ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১২ অগস্ট - ১৮ অগস্ট, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি ও বুধ, পরে সিংহে রবি, বৃষে চন্দ্র বৃহস্পতি ও কেতু, কন্যায় মঙ্গল, পরে তুলায় মঙ্গল,
মিথুনে শুক্র, তুলায় শনি ও বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে রোহিণী থেকে সিংহে মঘা পর্যন্ত।
তিথিভোগ কৃষ্ণা দশমী থেকে শুক্লা প্রতিপদ পর্যন্ত। যোগসঞ্চার ব্যাঘাত থেকে পরিঘ পর্যন্ত। ব্যক্তিগত
রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: একাধিক পন্থায় উপার্জনের সূত্রে বৈষয়িক উন্নতির যোগ। সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে সংসারে অচলাবস্থার আশঙ্কা, নাক কান ও গলার সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে অগ্রগতি, অতিরিক্ত উত্তেজনায় শরীর মন ও কাজকর্মের ক্ষতির আশঙ্কা। অন্তভাগে বহু কর্মব্যস্ততা ও আয় বৃদ্ধি, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও নতুন কর্মপ্রাপ্তির যোগ। দাম্পত্য অশান্তিতে পারিবারিক স্থিতি বিপর্যস্ত হতে পারে। উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা।
বৃষ: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। পরোপকার ও কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। পায়ে ব্যথার প্রকোপে চলাফেরা ও কাজকর্মে অসুবিধা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল, নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনায় কার্যসিদ্ধি, কোনও প্রিয়জনের আচরণে কষ্ট পেতে পারেন। অন্তভাগে নিজস্ব প্রতিভায় কর্মে সাফল্য ও উন্নতি, হস্তশিল্পে নৈপুণ্য ও আয় বৃদ্ধি। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহু বাধা ও জটিলতা সত্ত্বেও ব্যবসায়িক সাফল্য। প্রেমপ্রণয়ে ব্যর্থতা কাজকর্মে ব্যাঘাত ঘটাতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় কৃতিত্ব। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: সৃষ্টিশীল কাজের সাফল্যে আত্মিক সঙ্কটের উপশম। শত্রু মোকাবিলায় আইনি ব্যবস্থা দরকার। প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। প্রবাসী স্বজনবান্ধবের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বাক্সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে, বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। মধ্যভাগে বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। অন্তভাগে উচ্চপদস্থ পদাধিকারীর আনুকূল্যে কর্মোন্নতি, টিউমার বা আলসারের সমস্যায় ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। উন্নত চিত্তবৃত্তির দ্বারা অন্যদের প্রভাবিত করতে পারেন। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ডের সঙ্গে সঙ্গে মানহানির আশঙ্কা। শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে আলসার বা টিউমার জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা, প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি নাড়িয়ে দিতে পারে। অন্তভাগে বহু দিনের কোনও উচ্চাশা পূরণ হতে পারে, সঙ্গীত জগতে খ্যাতি ও সম্মান বৃদ্ধি। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধি। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা। আধ্যাত্মিক উন্নতির জন্য সদ্গুরুর পরামর্শে তীর্থভ্রমণ।
সিংহ: হঠকারী সিদ্ধান্ত বা কটু মন্তব্যের মাসুল দিতে হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য। সঞ্চয় বৃদ্ধির দিকে নজর দেওয়া দরকার। সম্পত্তি ক্রয়ের শুভ যোগ।
সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সম্ভাবনা, নিজের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া উচিত, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে
সংক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত, লেখাপড়ায় সন্তানের একাগ্রতার অভাবে দুশ্চিন্তা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে
বহু ব্যয় সত্ত্বেও স্বজনমহলে সমালোচনায় মনঃকষ্ট, সম্পত্তি রক্ষার জন্য আইনজ্ঞের পরামর্শ গ্রহণ। সিংহ লগ্নে জাত
ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা। একাধিক উপায়ে
উপার্জন বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা বাড়তে পারে।
কন্যা: বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। মন ও বুদ্ধির অস্থিরতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া ঠিক হবে না। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদে সম্পর্কের অবনতি। সপ্তাহের আদ্যভাগে পড়শিদের সঙ্গে বিবাদে গৃহ নির্মাণে বাধা, মা বা বাবার বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি। মধ্যভাগে স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানি, সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও গুরুজনের সেবায় আনন্দ, অর্শজাতীয় পীড়ায় ক্লেশ। অন্তভাগে লটারি বা শেয়ারে প্রাপ্তি যোগ, গৃহে আনন্দানুষ্ঠানে আকস্মিক অনর্থের আশঙ্কা। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সূত্রে উন্নতির নতুন সুযোগ। সম্পত্তি ক্রয়বিক্রয় ঘিরে জটিলতা। আত্মিক ও আধ্যাত্মিক অগ্রগতির জন্য সদ্গুরুর সন্ধান।
তুলা: ছিদ্রান্বেষী সহকর্মীদের বাগড়ায় কর্মোন্নতি ফের বিলম্বিত। উচ্চশিক্ষায় বাধাবিঘ্ন কেটে যাবে। গৃহ পরিবর্তনের পরিকল্পনায় বাধা আসতে পারে। প্রিয়জনের প্রেমজ বিয়ে ঘিরে জটিলতার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন, জ্ঞাতিশত্রুর কূট চালে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি ব্যাহত। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য, পরীক্ষায় সন্তানের সাফল্যে উদ্বেগ থেকে মুক্তি। অন্তভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, হারানো দ্রব্যার্থ উদ্ধারের সম্ভাবনা। তুলা লগ্নে জাত ব্যক্তির অকারণ দম্ভ নিজের ও পরিবারের ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। আত্মশুদ্ধির সঙ্কল্পে অগ্রগতি। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে বড় সংস্থায় কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। নৃত্যগীতাদির অনুশীলনে সাফল্য ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বাধর্ক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধি ও চিকিৎসায় বহু ব্যয়, কল্যাণকাজে শ্রমদানে আনন্দ। মধ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি, সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে সঙ্গীত জগতে সুনাম বৃদ্ধি, বিমা বা শেয়ার সূত্রে বাড়তি আয়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় উন্নতি ও প্রভূত লাভ। লিভার বা কিডনির সমস্যায় কাজকর্মে ব্যাঘাত ঘটতে পারে। নতুন কর্ম পরিকল্পনায় জ্ঞাতিশত্রুর বাগড়া।
ধনু: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। সহকর্মীদের চক্রান্তে কর্মস্থলে অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। উন্নয়নমূলক কাজে অর্থ ও শ্রমদানে আনন্দ। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, শত্রুর ক্ষমতা বৃদ্ধিতে উদ্বেগ, ঋণশোধের পরিকল্পনায় আকস্মিক বাধা। মধ্যভাগে বিশিষ্ট ব্যক্তির লুকোনো মুখ আবিষ্কার করে বিশ্বাসভঙ্গের বেদনা, কোমরে বাতজ বেদনায় দুর্ভোগ। অন্তভাগে হঠকারিতায় ক্ষয়ক্ষতির আশঙ্কা, ভ্রমণে বাড়তি সতর্কতা দরকার। ধনু লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সূত্রে উন্নতির নতুন সুযোগ। নিকটজনের বেয়ারাপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
মকর: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের সূচনা। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্যের সুবাদে কর্মে উন্নতি. প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগতে পারে। অন্তভাগে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সংস্থান হতে পারে, শত্রুভয় থেকে মুক্তি পেতে আইনি ব্যবস্থা। মকর লগ্নে জাত ব্যক্তির অন্য স্ত্রীলোকের ফাঁদে পড়ে অপবাদ ও মানহানির আশঙ্কা। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা।
কুম্ভ: বিরূপতা সত্ত্বেও নিজস্ব পন্থায় সমস্যার সুরাহা করে কর্মস্থলে সুনাম অর্জন। অত্যধিক উত্তেজনায় শারীরিক ও মানসিক সমস্যা দেখা দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা, আর্থিক টানাপোড়েনে স্বজনবিরোধ। মধ্যভাগে পিত্তবিকার জনিত রোগে দুর্ভোগ, কোনও উচ্চাশা পূরণ হতে পারে। অন্তভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। সৃষ্টিশীল কাজে নতুন দিশা। রক্তে শর্করা বৃদ্ধিতে শারীরিক সমস্যা বৃদ্ধি। আধ্যাত্মিক মনন ও উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
মীন: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের সম্ভাবনা। যুক্তিসঙ্গত আলোচনা ও আন্তরিকতায় শত্রু বশীভূত হতে পারে। বিলাসিতায় লাগাম না-দিলে
অর্থকষ্টের আশঙ্কা। প্রিয়জনের হঠাৎ স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সক্রান্ত মামলার সন্তোষজনক
নিষ্পত্তি হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে মূল্যবান বিদেশি দ্রব্যাদি প্রাপ্তির যোগ, শিক্ষকতার
কাজে যুক্তি ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, গৃহে শুভ অনু্ষ্ঠানে বাধাবিপত্তির আশঙ্কা।
মীন লগ্নে জাত ব্যক্তির অকারণ দম্ভ নিজের ও পরিবারের ক্ষতির কারণ গতে পারে।
পৈতৃক অর্থসম্পত্তি ঘিরে স্বজনবিরোধ। আত্মশুদ্ধির সঙ্কল্পে অগ্রগতি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.