ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৩ মে থেকে ১৯ মে, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামেষে রবি বুধ ও বৃহস্পতি, পরে বৃষে রবি ও বৃহস্পতি, মকরে চন্দ্র, সিংহে মঙ্গল, বৃষে শুক্র ও কেতু, পরে শুক্র ও বক্রী,
তুলায় বক্রী শনি, পরে কন্যায় বক্রী শনি, বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে ধনিষ্ঠা থেকে মেষে অশ্বিনী পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা অষ্টমী থেকে
কৃষ্ণা চতুর্দশী পর্যন্ত। যোগসঞ্চার ব্রহ্ম থেকে সৌভাগ্য পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের ইঙ্গিত। মা, বাবা বা অন্য গুরুজনের হৃদ্রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও চিকিৎসায় বহু ব্যয়। ভাইবোনের সঙ্গে বনিবনার অভাবে মনঃকষ্ট। সপ্তাহের আদ্যভাগে বিকল্প কর্মসংস্থানের জন্য স্থানান্তরে যাওয়ার পরিকল্পনা, কোলেস্টেরল ও রক্তচাপ বৃদ্ধিতে শারীরিক জটিলতা। মধ্যভাগে কোনও দুঃসাহসিক কাজে সাফল্য, পদস্থ ব্যক্তির সঙ্গে মতবিরোধে পদোন্নতি ব্যাহত হতে পারে। অন্তভাগে চারুকলার চর্চায় আনন্দ, কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃকষ্ট। মেষ লগ্নে জাত ব্যক্তির সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদান। মন ও বুদ্ধির অস্থিরতায় কাজে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য।
বৃষ: আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সাময়িক বোঝাপড়া হতে পারে। গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুর। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে গোলযোগ দেখা দিতে পারে, বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলা বিষয়ে সতর্ক থাকা দরকার। মধ্যভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, চিত্র পরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা। বৃষ লগ্নে জাত ব্যক্তির ওষুধ ও চিকিৎসা সরঞ্জামের ব্যবসায় উন্নতি। দীর্ঘদিনের কোনও বিশেষ আশা পূরণ হতে পারে। অর্শজাতীয় রোগে ভোগান্তি। পুরাণ ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি। আইনজ্ঞ ও অধ্যাপকদের বিশেষ সাফল্য।
মিথুন: হজমের গোলমাল ও শ্লেষ্মাজনিত পীড়ায় দুর্ভোগ। নতুন কাজের সন্ধান ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে কর্মোন্নতির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে অকারণে আত্মীয়ের সঙ্গে বিবাদে সম্পর্কের অবনতি, কৃষিতে নিযুক্ত ব্যক্তিদের বাড়তি আয়ের যোগ। মধ্যভাগে সুযোগসন্ধানী স্ত্রীলোকের পাল্লায় পড়ে দুর্গতির আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। অন্তভাগে গৃহের সামান্য সংস্কারে বাড়তি ব্যয়, সন্তানের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা, দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি ও সম্মান লাভ। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা। অতিমানিতা থেকে জটিলতার আশঙ্কা, গলা কান ও চোখের সমস্যায় ভোগান্তি।
কর্কট: পরিবহণ ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজে বাধা। বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা, বন্ধু বা প্রিয়জনের হস্তক্ষেপে সমস্যার সমাধান। মধ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া, সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সাবধানতা প্রয়োজন। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ, শত্রুর জাল কেটে সাময়িক স্বস্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতির যোগ। আত্মীয় স্বজনের উস্কানিতে দাম্পত্যে অশান্তি। রহস্যবিদ্যা বা জ্যোতিষচর্চায় ব্যুৎপত্তি। আধ্যাত্মিক শান্তির আশায় দেবালয়ে ও গরিবদের দানধ্যান।

সিংহ: পড়শির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। বাস্তববুদ্ধির অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে
স্বজনদের সঙ্গে বিরোধ, প্রেমপ্রণয়ে হতাশা, উচ্চতর বিদ্যার্জনে বিশেষ সাফল্য। মধ্যভাগে ফাটকা কারবারে প্রাপ্তিযোগ, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কট। অন্তভাগে সৃষ্টিশীল কাজে
শান্তির সন্ধান, লিভার বা কিডনির জটিলতায় দুর্ভোগ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির বাধাবিপত্তির মধ্য
দিয়ে কর্মোন্নতি। উপকারী বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি। জীবাণু সংক্রমণ ও জ্বরাদি পীড়ায় দুর্ভোগ।

কন্যা: বহু শ্রম অধ্যবসায় আর উদ্ভাবনী শক্তির জোরে কর্মোন্নতি। উপার্জন বৃ্দ্ধির সুবাদে বৈষয়িক উন্নতি। সাহিত্য ও সঙ্গীত চর্চায় ব্যুৎপত্তি। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে লেখাপড়ায় সন্তানের আশানুরূপ অগ্রগতি না-হওয়ায় দুশ্চিন্তা, সহৃদয় সহকর্মীর সাহায্যে কর্মসমস্যার সুসমাধান। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে অর্থের অপব্যয় বা অপচয় বিষয়ে সাবধানতা প্রয়োজন, জলপথে ভ্রমণে আনন্দ। কন্যা লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি। ভরণীয় ব্যক্তির প্রতি দায়িত্ব পালনে বহু ব্যয়। কিডনি বা লিভারের গোলযোগে কাজকর্ম ব্যাহত।
তুলা: গুরুজনের সঙ্গে বৈষয়িক বিতর্কবিবাদ আদালতে গড়াতে পারে। শত্রুদের কারসাজিতে বিপদের আশঙ্কা। উন্নয়নমূলক কাজে অর্থ ও শ্রমদানে আনন্দ। উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ ও সৃষ্টিশীল প্রতিভার স্ফুরণ। সপ্তাহের আদ্যভাগে সুযোগসন্ধানীর অপচেষ্টা রুখে সাংসারিক জটিলতার মোকাবিলা, তৃতীয় ব্যক্তিকে ঘিরে দাম্পত্যে কালো ছায়া। মধ্যভাগে অত্যধিক উচ্চাভিলাষ হতাশার কারণ হতে পারে, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে ভাবাবেগ নিয়ন্ত্রণ করতে না-পারলে বিপত্তি দেখা দিতে পারে, সক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। গৃহ সংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। ধর্মীয় অনুষ্ঠানে যোগদানে আনন্দ।
বৃশ্চিক: উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে বিদেশে কাজের সুযোগ হতে পারে। মাতৃকুলের সম্পত্তি লাভের সূত্রে স্বজনবর্গের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। নিম্নাঙ্গের পীড়ায় আস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সৎসাহস ও স্থির সিদ্ধান্তে কার্যোদ্ধার, বন্ধুর অনৈতিক কাজের জন্য সম্পর্কের অবনতি। মধ্যভাগে একাধিক পথে আয় বৃদ্ধি, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। অন্তভাগে দাম্পত্য কলহের অবসান, বহু দিনের কোনও উচ্চাশা পূরণ হতে পারে, অভিনয়ে খ্যাতি ও সম্মান বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগ থেকে বিরত থাকাই সমীচীন। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা। আত্মম্ভরিতা ছাড়তে পারলে স্বজনদের আনুকূল্য মিলতে পারে।
ধনু: দুঃসাহসিক কাজে বাহবা জুটলেও আখেরে বিড়ম্বনার আশঙ্কা। স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাবে সংসারে অশান্তি বৃদ্ধি। আংশিক ঋ
ণশোধের পরিকল্পনা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মক্ষেত্রে জটিলতার অবসান, সম্পত্তি ক্রয়বিক্রয় ঘিরে স্বজনবিরোধ। অন্তভাগে হারানো দ্রব্যার্থ পাওয়ার সম্ভাবনা, ভ্রমণে অহেতুক হয়রানি ও অর্থের অপচয়। ধনু লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উচ্চাভিলাষ হতাশার কারণ হয়ে উঠতে পারে। মানসিক অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। অসাবধানতার জন্য আর্থিক ক্ষতির আশঙ্কা।
মকর: বিরূপতা সত্ত্বেও নিজস্ব পন্থায় সমস্যার সুরাহা করে কর্মস্থলে সুনাম অর্জন। গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক অগ্রগতি। অত্যধিক উত্তেজনা ও উদ্বেগে শারীরিক ও মানসিক সমস্যা দেখা দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা, আর্থিক টানাপোড়েনে স্বজনবিরোধ। মধ্যভাগে পিত্তবিকারজনিত রোগে দুর্ভোগ, কোনও উচ্চাশা পূরণ হতে পারে। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক স্থিতির হদিস, কর্ম পরিবর্তনের সুযোগ, কলাকুশলীদের সাফল্য ও সম্মান বৃদ্ধি। মকর লগ্নে জাত ব্যক্তির বাক্য ও আচরণে সংযম দরকার। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: সহকর্মীদের ষড়যন্ত্রে কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা। প্রাপ্তি-অপ্রাপ্তি ঘিরে স্বজনবর্গের সঙ্গে মনোমালিন্য। সৃষ্টিশীল কাজে স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মনোমালিন্য, দন্তক্ষয় ও নেত্রপীড়া ভোগাবে। মধ্যভাগে শেয়ারে লগ্নি না-করাই ভাল, উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। অন্তভাগে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সংস্থান হতে পারে, শত্রুভয় থেকে মুক্তি পেতে আইনি ব্যবস্থা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অন্য স্ত্রীলোকের ফাঁদে পড়ে অপবাদ ও মানহানির আশঙ্কা। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। বিষয়সম্পত্তি নিয়ে বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি।
মীন: পরশ্রীকাতর সহকর্মীদের দুরভিসন্ধির জন্য পদোন্নতি বিলম্বিত হতে পারে। সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধান হওয়া প্রয়োজন।
সন্তানের স্বাস্থ্যহানিতে লেখাপড়ায় ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে অকারণে ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সজ্জন ব্যক্তির সান্নিধ্য ও পরামর্শে সাংসারিক
উন্নতি। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে, স্নায়বিক পীড়ার প্রকোপে কাজকর্মে বাধা ও বিলম্ব। অন্তভাগে হঠকারিতায় ক্ষয়ক্ষতির আশঙ্কা, ভ্রমণে
বাড়তি সতর্কতা দরকার। মীন লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। ব্যবসায় বাড়তি বিনিয়োগ নিয়ন্ত্রণ করাই ভাল। দূরভ্রমণে মানসিক অস্বাচ্ছন্দ্য কেটে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.