ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৭ মে - ২ জুন, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি বুধ বৃহস্পতি বক্রী শুক্র ও কেতু, কর্কটে চন্দ্র, সিংহে মঙ্গল, কন্যায় বক্রী শনি ও বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায় স্বাতী পর্যন্ত। তিথিভোগ শুক্লা ষষ্ঠী থেকে শুক্লা ত্রয়োদশী পর্যন্ত।
যোগসঞ্চার ধ্রুব থেকে পরিঘ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের সূচনা। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। স্বামী ও স্ত্রীর যৌথ শ্রম ও আন্তরিকতায় সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে সমস্যা বৃদ্ধি। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা, জ্যোতিষবিদ্যার চর্চায় অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনা। কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা।
বৃষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনার সাফল্যের সুবাদে কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগতে পারে। অন্তভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। সৃষ্টিশীল কাজে নতুন দিশা। রক্তে শর্করা বৃদ্ধিতে শারীরিক সমস্যা বৃদ্ধি। আধ্যাত্মিক মনন ও উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
মিথুন: উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। যুক্তিসঙ্গত আলোচনা ও আন্তরিকতায় শত্রু বশীভূত হতে পারে। বিলাসিতায় লাগাম না-দিলে অর্থকষ্টের আশঙ্কা। প্রিয়জনের হঠাৎ স্বাস্থ্যহানিতে উদ্বেগ, চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থ প্রাপ্তির যোগ, উদরপীড়ায় ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়া।
কর্কট: গুণী ব্যক্তির সান্নিধ্যে ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের প্রসার। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। একাধিক সদুপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, উদরপীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি, উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য এবং সেই সুবাদে বড় সংস্থায় কাজের সুযোগ। অন্তভাগে অতিরিক্ত সরলতা বিড়ম্বনার কারণ হতে পারে, সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তি-বিড়ম্বনার আশঙ্কা। মানসিক শান্তির জন্য বেদ-পুরাণ চর্চা এবং আধ্যাত্মিক উন্নতির জন্য সদ্গুরুর সন্ধান।
সিংহ: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিবাদ-বিতর্ক থেকে জটিলতা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন, গুরুজনের প্রসন্নতা ও অর্থসম্পত্তি লাভ। মধ্যভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনায়
আকস্মিক বাধা, নিকটজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, বন্ধুর প্রতারণায় আঘাত। সিংহ লগ্নে জাত ব্যক্তির
বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বড় প্রতিষ্ঠানে কাজের সুযোগ মিলতে পারে। বহুমুখী কর্মতৎপরতার বিলম্বিত স্বীকৃতি। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা কেটে যেতে পারে।
কন্যা: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কার্যোদ্ধার। সৃষ্টিশীল কাজে কৃতিত্ব। কল্যাণমূলক কাজের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। ধর্মকর্মে অনুরাগ ও সাধুদের সেবায় আনন্দ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, সংক্রমণ থেকে রোগভোগ। মধ্যভাগে লেখাপড়ায় সন্তানের অন্যমনস্কতা ও আলস্যে উদ্বেগ, কোনও বিশেষ প্রত্যাশা পূরণ হতে পারে। অন্তভাগে জ্ঞাতি পড়শির কলকাঠি সত্ত্বেও সাংসারিক উন্নতি, গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, ব্যবসায়ীদের শুভ সময়। কন্যা লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
তুলা: দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ডের সঙ্গে মানহানির আশঙ্কা। শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে আলসার ও টিউমার জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে বিদেশে কর্ম সংস্থানের সম্ভাবনা, প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি নাড়িয়ে দিতে পারে। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনমহলে সমালোচনায় মনঃকষ্ট, মধুর ব্যবহারে মিত্র বৃদ্ধি। তুলা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা বাড়তে পারে।
বৃশ্চিক: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। পরোপকার ও কল্যাণ কাজের সুবাদে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। পায়ে ব্যথার প্রকোপে চলাফেরা ও কাজকর্মে অসুবিধা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল, নৃত্য নাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি ও প্রাপ্তি বৃদ্ধি। মধ্যভাগে নতুন পরিকল্পনায় কার্যসিদ্ধি, কোনও প্রিয়জনের আচরণে কষ্ট পেতে পারেন। অন্তভাগে আলস্যের কারণে শুভ যোগাযোগ হাতছাড়া হতে দেওয়া ঠিক হবে না, টিউমার বা আলসারের সমস্যায় ভোগান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। উন্নত চিত্তবৃত্তির দ্বারা অন্যদের প্রভাবিত করতে পারেন। স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তির সম্ভাবনা।
ধনু: সৃষ্টিশীল কাজে সাফল্য ও নতুন পরিকল্পনায় শুভ ফল পেতে পারেন। সততা ও পরোপকারের জন্য সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৈষয়িক সমস্যার মোকাবিলায় আইনি ব্যবস্থা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে নানা জায়গায় ভ্রমণের সুযোগ আসতে পারে, হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে বাড়তি উপার্জন। মধ্যভাগে গৃহারম্ভের পরিকল্পনা, প্রিয়জনের দেহারোগ্য। অন্তভাগে আত্মীয়বান্ধবের পারিবারিক অনুষ্ঠানে আগন্তুককে ঘিরে জটিলতা, কৃষি বিজ্ঞানীদের শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির শুভ যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা বৃ্দ্ধির আশঙ্কা।
মকর: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে, উদরপীড়ায় হয়রানি। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে বহু কর্মব্যস্ততা ও আয় বৃদ্ধি, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও নতুন কর্মপ্রাপ্তির যোগ। দাম্পত্য অশান্তিতে পারিবারিক স্থিতি বিপর্যস্ত হতে পারে। উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
কুম্ভ: মন ও বুদ্ধির অস্থিরতা কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ। বাহন ক্রয়ের পরিকল্পনায় আকস্মিক ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, কপট শুভার্থীর প্ররোচনায় সংসারজীবনে ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে গৃহে আনন্দানুষ্ঠানে অপ্রীতিকর প্রসঙ্গকে কেন্দ্র করে ছন্দপতন ঘটতে পারে, উপস্থিত বুদ্ধিতে ঝামেলা হটিয়ে কার্যোদ্ধার। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্টভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন, পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মতান্তর। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে হঠাৎ বাধা। ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে। পারিবারিক অশান্তিতে বাসস্থান পরিবর্তনের চিন্তা।
মীন: জলীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারের স্থিতি টালমাটাল। সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে মনোমালিন্য।
সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মধ্যভাগে বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে
গুরুজনের সঙ্গে মতবিরোধ। অন্তভাগে দীর্ঘলালিত কোনও অভিলাষ পূরণ হতে পারে, স্থপতি ও প্রযুক্তিবিদদের সাফল্য, শ্লেষ্মা বৃদ্ধি ও জ্বরাদি পীড়ায় ভোগান্তি।
মীন লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে ভাগ্যবাধার মোকাবিলা। আর্থিক উন্নতি নৈরাশ্য কাটাতে সাহায্য করতে পারে। আধ্যাত্মিক বিকাশের আশায় সদ্গুরুর সন্ধান।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.