ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১০ জুন-১৬ জুন, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি বৃহস্পতি বক্রী শুক্র ও কেতু, পরে মিথুনে রবি, কুম্ভে চন্দ্র, সিংহে মঙ্গল,
মিথুনে বুধ, কন্যায় বক্রী শনি ও বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে শতভিষা থেকে মেষে ভরণী পর্যন্ত।
তিথিভোগ কৃষ্ণা সপ্তমী থেকে কৃষ্ণা দ্বাদশী পর্যন্ত। যোগসঞ্চার বিষ্কুম্ভ থেকে সুকর্মা পর্যন্ত। ব্যক্তিগত রাশি
ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও প্রাপ্য অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদের জেরে জটিলতা বৃদ্ধি। সৃষ্টিশীল কাজে মনোবেদনার উপশম মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরমর্শে বৈষয়িক সমস্যার সমাধান, গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হতে পারে। মধ্যভাগে কর্মস্থলে শত্রুদের কারসাজিতে বিপদের আশঙ্কা, উন্নয়নমূলক কাজে যোগদান ও শ্রমদানে আনন্দ। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্যসঙ্কটে কাজকর্মে বাধা, হারানো দ্রব্যার্থ উদ্ধারের সম্ভাবনা, কোমরে বাতজ বেদনায় ভোগান্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সুবাদে ভিন্ রাজ্যে বা বিদেশে কর্ম সংস্থানের সম্ভাবনা। অতিক্রোধ বিড়ম্বনা ডেকে আনতে পারে। হজমের সমস্যা ও পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ।
বৃষ: কর্মক্ষেত্রে মৌলিক পরিকল্পনার সার্থক রূপায়ণ উন্নতির পথ খুলে দিতে পারে। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের শুভযোগ। মিষ্ট কথন ও আন্তরিক ব্যবহারে অন্যদের আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও বহু ব্যয়, ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে কোনও কুটুম্বের আচরণে পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদদের কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে গুণী ব্যক্তির সাহচর্যে আত্মবিকাশের পথ মিলতে পারে, আধ্যাত্মিক মননে শান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগের সূত্রে বহু লাভ। মামলা-মকদ্দমার ফল সন্তোষজনক না-ও হতে পারে। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা বাড়তে পারে।
মিথুন: আর্থিক ও আত্মিক উন্নতির শুভ সম্ভাবনা। স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধিতে পারিবারিক স্থিতি টলে যেতে পারে। আধ্যাত্মিক চিন্তা ও মানসিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণের কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানে উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, রক্তে শর্করা বৃদ্ধিতে দৈহিক দুর্বলতা। অন্তভাগে হারানো দ্রব্যার্থ উদ্ধারের সম্ভাবনা, কোমরে বাতজ বেদনায় ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উচ্চভিলাষ হতাশার কারণ হতে পারে। মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি। চারুকলার অনুশীলনে সাফল্য।
কর্কট: ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানাই সমীচীন। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে আইনি লড়াইয়ে বহু অর্থব্যয় ও সময়ের অপচয়। ক্রীড়া ক্ষেত্রে কৃতিত্বের বিশেষ স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপ বৃদ্ধি ও হৃদ্যন্ত্রের সমস্যায় কাজকর্মে বাধা, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে বন্ধুদের সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় আনন্দ। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, পারিবারিক দায়িত্ব পালন নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। কর্কট লগ্নে জাত ব্যক্তির শ্বশুরকুল থেকে অর্থ বা সম্পত্তি লাভের যোগ। কর্মস্থলে বিতর্কবিবাদ থেকে জটিলতায় বিপত্তির আশঙ্কা। মস্তিষ্কপীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত।
সিংহ: জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ।
সপ্তাহের আদ্যভাগে লাগামছাড়া বিলাসিতায় সঞ্চয় বৃদ্ধিতে বাধা, বিপন্নকে সাহায্য করতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মধ্যভাগে স্বজনবর্গের
শত্রুতায় কাজ পণ্ড হতে পারে, দূরভ্রমণে মানসিক ক্লেশ কেটে যাওয়ার সম্ভাবনা। অন্তভাগে শুভ অনুষ্ঠানে বহুজনের সমাবেশে
অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা করতে হতে পারে, নিকটজনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়ে নাজেহাল। সিংহ লগ্নে জাত ব্যক্তির
কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। প্রেমপ্রণয়ে বাধাবিপত্তি কাটিয়ে শুভ পরিণতি।
কন্যা: বিরূপ সহকর্মীর উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। উচ্চশিক্ষায় সন্তোষজনক ফল। পৈতৃক সম্পত্তির অধিকার পাওয়ার সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা সত্ত্বেও কৃতিত্বের স্বীকৃতি, দুঃসাহসিক কাজে ঝাঁপিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মধ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্যের সূত্রে নতুন কাজের সুযোগ আসতে পারে, বন্ধুর অনৈতিক কার্যকলাপে মানসিক ক্লেশ। অন্তভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতা থেকে বিপত্তির আশঙ্কা, বেদ ও পুরাণ চর্চায় আধ্যাত্মিক উন্নতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে শুভ ফল মিলতে পারে। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাধা আসতে পারে।
তুলা: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্ম পরিবতর্নের সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনবিরোধ। সপ্তাহের আদ্যভাগে আকস্মিক অঘটনে কর্ম পরিকল্পনা ওলটপালট হয়ে যেতে পারে, দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মেলার সম্ভাবনা। মধ্যভাগে প্রতিকূল পরিবেশে যূথবদ্ধ শত্রুতার সফল মোকাবিলা, মামলার ফল অনুকূলে যেতে পারে। অন্তভাগে উদাসীনতা বা আলস্যের কারণে শুভ ক্ষণ বয়ে যেতে পারে, গৃহ সংস্কার বা নবনির্মাণ নিয়ে পড়শির সঙ্গে বিরোধ। তুলা লগ্নে জাত ব্যক্তির মাত্রা ছাড়া আত্মাভিমান একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। প্রিয়জনের বিয়ে নিয়ে জটিলতার আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
বৃশ্চিক: কর্মে উন্নতির বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা। জমিজমা ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ, মূত্রাশয়ের পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর ব্যবহারে মানসিক ক্লেশ, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার সাময়িক অবসান। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, লোহা-ইস্পাতের কারবারিদের অপ্রত্যাশিত লাভ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে বিপদ থেকে রক্ষা। অতিরিক্ত বন্ধুপ্রীতি বিপত্তির কারণ হতে পারে। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
ধনু: শ্রম ও নিষ্ঠা সত্ত্বেও ভাগ্যোদয়ের বিলম্বে হতাশা। বাড়তি উপার্জনের আশায় বিকল্প কাজ করতে গিয়ে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অপ্রিয় সত্য কথনের জেরে স্বজনবান্ধবও বিমুখ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে পঠন-পাঠনে সন্তানের অগ্রগতিতে দুশ্চিন্তার অবসান, আত্মীয় কুটুম্বের নানা কাজে দায়িত্ব পালন করতে গিয়ে বহু ব্যয়ে নাজেহাল। মধ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি, প্রকাশনায় যুক্ত ব্যক্তিদের আয় বৃদ্ধির শুভযোগ। অন্তভাগে জনকল্যাণমূলক কাজে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, পিত্তথলির সমস্যায় ভোগান্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্য। বহু প্রতীক্ষিত কর্মোন্নতির সম্ভাবনায় উদ্বেগের অবসান। আধ্যাত্মিক মনন।
মকর: শ্রম ও অধ্যবসায়ের জোরে কর্মক্ষেত্রে উন্নতি। দুষ্ট সহকর্মীদের কলকাঠিতে সাময়িক জটিলতা। দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে শখ-শৌখিনতায় অপব্যয়, জীবাণু সংক্রমণে জ্বরজ্বালা, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের বিরূপতার অবসান হতে পারে, বাড়তি উপার্জনের হদিস। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা, গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়। মকর লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্ক ঋণের আবেদন মঞ্জুর হতে পারে।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে হতাশা বাড়তে পারে। রক্তচাপের আধিক্যে হৃদ্যন্ত্রের সমস্যা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের চক্রান্তে ঝামেলা ও অশান্তিতে হতাশা, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ আদালতে গড়াতে পারে। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত,
প্রেমপ্রণয়ে পারিবারিক অশান্তি বৃদ্ধি। অন্তভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা সফল না-ও হতে পারে, সন্তান বা অন্য নিকটজনের কাজকর্মে দুশ্চিন্তা বাড়তে পারে।
কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা। কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি।
মীন: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক সমস্যা মিটিয়ে অগ্রগতি। বিষয়সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। পড়ে গিয়ে বা বাহন-দুর্ঘটনায়
অস্থিভঙ্গ বা রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের বাধা কেটে যেতে পারে, প্রিয় বন্ধুর অনৈতিক কাজকর্মের জন্য
সম্পর্কহানির আশঙ্কা। মধ্যভাগে বিভিন্ন কারণে অতিরিক্ত খরচের জন্য ঋণ বৃদ্ধির আশঙ্কা, বন্ধুগৃহে ধর্মীয় অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে মিলনে আনন্দ।
অন্তভাগে উচ্চশিক্ষার বাধা কেটে যেতে পারে, জটলিতার মেঘ কেটে প্রেমপ্রণয়ে অগ্রগতি। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা।
বাবা-মায়ের অনড় মনোভাবে পারিবারিক অশান্তি। অনিদ্রাজনিত রোগে মানসিক অবসাদ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.