টুকরো খবর
ভিডিও গেম কিনতে প্রতিবেশীকে খুন বালকের
অনেক দিন ধরেই একটা ভিডিও গেম কেনার শখ ছিল। আর সেই ভিডিও গেম কেনার জন্য প্রতিবেশী এক বৃদ্ধাকে খুন করার অভিযোগ উঠল ১৪ বছরের এক বালকের বিরুদ্ধে। খুনে সাহায্য করার অভিযোগে ওই বালকের কাকা-কাকিমাকেও গ্রেফতার করেছে পুলিশ। তামিলনাড়ুর তিরুভাল্লুর জেলার এক্কাড়ু গ্রামে এই ঘটনাটি ঘটেছে। ঝোপের আড়াল থেকে সোমবার ওই মহিলার পোড়া দেহ উদ্ধার করে পুলিশ। রবিবার থেকে মায়ের খোঁজ না পেয়ে পুলিশের কাছে নিখেঁজ ডায়েরি করেন নিহত মহিলার ছেলে। তদন্তে নেমে প্রতিবেশী ওই বালকের পরিবারের কথাবার্তায় অসঙ্গতি দেখতে পেয়ে পুলিশের সন্দেহ হয়। পুলিশের দাবি, জেরার মুখে মহিলাকে খুনের কথা স্বীকার করেছে ওই বালক। পুলিশের তরফে জানানো হয়েছে, কাকা কাকিমার সঙ্গে থাকে ছেলেটি। একটি ভিডিও গেম কেনার জন্য কয়েক দিন ধরেই বায়না করছিল। কিন্তু ভিডিও গেমটির দাম আট হাজার টাকা হওয়ায় তা কিনে দিতে অস্বীকার করে কাকা। এর পরেই কাকা-কাকিমার সঙ্গে ওই বালক প্রতিবেশী মহিলাকে খুনের ফন্দি আঁটে ।
রবিবার ওই মহিলাকে নিজের বাড়িতে নিমন্ত্রণ করে ছেলেটি। ওই মহিলা বাড়িতে এলে গলায় দড়ির ফাঁস দিয়ে তাঁকে খুন করে বালকটি। তিনি মারা গিয়েছেন কি না তা নিশ্চিত হতে তাঁর মাথায় বার বার হামান দিস্তা দিয়ে মারে ছেলেটির কাকিমা। এর পরে তাঁর দেহটি একটি ঝোপের মধ্যে নিয়ে গিয়ে পুড়িয়ে দেয় কাকা। তার পরে ওই মহিলার বাড়ি থেকে গয়না চুরি করে তা বাজারে নিয়ে গিয়ে বিক্রি করে ভিডিও গেম কেনে ছেলেটি। আদালতে তোলা হলে ছেলেটিকে জুভেনাইল হোমে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। সেই সঙ্গে তার কাকা-কাকিমাকে বিচারবিভাগীয় হেফাজতে রাখারও নির্দেশ দিয়েছেন বিচারক।

খনি থেকে সরাসরি কয়লা নিতে এ বার অনুমতি বিদ্যুৎ সংস্থাকে
এ বার বিদ্যুৎ সংস্থাগুলি সরাসরি কোল ইন্ডিয়ার খনি থেকে কয়লা নিয়ে যেতে পারবে তাদের উৎপাদন কেন্দ্রে। তবে কোল ইন্ডিয়ার সঙ্গে বিদ্যুৎ বণ্টন চুক্তি সই করেছে, এমন সংস্থাকেই শুধু এককালীন ভিত্তিতে এই সুযোগ দেওয়া হচ্ছে বলে নোটিস জারি করেছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। নোটিসে বলা হয়েছে, এ ক্ষেত্রে কয়লা পরিবহণের ব্যবস্থাও বিদ্যুৎ সংস্থাকেই করতে হবে। এই প্রথম বিদ্যুৎ সংস্থাগুলিকে সরাসরি খনি থেকে কয়লা সংগ্রহে সায় দিল কোল ইন্ডিয়া। সরবরাহ সমস্যার জন্য সংস্থার বিভিন্ন খনিতে এখন প্রায় ৬ কোটি টন কয়লা জমা রয়েছে। এর মধ্যে আছে ভারত কোকিং কোল, ইস্টার্ন কোলফিল্ডস, সেন্ট্রাল, নর্দার্ন, ওয়েস্টার্ন, সাউথ ইস্টার্ন এবং মহানদী কোলফিল্ডস। এর ফলে এক দিকে যেমন বিদ্যুৎ সংস্থাগুলি সহজে কয়লা পাবে, তেমনই জমে থাকা কয়লা সরবরাহও সহজ হবে বলে দাবি কোল ইন্ডিয়ার। সংস্থাগুলি নিজেরাই রেল বা সড়কপথে সরবরাহের ব্যবস্থা করে নিতে পারবে। উল্লেখ্য, কেন্দ্রীয় বিদ্যুৎ বণ্টন চুক্তি অনুযায়ী, কোল ইন্ডিয়ার উৎপাদিত কয়লার ৮০% বিদ্যুৎ সংস্থাগুলিকে দিতে হবে। না হলে কেন্দ্রকে জরিমানা দিতে বাধ্য থাকবে সংস্থা। এই অর্থবর্ষে সংস্থার উৎপাদন লক্ষ্যমাত্রা ৪৬.৪ কোটি টন।

ব্রহ্মেশ্বর মুখিয়ার কৃতকর্মের সিবিআই তদন্তের দাবি বিহারে
রণবীর সেনার প্রধান, ব্রহ্মেশ্বর সিংহ মুখিয়ার খুনের ঘটনায় সিবিআইকে তদন্তের ভার দিয়েছে রাজ্য সরকার। বিহারের বামদলগুলির দাবি, এই মুখিয়া যে ভাবে মানুষকে খুন করেছে এবং লুঠপাট চালিয়েছে তার তদন্তের ভারও সিবিআইকে দেওয়া উচিত। সরকার তা না করে খুনির খুনের তদন্ত করাতে চাইছে সিবিআইকে দিয়ে। বেশ কয়েকটি দাবি নিয়ে রাজ্যের বাম দলগুলি মিলিত ভাবে ১৫ জুন থেকে একযোগে আন্দোলনে নামতে চলেছে। আজ সব বামদল মিলিত ভাবে জানিয়েছে, বাথানিটোলার মামলার ব্যাপারে সুপ্রিম কোর্টে রাজ্য সরকারকে আবেদন করতে হবে। এ ছাড়াও, রাজ্য সরকার আর্থিক সমীক্ষায় দাবি করেছে, ১ লক্ষ ৮ হাজার দলিত পরিবারকে তিন ডেসিমেল করে জমি দেওয়া হয়েছে। বামদলগুলির অভিযোগ, জমি বন্টন নিয়ে দুর্নীতি হয়েছে। তার তদন্ত হওয়া উচিত। একই সঙ্গে রাজ্য সরকারের উচিত সময় নির্দিষ্ট করে দলিতদের মধ্যে জমি বন্টন করা হোক। তা না হলে জমি বন্টন প্রক্রিয়া শেষ হতে বহু বছর লেগে যাবে। এই সব অভিযোগ নিয়ে ১৫ জুন প্রতিটি জেলা সদরে ধর্না কর্মসূচি নেওয়া হয়েছে। এই আন্দোলনে সামিল হয়েছে সিপিআই, সিপিএম, সিপিআইএমএল (লিবারেশন), এসইউসি-সহ অন্যান্য বামদলগুলি। সিপিএমের রাজ্য সম্পাদক বিজয়কান্ত ঠাকুর এ দিন বলেন, “নীতীশ কুমারের সরকার দুর্নীতি রোধে সক্রিয় নয়। যে সব তদন্ত সিবিআইকে দেওয়া উচিত তা এই সরকার করছে না।”

সংরক্ষণ প্রশ্নে কেন্দ্রকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের
সংখ্যালঘু সংরক্ষণের নতুন প্রস্তাব নিয়ে কেন্দ্রকে ফের একহাত নিল সুপ্রিম কোর্ট। সোমবার এই বিষয়ে কেন্দ্রের আর্জি শুনতে রাজি হয়নি শীর্ষ আদালত। এ দিন শীর্ষ আদালতের দুই সদস্যের ডিভিশন বেঞ্চ ফের স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে, এই সংরক্ষণের প্রস্তাব সাংবিধানিক বা আইনকোনও দিক থেকেই সমর্থিত নয়। তা সত্ত্বেও এই জটিল ও স্পর্শকাতর বিষয়টিকে কেন্দ্র যথেষ্ট গুরুত্ব দেয়নি। পাশাপাশি, অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আবেদন করার সময় যথাযথ নথিপত্রও পেশ করেনি। ফলে কেন্দ্রীয় সরকারের আবেদন মেনে এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের রায়ের উপর স্থগিতাদেশ দেওয়া সম্ভব হচ্ছে না। একই সঙ্গে যে মামলার উপর ভিত্তি করে অন্ধ্রপ্রদেশ হাইকোর্ট কেন্দ্রের প্রস্তাবিত সংরক্ষণের প্রস্তাব বাতিল করার রায় দিয়েছিল, সেই পক্ষকেও নোটিস পাঠিয়েছে শীর্ষ আদালত।

বিশাখাপত্তনমে ইস্পাত কারখানায় বিস্ফোরণ, মৃত ৮
বড়সড় দুর্ঘটনা ঘটল ভাইজাগের ‘বিশাখাপত্তনম স্টিল প্ল্যান্ট’-এ (ভিএসপি)। রাষ্ট্রীয় ইস্পাত নিগম লিমিটেডের এই কারখানার নতুন চালু হওয়া অক্সিজেন প্ল্যান্ট-এ বিস্ফোরণ ঘটে আগুন লাগে বুধবার রাতে। আগুনে পুড়ে সেখানেই মারা যান কারখানার কর্মী ও অফিসার সমেত ৮ জনের। গুরুতর আহত অবস্থায় প্রায় ১৫ জন স্থানীয় সেভেন হিলস হাসপাতালে ভর্তি। কারখানার আধুনিকীকরণের অংশ হিসেবে সম্প্রতি চালু হয়েছিল অক্সিজেন প্ল্যান্টটি। তবে, কর্মীদের বক্তব্য, তা পরিচালনার পদ্ধতি ঠিকঠাক জানা ছিল না কারওরই। রক্ষণাবেক্ষণও ছিল ঢিলেঢালা। তার জেরেই দুর্ঘটনা ঘটল বলে অভিযোগ তাঁদের। এক প্রত্যক্ষদর্শীর কথায়, “প্ল্যান্টের সবটাই পুড়ে ছাই। তার মধ্যে থেকেই বেশ কয়েকটা দেহ বের করতে দেখেছি।” আগুন থেকে কোনও মতে রক্ষা পাওয়া অন্য এক কর্মীর কথায়, “কারখানার ইতিহাসে এত বড় দুর্ঘটনা ঘটেনি।” কী ভাবে ঘটল এই দুর্ঘটনা? ইস্পাত তৈরির সময় ব্লাস্ট ফার্নেস থেকে পাওয়া গলন্ত লোহা শক্ত দণ্ডে পরিণত করতে পাঠানো হয় ‘স্টিল মেল্টিং শপ’ (এসএমএস)-এ। প্রতিটি এসএমএস-এ একটি করে অক্সিজেন প্ল্যান্ট থাকে। বুধবার রাতে নতুন চালু হওয়া এমনই একটি প্ল্যান্টে পরীক্ষা চালাচ্ছিলেন সংস্থার কর্মীরা। উপস্থিত ছিলেন ডিজিএম পদের অফিসারেরাও। এর মধ্যেই হঠাৎ চাপ বেড়ে যায় অক্সিজেন প্ল্যান্টে যুক্ত পাইপলাইনের। এতেই বিস্ফোরণ ঘটে। আগুন ছড়িয়ে পড়ে গোটা প্ল্যান্টে। কারখানা সূত্রের খবর, দুর্ঘটনার সময় ক’জন ভিতরে ছিলেন তা সঠিক জানা নেই। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষ অবশ্য এখনও কিছু জানায়নি।

চিনের চর সন্দেহে ধৃত ৮ তাই নাগরিক
চিনের চর সন্দেহে হিমাচল প্রদেশের মান্ডির একটি বৌদ্ধ মঠ থেকে আজ ভোরে পুলিশ আট ব্যক্তিকে গ্রেফতার করেছে। যদিও পরে ভারত সরকারের তরফে জানানো হয় যে, ওই আট ব্যক্তি চিনের নয়, আসলে তাইওয়ানের নাগরিক। তবে ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও এ দেশে থেকে যাওয়া ও পর্যটক ভিসা নিয়ে কাজ করার অভিযোগে ওই আট জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাঁরা ছাড়াও ওই মঠ থেকে অবৈধ কাজকর্মের অভিযোগে আরও দুই স্থানীয় বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাজ্য পুলিশের এডিজি এস আর মার্দি জানান, ওঁদের কাছ থেকে ৩০ লক্ষ টাকা, আন্তর্জাতিক এটিএম কার্ড ছাড়াও ৩৫ হাজার ইউনান (চিনের মুদ্রা) এবং চিনের কয়েকটি সিম কার্ড উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রের খবর, তাইওয়ানের পাসপোর্টে ‘রিপাবলিক অফ চায়না’ লেখা থাকে। আর সেটা দেখেই আটক ওই আট ব্যক্তিকে চিনের নাগরিক হিসেবে সন্দেহ হয়েছিল। কয়েক দিন আগে দলাই লামা অভিযোগ জানিয়েছিলেন, তাঁকে হত্যার ছক কষছে চিন। অন্য দিকে পুলিশের কাছে খবর ছিল, কয়েক জন চিনের চর ভারতে ঢুকেছে। তাই তাঁদের দেখে পুলিশের সন্দেহ আরও জোরালো হয়। ভারত সরকারের তরফে তাঁদের দেশে ফেরানোর তোড়জোড় চলছে।

বই থেকে সরানো হোক ব্যঙ্গচিত্র: জয়া
এনসিইআরটি-র পাঠ্যবইয়ে হিন্দি-বিরোধী আন্দোলন বিষয়ে আঁকা ব্যঙ্গচিত্রের কড়া সমালোচনা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। বললেন, “দ্রাবিড় আন্দোলন বোঝাতে সে সময়ের ছবি ব্যবহার করাই যেত। অথচ তা না করে সেখানে ব্যঙ্গচিত্র এঁকে বোঝানো হয়েছে, তামিল ছাত্রছাত্রীদের হিন্দি জানার দরকার নেই। এতে আসলে তামিলনাড়ুর মানুষের ভাবাবেগে আঘাত করা হচ্ছে।”

এয়ার ইন্ডিয়া, কেন্দ্রের জবাব চাইল কোর্ট
ধর্মঘটী পাইলটদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার বিষয়ে কেন্দ্র এবং এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে জবাব চাইল দিল্লি হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে তাদের জবাব পেশ করতে হবে। এয়ার ইন্ডিয়ার পাইলট সুমীর সাইনি এবং তাঁর সহকর্মীরা দীর্ঘদিনের বকেয়া বেতন চেয়ে আবেদন জানান আদালতে। তারই শুনানি ছিল আজ। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের আইনজীবী এই দিন আদালতে বলেন, “ধর্মঘট প্রত্যাহার না করলে তাঁদের কোনও দাবি শোনা হবে না।” এর জবাবে পাইলটদের আইনজীবী বলেন, “এই আবেদনের সঙ্গে ধর্মঘটের কোনও সম্পর্ক নেই। প্রায় ৪৫০ জন পাইলট ধর্মঘটে সামিল হওয়ার আগেও বেতন পাননি। যার ফলে ইএমআই পর্যন্ত দিতে পারছেন না তাঁরা।”

তিন দুর্ঘটনায় অসমে মৃত ৮
তিনটি পৃথক দুর্ঘটনায় অসমে ৮ ব্যক্তির মৃত্যু হল। জখম হলেন ৩০ জন। প্রথম ঘটনাটি ঘটেছে গত কাল রাতে। পুলিশ জানায়, তিনসুকিয়ার শুকানপুখুরি এলাকায়, ৩৭ নম্বর জাতীয় সড়কে মাকুমগামী একটি অটোর সঙ্গে উল্টোদিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন জনের মৃত্যু হয়। নিহতরা হলেন: কিষেণ মাঝি ও তাঁর শিশুপুত্র সঞ্জয় মাঝি এবং বীরেশ্বর মুণ্ডা। অটোচালক ও অন্য এক আরোহী সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। ঘটনার প্রতিবাদে আজ সকাল থেকে স্থানীয় মানুষ মাকুমে পথ অবরোধ করে। দ্বিতীয় ঘটনাটি ঘটেছে আজ সকালে। তেজপুরের বালিপাড়া এলাকায় বাসের সঙ্গে একটি ভ্যানগাড়ির ধাক্কায় ধ্রুবজ্যোতি শইকিয়া, গোপাল মণ্ডল ও নীরজ শর্মা নামে তিন যুবক মারা যান। জখম হন অনন্ত শইকিয়া। আজ সকালে বঙ্গাইগাঁওয়ের অভায়পুরীর তৃতীয় ঘটনায় বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। ঘটনাস্থলেই মারা যান দুই যাত্রী। জখম হয়েছেন তিরিশ জন। বাসটি ধুবুরি থেকে বরপেটা যাচ্ছিল।

১৫ শ্রমিক জঙ্গি কবলে, স্তব্ধ বিদ্যুৎ প্রকল্প
শ্রমিক অপহরণের জেরে থেকারাজান ক্ষুদ্র জলবিদ্যুৎ প্রকল্পের কাজ পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। গত কাল জঙ্গিরা এক অপহৃত শ্রমিককে মুক্তি দিলেও, সুপারভাইজার-সহ ১৫ জন এখনও জঙ্গিদের কবলে। মুক্তিপণ নিয়ে চলছে দর কষাকষি। পুলিশ জানিয়েছে, ১০ ও ১১ জুন দু’দফায়, কেপিএলটি জঙ্গিরা নির্মীয়মাণ এই জলবিদ্যুৎ প্রকল্পে হানা দিয়ে মোট ১৬ জনকে অপহরণ করে। এদের মধ্যে মাঙ্গিয়া নামে এক শ্রমিককে গত কাল বিকেলে বকোলিয়াঘাটের কাছে ছেড়ে দেওয়া হয়। পুলিশ, সেনাবাহিনী ও কোবরা বাহিনী অপহৃতদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। এখনও কেপিএলটি ঘাঁটির কোনও সন্ধানই মেলেনি। জঙ্গি আতঙ্কে জল বিদ্যুৎ প্রকল্পের কাজ বন্ধ হয়ে গিয়েছে। সংসদীয় সচিব (বিদ্যুৎ) ভূপেন বরা আজ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন। তিনি জানান, মুখ্যমন্ত্রী ও বিদ্যুৎমন্ত্রীকে তিনি একটি রিপোর্ট দেবেন।

কোরাপুটে ধৃত দুই মাওবাদী
ওড়িশার কোরাপুট জেলার নারায়ণপটনায় নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযানে আজ ধরা পড়ল কট্টর দুই মাওবাদী জঙ্গি। জেলা পুলিশ সুপার অবিনাশ কুমার জানান, এদের নাম অর্জুন মেলেকা ও মুসুরি ওয়াটেকা। পুলিশের দাবি, খুন, অপহরণ, ল্যান্ডমাইন বিস্ফোরণ, নিরাপত্তা বাহিনীর উপর আক্রমণ চালানোর একাধিক ঘটনায় জড়িত এই দু’জন। অন্তত আটটি মামলা ঝুলছে এদের নামে। কিছুদিন আগে লক্ষ্মীপুরের বিজেপি বিধায়ককে অপহরণের ঘটনাতেও এই দুই জঙ্গির হাত ছিল বলে অনুমান পুলিশের। সে ব্যাপারেও এদের জেরা করা হচ্ছে। পুলিশ সুপার বলেন, কোরাপুট জেলার বিভিন্ন এলাকায় এরা দীর্ঘদিন ধরেই সক্রিয় ছিল। এদের জেরা করে ওড়িশায় মাওবাদী কার্যকলাপের বহু খবরই মিলবে বলে আশা করা হচ্ছে। এদের সূত্রে আরও কিছু মাওবাদীকে জালে তোলার চেষ্টা চালাচ্ছে ওড়িশা পুলিশ।

মেরাপানিতে শান্তি ফেরাতে উদ্যোগ
নাগা গ্রামবাসীদের আক্রমণে ঘরপোড়া অসমীয়া পরিবারদের অর্থ সাহায্য দেবে নাগাল্যান্ড সরকার। নাগাল্যান্ডের ওখা জেলার ও অসমের গোলাঘাট জেলার সীমাবর্তী মেরাপানি এলাকায় গত তিন দিন ধরে দফায় দফায় সংঘর্ষ চলেছে। দু’দিকেরই বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। গত কাল রাত অবধি দুই রাজ্যের পুলিশ ও প্রশাসনের কর্তারা সীমানায় হাজির ছিলেন। আজ এক বৈঠকে সিদ্ধান্ত হয়, অসমের দিকে যে ১০টি পরিবারের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের পরিবার পিছু ১০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে ওখা জেলা প্রশাসন। অন্য দিকে, নাগাল্যান্ডের দিকের ক্ষতিগ্রস্ত তিনটি পরিবারকেও সম পরিমাণ টাকা ক্ষতিপূরণ বাবদ দেবে গোলাঘাট জেলা প্রশাসন।

ধৃত আলফা জঙ্গি, উদ্ধার গ্রেনেড
বাস থেকে উদ্ধার হল গ্রেনেড। পুলিশ জানায়, আজ সকালে দরং জেলার সিপাঝারে, বাসে নিয়মমাফিক তল্লাশি চালাবার সময় তেজপুরগামী একটি বাস থেকে পুলিশ আলফা (পরেশ) সদস্য নবজ্যোতি বৈশ্যকে গ্রেফতার করে। তার কাছ থেকে একটি গ্রেনেড উদ্ধার হয়। নবজ্যোতি মায়ানমারে সামরিক প্রশিক্ষণ নিয়ে অসমে ঢুকেছিল বলে পুলিশের দাবি।

বিষ পান করে আত্মঘাতী তিন
একই পরিবারের তিন জন বিষ খেয়ে আত্মঘাতী হয়েছে। ঘটনাটি ঘটেছে কাল রাতে বিহারের গোপালগঞ্জের বাশঘাট মাসুরিয়া গ্রামে। মৃতরা হলেন, বাবু নন্দ রাই (৪৮), তাঁর স্ত্রী শিউ কুমারী (৪২) ও ১০ বছরের মেয়ে জুলি কুমারী। পুলিশ জানায়, বাজারে কিছু দেনা হয়ে গিয়েছিল বাবু নন্দ রাইয়ের। তা কী করে মেটাবেন, ভেবে পাচ্ছিলেন না তিনি। ঋণের চাপে দিশাহারা হয়েই বিষ খেয়ে ওই পরিবার আত্মঘাতী হয়েছে বলে পুলিশের অনুমান।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.