ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৫ অগস্ট — ১১ অগস্ট, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি ও বক্রী বুধ, পরে বুধের বক্রত্ব ত্যাগ, কুম্ভে চন্দ্র, কন্যায় মঙ্গল, বৃষে বৃহস্পতি ও কেতু, মিথুনে শুক্র,
তুলায় শনি ও বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে পূর্বভাদ্রপদ থেকে বৃষে কৃত্তিকা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা তৃতীয়া থেকে কৃষ্ণা নবমী পর্যন্ত।
যোগসঞ্চার অতিগণ্ড থেকে ধ্রুব পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে, উদর পীড়ায় হয়রানি। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে হস্তশিল্পে মুন্সিয়ানার জোরে স্বনির্ভর প্রকল্পে অগ্রগতি, গুরুজনের সঙ্গে মনোমালিন্যে ক্লেশ। মেষ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে সাফল্য।
বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। সাফল্য ও কল্যাণকাজের দরুন প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির যোগ। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। কুটুম্বিতা নিয়ে মতভেদের জেরে সংসারে অশান্তি। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, পুরাণ ও ধর্মকথা শ্রবণে শান্তি, কলাকুশলীদের সম্মান ও উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে নবোদ্যমে কাজে সাফল্য, প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে সমস্যা হতে পারে। অন্তভাগে উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ, শত্রুর জাল কেটে সাময়িক স্বস্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার স্বীকৃতির যোগ। আত্মীয়স্বজনের উস্কানিতে দাম্পত্য অশান্তি। রহস্যবিদ্যা বা জ্যোতিষচর্চায় আগ্রহ। আধ্যাত্মিক শান্তির আশায় দেবালয়ে ও গরিবদের দানধ্যান।
মিথুন: পড়শি বা জ্ঞাতির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। বাস্তববুদ্ধির অভাবে কার্যোদ্ধার বিলম্বিত। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা, কোনও শুভাকাঙ্ক্ষীর হস্তক্ষেপে সমস্যার সমাধান। মধ্যভাগে ফাটকা কারবারে প্রাপ্তিযোগ, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কট। অন্তভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ, অনিদ্রাজনিত সমস্যায় দুর্ভোগ ও কাজে অমনোযোগ। মিথুন লগ্নে জাত ব্যক্তির উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে ভাগ্যোদয়ের যোগ। অপ্রত্যাশিত অর্থাগম। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। শ্বাসকাশাদি পীড়ায় দুর্ভোগ।
কর্কট: ছিদ্রান্বেষী সহকর্মীদের বাগড়ায় কর্মোন্নতি ফের বিলম্বিত হওয়ায় হতাশা। উচ্চশিক্ষার বাধাবিঘ্ন কেটে যাওয়ার সম্ভাবনা। গৃহ পরিবর্তনের পরিকল্পনায় বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন, জ্ঞাতিশত্রুর কূট চালে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি ব্যাহত। মধ্যভাগে মৌলিক চিন্তাভাবনায় কর্মে সাফল্য, পরীক্ষায় সন্তানের সাফল্যে উদ্বেগ থেকে মুক্তি। অন্তভাগে হঠকারিতায় ক্ষয়ক্ষতির আশঙ্কা, ভ্রমণে বাড়তি সতর্কতা দরকার। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। ব্যবসায় বাড়তি বিনিয়োগ নিয়ন্ত্রণ করাই ভাল। অত্যধিক অধিকারবোধ প্রেমপ্রণয়ে কাঁটা হয়ে উঠতে পারে।
সিংহ: কর্মসূত্রে ভিন্ রাজ্যে, এমনকী বিদেশে বহু ভ্রমণের যোগ। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে অর্থ ও সময় নষ্ট। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা।
শত্রুর সঙ্গে আপসে আপাতত শান্তি। সপ্তাহের আদ্যভাগে সন্তানের চালচলনে সম্মানহানির আশঙ্কা, দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলা চর্চার স্বীকৃতি। মধ্যভাগে
উদ্যমের অভাবে একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে, জীবাণু সংক্রমণে ভোগান্তি। অন্তভাগে জ্ঞাতি পড়শির কলকাঠি সত্ত্বেও সাংসারিক উন্নতি,
গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান
ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। বন্ধু বা আত্মীয়ের ঘরোয়া সমস্যা মেটাতে গিয়ে অপমানিত হওয়ার আশঙ্কা।
কন্যা: কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। জীবাণু সংক্রমণের জন্য জ্বর ও উদরপীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে বহুজাতিক সংস্থায় কর্মলাভের সুযোগ মিলতে পারে, উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি নিয়ে আইনি বিরোধ। মধ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য কাজকর্মে ব্যাঘাত, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে সাহিত্যাদির চর্চায় ব্যুৎপত্তি, কল্যাণকাজে শ্রম ও অর্থদান। কন্যা লগ্নে জাত ব্যক্তির কোনও উচ্চাভিলাষ পূর্ণ হতে পারে। মাত্রাছাড়া দুঃসাহস বিড়ম্বনা ডেকে আনতে পারে। শেয়ার বা ফাটকা সূত্রে অর্থাগমের সম্ভাবনা। আলসার বা টিউমার জাতীয় রোগে ভোগান্তি।
তুলা: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি। স্বজনবর্গের কার্যকলাপে মানসিক হতাশা। উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্য, হঠকারী কাজের জন্য বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জন, তৃতীয় কারও আগমনে দাম্পত্য অশান্তি, সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। সম্পত্তি ক্রয় স্থগিত রাখাই ভাল।
বৃশ্চিক: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী ও স্ত্রীর মধ্যে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক স্থিতির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানে উন্নতির জন্য চেষ্টা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনায় যোগদান। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য প্রশংসিত ও সমাদৃত হবেন। কাব্যগীত চর্চায় ব্যুৎপত্তির স্বীকৃতি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু:কর্মসূত্রে বিদেশে বহু ভ্রমণের সুযোগ। প্রিয়জনের ভাগ্যোদয়। বিষয়সম্পত্তি ক্রয়ের শুভ যোগ। সন্তানের বেয়াড়াপনায় পড়শিদের সঙ্গে বিরোধ ও পারিবারিক মানহানি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও মানসিক শান্তি, আলস্য বা উদাসিনতায় একাধিক পথে উপাজর্নের সুযোগ হাতছাড়া হতে পারে। মধ্যভাগে গলা কান ও চোখের সমস্যায় কাজে বাধা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক অবসাদের উপশম। অন্তভাগে চিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি, প্রযুক্তিবিদদের শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির বাড়তি বিনিয়োগে সাফল্য। আগুন থেকে বিপদের আশঙ্কা। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
মকর: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের আচরণে অশান্তি। অন্তভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ, প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। মকর লগ্নে জাত ব্যক্তির উচ্চতর বিদ্যার্জনে সাফল্য। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। গুরুজনের হঠাৎ স্বাস্থ্যের অবনতিতে সপরিবার ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
কুম্ভ: অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে আধ্যাত্মিক উন্নতি। শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া। সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে চিন্তা ও কাজকর্মে বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে সন্তান বিরূপ হতে পারে, কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতা সত্ত্বেও উন্নতি অধরা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
মীন: বিকল্প কর্মপরিকল্পনা স্থগিত রাখাই ভাল। নিকটজনের বিপদে পাশে দাঁড়াতে না-পেরে আত্মগ্লানি। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা।
রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। সপ্তাহের আদ্যভাগে অন্যমনস্কতার জেরে কর্মক্ষেত্রে জটিলতা দেখা দিতে পারে, সম্পত্তি রক্ষার জন্য
আইনজ্ঞের পরামর্শ গ্রহণ। মধ্যভাগে গলা কান বা চোখের সমস্যায় দুর্ভোগ, প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের
সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। মীন লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা।
গুরুজনের পরামর্শে পারিবারি ক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়া ভোগাবে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.