ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১ জুলাই - ৭ জুলাই, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি, বৃশ্চিকে চন্দ্র ও রাহু, কন্যায় মঙ্গল ও শনি, কর্কটে বুধ, বৃষে বৃহস্পতি শুক্র ও কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে অনুরাধা থেকে কুম্ভে ধনিষ্ঠা পর্যন্ত। তিথিভোগ শুক্লা দ্বাদশী থেকে কৃষ্ণা চতুর্থী পর্যন্ত।
যোগসঞ্চার সাধ্য থেকে প্রীতি পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: শত্রুর অত্যাচারে উদ্বেগ বৃদ্ধি ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটলিতা বৃদ্ধি। লেখাপড়ায় সন্তানের অকাগ্রতার অভাবে দুশ্চিন্তা বাড়তে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ যোগ, সুচিকিৎসায় গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগের অবসান। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ ও পুরাণ চর্চায় আধ্যাত্মিক উন্নতি। অন্তভাগে শেয়ার বাজারে আপাতত বিনিয়োগ না-কারই ভাল, রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্যকথনে প্রিয়জনও বিরূপ হতে পারে। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। প্রেমপ্রণয়ে জটিলতায় মানসিক অস্থিরতা বাড়ার আশঙ্কা।
বৃষ: বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মাতৃস্থানীয়া কোনও আত্মীয়ের আচরণে পারিবারিক জটিলতা বৃদ্ধি। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, অপ্রাপ্তির হতাশায় নিত্য কর্তব্যে অমনোযোগ সমস্যা ডেকে আনতে পারে। মধ্যভাগে বন্ধুুর সহায়তায় শত্রুর মোকাবিলা, রক্তচাপের হ্রাসবৃদ্ধিতে নানা শারীরিক জটিলতা। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। নতুন বাহন ক্রয়ের সুযোগ। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা।
মিথুন: বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূ্ত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক বৈষয়িক উন্নতির শুভ যোগ, জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। মধ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন, অকারণে অন্যের অনিষ্ট করার চক্রান্ত নিজের দিকেই ফিরে আসতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূর যাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
কর্কট: মৌলিক চিন্তা ও সৃষ্টিমূলক কাজে সাফল্য। লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সম্পত্তি রক্ষায় আইনি বন্দোবস্ত দরকার। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, গৃহে আনন্দানুষ্ঠানে কুটুম্বের আচরণে তাল কেটে দিতে পারে। অন্তভাগে ঋণশোধে বিলম্বের কারণে আইনি জটিলতা, আত্মম্ভরিতা দমন করতে না-পারলে সমস্যা হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া আত্মাভিমান থেকে বিপত্তির আশঙ্কা। মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। সম্পত্তি নিয়ে মামলার ফল অনুকূলে যাওয়ার সম্ভাবনা।
সিংহ: চিকিৎসার সরঞ্জাম ও ওষুধের ব্যবসায় বহু লাভ। জ্ঞাতিদের বিরূদ্ধাচরণে কাজকর্মে বিভ্রাট। দন্তক্ষয় ভোগাবে। স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন। সপ্তাহের
আদ্যভাগে মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে পদোন্নতি, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, সম্পত্তি নিয়ে নিয়ম বহির্ভূত কাজের প্রলোভনে বিপদের আশঙ্কা। মধ্যভাগে
উচ্চশিক্ষা ও কর্মে সাফল্য, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে চিকিৎসায় বহু ব্যয়, মা-বাবার সঙ্গে সম্পর্কের অবনতি। অন্তভাগে সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান
হতে পারে, পাদপীড়ায় ক্লেশ। সিংহ লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান পাবেন না। সপরিবার ভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাধা।
কন্যা: চাকরিক্ষেত্রে পরশ্রীকাতর ব্যক্তির চক্রান্তে পদোন্নতি ফের বিলম্বিত হতে পারে। বুদ্ধির অস্থিরতা ও ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। দুর্বত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, মামলার ফল অনুকূলে না-ও যেতে পারে। মধ্যভাগে পরোপকারে অর্থব্যয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও সফল আলাপ-আলোচনা। অন্তভাগে গুরুজনের আচরণে দাম্পত্য শান্তি ব্যাহত, বাহন ক্রয়ের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। সন্তানের বেয়াড়াপনায় পড়শিদের সঙ্গে বিরোধ। হৃদ্রোগের প্রকোপে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
তুলা: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা, সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতি। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সুসংবাদ পেতে পারেন, উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে রক্তপাতের আশঙ্কা। তুলা লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে পদোন্নতি। বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে সমস্যায় মানসিক স্থিতি টালমাটাল। অকারণে বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, বাহন ক্রয়ের শুভ যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায় অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু: স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। সুচিকিৎসায় গুরুজনের দ্রুত দেহারোগ্যে স্বস্তি। কর্মক্ষেত্রে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের প্রসন্নতা ও অর্থসম্পত্তি লাভ, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে, প্রিয়জনের অনৈতিক কাজে ক্লেশ। মধ্যভাগে বৈষয়িক গোলযোগ বা পুলিশি ঝামেলায় মানসিক স্থিতি বিপর্যস্ত, নাট্য ও সঙ্গীত চর্চায় সাফল্য। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, মা বা বাবার তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ় সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হবে। বিলাসদ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ।
মকর: অপ্রাপ্তির বেদনায় নিত্য কর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। অন্তভাগে জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, শত্রুর শক্তিক্ষয়ে স্বস্তি। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের চিন্তা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সঙ্গীত অনুশীলনে আনন্দ। অন্তভাগে উচ্চ পদাধিকারীর সঙ্গে মনান্তরে অশান্তি, বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির হঠকারী সিদ্ধান্তে কর্মস্থলে বা ব্যবসায় বিপত্তির আশঙ্কা। সংস্থাগত পরিবর্তনের সুযোগ আসতে পারে। প্রেমপ্রণয়ে ব্যর্থতা কাজকর্মে ব্যাঘাত ঘটাতে পারে।
মীন: বিরূপ সহকর্মীর উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট
পাবেন। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রমদান, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক আলাপ-আলোচনা,
ভাইবোনের কর্ম লাভের সুযোগ। অন্তভাগে বন্ধুগৃহে শুভ অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে
সাফল্য। ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.