ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৪ জুন - ৩০ জুন, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি, কর্কটে চন্দ্র ও বুধ, কন্যায় মঙ্গল, বৃষে বৃহস্পতি বক্রী শুক্র ও কেতু, পরে শুক্রের বক্রত্ব ত্যাগ,
কন্যায় বক্রী শনি, পরে শনির বক্রত্ব ত্যাগ ও বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায় বিশাখা পর্যন্ত। তিথিভোগ শুক্লা
পঞ্চমী থেকে শুক্লা একাদশী পর্যন্ত। যোগসঞ্চার বজ্র থেকে সিদ্ধ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাত বা মাথায় আঘাত লাগার আশঙ্কা। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত বাড়তি উপার্জন। মধ্যভাগে সৎলোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রমদান, কর্মস্থলে নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা। প্রেমপ্রণয়ে তৃতীয় কাউকে ঘিরে জটিলতা। মস্তিষ্কপীড়ায় কাজকর্মে বাধা।
বৃষ: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, চিকিৎসক ও গবেষকদের বিশেষ সাফল্যের যোগ। অন্তভাগে প্রিয়জনের কাজকর্ম নিয়ে সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় আনন্দ, বাহন ক্রয়ের যোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজে শ্রম ও অর্থদান। চারুকলা ও সঙ্গীতবিদ্যায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। শ্লেষ্মাজনিত পীড়া ও হজমের গোলমালে দুর্ভোগ।
মিথুন: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিপুল অর্থাগম। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সফল হওয়ার সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে আপাতত বিরত থাকাই ভাল।
কর্কট: সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। উচ্চশিক্ষায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। নৃত্যগীতাদির চর্চায় ব্যুৎপত্তি। পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ।
সিংহ: ঈর্ষাকাতর বন্ধুদের চক্রান্তে পরিবারে অশান্তি। সন্তানের লেখাপড়ার উন্নতিতে চিন্তা থেকে মুক্তি। কর্মস্থলের অস্থিরতায় উপার্জনে ব্যাঘাত ও মানসিক হতাশা। লটারি বা ফাটকা
সূত্রে সামান্য প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরামর্শে সম্পত্তি সমস্যায় সমাধান, অর্শ বা ফিসচুলা জাতীয় রোগে ক্লেশ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। মধ্যভাগে
কর্মক্ষেত্রে জটিলতা কাটার আশা, কুচক্রীর পাল্লায় পড়ে অর্থনাশ। অন্তভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহাকাজে যোগদান, বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে
মিলনে আনন্দ। সিংহ লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা নিয়ে জ্ঞাতিবিরোধ তুঙ্গে উঠতে পারে। রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা ও কাজকর্মে ব্যাঘাত। জ্যোতিষ চর্চায় আনন্দ।
কন্যা: ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশানুরূপ সাফল্য না-পাওয়ায় হতাশা পেড়ে ফেলতে পারে। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। বন্ধুর অনৈতিক কাজকর্মে মনঃকষ্ট। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির যোগ, স্নায়ুপীড়ায় দুর্ভোগ। মধ্যভাগে বেদ-ধর্মশাস্ত্র ও দশর্নশাস্ত্রের চর্চায় আত্মিক অগ্রগতি, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কে ঋণের আবেদন মঞ্জুর হতে পারে।
তুলা: সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। জ্ঞাতি-কুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় আলোর হদিস, বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। অন্তভাগে বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অস্থিরতার জেরে হতাশা। অভিনয়াদি চারুকলার চর্চায় কৃতিত্বের স্বীকৃতি এবং বিকল্প উপার্জনের হদিস। সাধুসজ্জনের সেবায় আনন্দ।
বৃশ্চিক: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভন্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, নতুন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে শেয়ার বাজারে বিনিয়োগ না-করাই সমীচীন, বন্ধুর অনৈতিক আচরণে মানসিক ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্কশ বাক্যের জন্য প্রিয়জনেরাও দূরে সরে যেতে পারেন। অবৈধ প্রেমপ্রণয়ে পরিবারে জটিলতা বাড়িয়ে দিতে পারে। গ্ল্যান্ডের সমস্যায় দুর্ভোগ।
ধনু: পরিকল্পনা বা কর্মপদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। বাড়তি শ্রম ও মনোযোগ দিয়ে ঘাটতি পূরণে সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে বিকল্প আয়ের হদিস। সপ্তাহের আদ্যভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে রফা, সন্তানের পড়াশোনায় হঠাৎ বাধা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি, প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, বিমা বা শেয়ারসূত্রে লাভ, চিকিৎসক ও আইনজ্ঞদের সাফল্য। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জটিলতা। উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ আসতে পারে।
মকর: অর্থের অপচয় বা অপব্যয় নিয়ন্ত্রণে জোর দেওয়া দরকার। উচ্চশিক্ষায় সুযোগ গ্রহণ না-করলে পস্তাতে হতে পারে। সমাজ উন্নয়ন ও কল্যাণমূলক কাজের সুবাদে প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে অযৌক্তিক উচ্চাভিলাষ শুধু কষ্টই বাড়িয়ে দেবে, দীর্ঘ চিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। মধ্যভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, কর্মব্যস্ততায় স্বজনবান্ধবের প্রতি কর্তব্য পালন করতে না-পেরে আত্মগ্লানি। অন্তভাগে আকস্মিক অঘটন বিষয়ে সাবধানতা প্রয়োজন, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সেবায় আনন্দ। মকর লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। খেলাধুলায় কৃতিত্বের সুবাদে বৃহৎ সংস্থায় কাজ জুটতে পারে।
কুম্ভ: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি এবং বাসস্থান বদলের পরিকল্পনা। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন ঝামেলার আশঙ্কা। অকারণে অন্যের সঙ্গে দুর্ব্যবহার ব্যুমেরাং হয়ে ফিরতে পারে। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান, নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব, ভ্রমণে বিপদের আশঙ্কা। মধ্যভাগে কর্মে শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। অন্তভাগে গৃহ সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় অনুরাগ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। আধ্যাত্মিক বিকাশের জন্য তীর্থক্ষেত্রে অবস্থানের পরিকল্পনা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
মীন: বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। ঈর্ষাকাতর বন্ধুর আচরণে মানসিক আঘাত। বহির্মুখিতা ছেড়ে আত্মানুশীলনে আনন্দের সন্ধান মিলতে পারে।
সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। মধ্যভাগে পড়শির উস্কানিতে সাংসারিক অশান্তি,
সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। অন্তভাগে সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত, দুঃস্থদের পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মীন লগ্নে জাত ব্যক্তির
বিষয়সম্পত্তি নিয়ে বিবাদে জ্ঞাতিদের সঙ্গে সম্মানজনক সমঝোতার সম্ভাবনা। কর্মে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর রসদ মিলতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.