। নিগৃহীতাকে ঘটনার কথা না জানানোর জন্য হুমকি দেয় তিন যুবক। তাদের খুঁজছে পুলিশ।

অসুস্থ হাঙ্গল
অসুস্থতার কারণে মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি হলেন বলিউড অভিনেতা এ কে হাঙ্গল। দিন কয়েক আগে পড়ে গিয়ে চোট পান তিনি। শীঘ্রই তাঁর অস্ত্রোপচার হবে।

বাবাকে খুন
বাবা ছেলের মধ্যে তুমুল ঝগড়া চলছিল। গর্ভবতী পূত্রবধূ থামাতে এলে বাবা তাকে লাথি মারে। এতে ক্ষিপ্ত হয়ে ছেলে বাবাকে ধারালো অস্ত্র দিয়ে খুন করেছে। মেরঠে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.