আজকের শিরোনাম
আরুষি হত্যাকাণ্ড: নুপুর তলোয়ারের জেল হেফাজতের নির্দেশ আদালতের
গাজিয়াবাদ আদালতে আত্মসমর্পণ করলেন আরুষির মা নুপুর তলোয়ার। শুনানির পর তাঁর বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে সিবিআই-এর বিশেষ আদালত। এদিকে, শারীরিক অসুস্থতার কারণে সিবিআই-এর হেফাজতে না রাখার আবেদন জানিয়েছে নুপুরের আইনজীবীরা। তবে সিবিআই-এর পক্ষ থেকে জানানো হয়, তাঁর এই আবেদনের বিরোধিতা করবেন তারা। সমগ্র বিষয়টি খতিয়ে দেখে নুপুরের জামিনের আবেদন খারিজ করে জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আজ তাঁকে পাঠানো হবে ডাসনা জেলে। সিবিআই আদালতের রায়ের পর নুপুরের আইনজীবীরা সেশন কোর্টে তাঁর জামিনের আবেদন করেছেন। আজকের মত রায়দান স্থগিত রাখল আদালত পরিবর্তে রায়দান হবে আগামীকাল। ফলে আজ রাতটা নুপুরকে কাটাতে হবে জেলেই।

উড়ান পরিষেবা নিয়ে মহাকরণে কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী-মমতা বৈঠক
আজ মহাকরণে অসামরিক বিমান পরিবহণমন্ত্রী অজিত সিংহের সঙ্গে এ রাজ্যের উড়ান পরিষেবা নিয়ে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী জানান, রাজ্যকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী। তিনি আরও জানান, রাজ্যের উড়ান প্রকল্পে ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করবে কেন্দ্রীয় পরিবহণমন্ত্রক। কলকাতা বিমানবন্দরে নতুন টার্মিনাল পুজোর আগে চালু করার চিন্তা-ভাবনা চলছে। এছাড়া, কলকাতায় উড়ানের সংখ্যা বৃদ্ধি, নতুন হেলিপোর্ট চালু করা ও আরও কয়েকটি নতুন বিমানবন্দর তৈরি করা নিয়েও আলোচনা হয়েছে। এই বৈঠকে দিঘা, হলদিয়া, সুন্দরবন, বালুরঘাট ও কোচবিহারে কপ্টার পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। আবার কোচবিহার বিমানবন্দরের সম্প্রসারণ, মালদহে রেলের জায়গায় বিমানবন্দর ও দার্জিলিঙে হেলিকপ্টার পরিষেবা চালু করার কথাও বলেন। অন্যদিকে, অজিত সিংহ জানান, এই রাজ্যে উড়ান শিল্পে প্রভূত উন্নতির সম্ভাবনা রয়েছে। তিনি এই ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী।

ভাঙড় কাণ্ড: আদালতে আবাবুলের আত্মসমর্পণ
মুখ্যমন্ত্রীর নির্দেশে আজ বারুইপুর আদালতে আত্মসমর্পণ করলেন ভাঙড় কাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও তাঁর ছেলে। তাঁর বিরুদ্ধে ভাঙড় কলেজের অধ্যাপিকাকে জগ ‘ছুঁড়ে’ মারার অভিযোগ আনা হয়েছিল। অভিযোগ দায়ের করা হয় ভাঙড় থানাতেও। পুলিশ আরাবুলের বিরুদ্ধে জামিনযোগ্য মামলা রুজু করে। আজ তিনি ও তাঁর ছেলে বেশ কিছু দলীয় সমর্থকদের নিয়ে বারুইপুর আদালতে হাজির হন। তবে প্রথম সারির কোনও তৃণমূল নেতার দেখা পাওয়া যায়নি আদালত চত্বরে। এক হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দেয় আদালত। জামিন পাওয়ার পর আরাবুলের আইনজীবীরা জানান, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে ফাঁসানো হয়েছে। ওই অধ্যাপিকার বিরুদ্ধে মানহানির মামলা করা হবে বলে আরও জানান তারা।

ছত্তিসগঢ় অপহরণ কাণ্ডে ফের নতুন মাও-শর্ত
ছত্তিসগঢ়ে জেলাশাসক অপহরণ কাণ্ড নিয়ে জটিলতা আরও বাড়ল। সরকারের অনমনীয় মনোভাবের জন্য আরও চাপ বাড়াল মাওবাদীরা। এ বার তারা প্রায় ৭০-৭৫ জন বন্দি মাওবাদীদের মুক্তির শর্ত দিল ছত্তিসগঢ় সরকারকে। মধ্যস্থতাকারীদের সঙ্গে মাওবাদীদের আলোচনার পর বিশেষ সমাধান সূত্র বেরিয়ে আসেনি এখনও। মাওবাদীরা ইতিমধ্যেই মধ্যস্থতাকারী বি ডি শর্মার মাধ্যমে একটি পেনড্রাইভ পাঠায়। তার মধ্যে মাও-বন্দিদের নামের তালিকা রয়েছে। আজ এই বিষয় নিয়ে মন্ত্রীদের সঙ্গে মধ্যস্থতাকারীদের বৈঠক ছিল। বৈঠক কিছুক্ষণ আগেই শেষ হয়েছে। কিন্তু এই বৈঠক ফলপ্রসূ হয়নি বলে বিশেষসূত্রে খবর। মাওবাদী ও সরকার-এই দু’পক্ষই অনড় থাকার ফলে জেলাশাসকের মুক্তির সম্ভাবনা ক্ষীণ হয়ে আসার আশঙ্কা দেখা দিয়েছে।

মধ্যমগ্রাম থেকে উদ্ধার চোলাই, আটক ১
আজ সকালে মধ্যমগ্রাম থেকে তিনশো লিটার চোলাই মদ উদ্ধার করল বারাসত আবগারি দফতর। একটি মারুতি গাড়ি করে চোলাই পাচার করা হচ্ছিল। গোপনসূত্রে খবর পেয়ে আবগারি দফতরের অফিসাররা গাড়িটিকে ধাওয়া করে মধ্যমগ্রাম ব্রিজের কাছে ধরে ফেলেন। আটক করা হয় পাচারকারী জয়দেব শিকদার-সহ গাড়ির চালককে। গাড়ি থেকে ১৫ বস্তা চোলাই ও একটি বড় ড্রাম উদ্ধার করেন অফিসাররা। জয়দেব উত্তর ২৪ পরগনার তালবান্দার বাসিন্দা। তাঁকে জিজ্ঝাসাবাদ করে জানা যায়, সেখানে এই ধরণের ব্যবসা এখনও রমরমিয়ে চলছে। তবে পাচারের পদ্ধতির ক্ষেত্রে কিছুটা পরিবর্তন হয়েছে। পুলিশের নজর এড়াতে এখন এই ধরণের ছোট গাড়ি পাচারের কাজে ব্যবহার করা হচ্ছে।

মালদহে নিগৃহীত গৃহবধূ
চরিত্রহীন অপবাদে মালদহে নিগৃহীত হলেন এক গৃহবধূ। তাঁকে মারধর করার অভিযোগও উঠল তৃণমূলের বিরুদ্ধে। পুরো ঘটনাটি জানাতে তাঁর পরিবারের লোকেরা পুলিশের দ্বারস্থ হন। জানা গেছে, পুলিশও অভিযোগ নিতে অস্বীকার করে। অভিযোগ, এই ঘটনার পর গৃহবধূকে পরিবার-সহ গ্রাম ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। ডাকা হয়েছে সালিশি সভাও। অন্যদিকে, এই সালিশি সভার অনুমতি দেওয়ারও অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

দুর্গাপুর মিশন হাসপাতালে রোগীর মৃত্যু, উত্তেজনা
এক রোগীর মৃত্যুকে ঘিরে উত্তাল হয়ে উঠল দুর্গাপুর মিশন হাসপাতাল চত্বর। মৃতের নাম শ্যামল দত্ত। হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৫ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ঠিক পরের দিন অর্থাত্ ২৬ তারিখ তাঁর বাইপাস সার্জারি হয়। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, চারতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন শ্যামলবাবু। কিন্তু তাঁর পরিবারের পক্ষ থেকে পরিকল্পিতভাবে খুনের অভিযোগ আনা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। ঘটনার তদন্তে নেমেছে নিউটাউনশিপ থানার পুলিশ।

তমলুকে লরির পিছনে গাড়ির ধাক্কা, আহত ৩
তমলুকের নিমতৌড়িতে পথদুর্ঘটনায় স্থানীয় এক তৃণমূল নেতা-সহ গুরুতর আহত ৩। এঁদের মধ্যে তৃণমূল নেতা সুপ্রভাত পাত্রের অবস্থা আশঙ্কাজনক। আহতদের প্রথমে তমলুক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে ইতিমধ্যেই। আজ সকালে সুপ্রভাতবাবুরা যে প্রাইভেট গাড়িতে ছিলেন সেটি নিয়ন্ত্রণ হারিয়ে লরির পিছনে ধাক্কা মারলে এই মর্মান্তিক ঘটনার শিকার হন তাঁরা।

সল্টলেকে দুঃসাহসিক ডাকাতি
সল্টলেকের এডি ব্লকের ১২৫ নম্বর বাড়িতে আজ ভোর রাতে দুঃসাহসিক ডাকাতি করল ৬ জনের একটি ডাকাত দল। এদের মধ্যে একজন মহিলাও ছিলেন। ডাকাতেরা বাড়ির তালা ভেঙে বেশ কিছু ক্ষণ সময় ধরে লুঠপাট চালায়। বাধা দিতে গেলে গৃহকর্তাকে চপার দিয়ে আঘাত করে তারা। মারধর করা হয়ে বাড়ির অন্যান্য সদস্যদেরও। প্রতিবেশীরা খবর পেয়ে আসার আগে চম্পট দেয় ডাকাতদলটি। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, প্রায় নগদ ৩ লক্ষ টাকা ও প্রচুর গয়না লুঠ করে নিয়ে যায় তারা। আরও জানান,ডাকাতরা হিন্দি ভাষায় কথা বলছিল। ঘটনাস্থলে সল্টলেক থানার পুলিশ এসে তদন্ত শুরু করেছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি তারা। এদিকে, এই ঘটনার জন্য স্থানীয় বাসিন্দারা পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ এনেছেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.