টুকরো খবর
প্রণব-খুনে গ্রেফতার হয়নি
বহরমপুরের সুকান্তপল্লিতে বৃহস্পতিবার এত ঠিকাদারকে খুনের ঘটনায় শুক্রবারও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। প্রণব মুখোপাধ্যায় নামে ওই ঠিকাদারকে দু’জন দুষ্কৃতী গুলি করে খুন করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তারা খুব কাছ থেকে গুলি করে তাঁকে খুন করে। ঘটনাস্থলেই মারা যান ওই প্রণববাবু। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “ওই খুনের ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে ঘটনার প্রত্যক্ষদর্শীদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তদন্ত চলছে।” প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তদন্তে পুলিশ জানতে পারেসুকান্তপল্লির গলির মোড়ের ধাবা থেকে বেরিয়ে মোটরবাইক চালিয়ে ওই ব্যক্তি চুঁয়াপুরের দিকে যাচ্ছিল। সেই সময়ে উল্টো দিক থেকে মোটরবাইকে চালিয়ে দুই দুষ্কৃতী খুব কাছ থেকে তাঁর দিকে গুলি করে। বুকে গুলি লাগতেই মোটরবাইক থেকে প্রণব পড়ে যান। এর পরেই প্রণবের কানের নীচে গুলি চালায় তারা। প্রণববাবু মারা গিয়েছেন জেনেই দুষ্কৃতীরা মোটর বাইক চালিয়ে পঞ্চাননতলার দিকে চলে যায়। বহরমপুর থানার আইসি মোহায়মেনুল হক বলেন, “দুষ্কৃতীরা ওই ব্যক্তিকে লক্ষ্য করে চারটে গুলি ছোড়ে। তিনটে গুলি বুকে লাগে। অন্য গুলিটি কানের নীচে লাগে।”

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে বিপদতারণ বাগদি (৩২) নামে এক যুবকের। বাড়ি বড়ঞার কোমড্ডায়। বৃহস্পতিবার কীটনাশক অসুস্থ হয়ে পড়েন তিনি। কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই মারা যান তিনি। গলায় ফাঁস লাগানো এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মৃতের নাম উত্তম রবিদাস (২১)। বাড়ি সুতির জগন্নাথপুর গ্রামে। পুলিশ জানিয়েছে, উত্তমের মাস তিনেক আগে বিয়ে হয়। শুক্রবার নিজের শোবার ঘরে তাঁর দেহটি মেলে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পারিবারিক অশান্তির জেরে আত্মঘাতী হয়েছেন তিনি।

দুর্ঘটনায় মৃত্যু
মোটরবাইকের ধাক্কায় মৃত্যু হয়েছে নন্দরানি দাস (৮০) নামে এক বৃদ্ধার। বৃহস্পতিবার সুতির মদনা গ্রামে দুর্ঘটনাটি ঘটে। মৃতার বাড়ি সুতিরই রমাকান্তপুরে। এ দিন তিনি ছেলের সঙ্গে সাইকেলে করে বাড়ি ফিরছিলেন। আহত অবস্থায় তাঁকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। শুক্রবার বড়ঞার তাঁতিপাড়া মোড়ে মোটর সাইকেলের ধাক্কায় মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। নাম অজিতকুমার পাল (৭২)। রাস্তা পার হওয়ার সময় একটি মোটর সাইকেল ধাক্কা মারে তাঁকে। প্রথমে বড়ঞা গ্রামীন হাসপাতাল পরে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান তিনি।

অগ্নি নিরাপত্তা সপ্তাহ নবদ্বীপে
অগ্নি নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে নবদ্বীপ দমকল কেন্দ্র উদ্যোগে শুক্রবার স্কুল ও কলেজ পড়ুয়াদের নিয়ে সচেতনতা শিবির আয়োজন করা হল। নবদ্বীপের দুটি কলেজ ও প্রাথমিক উচ্চ মাধ্যমিক স্কুলের প্রায় শতাধিক পড়ুয়া এতে যোগ দিয়েছিল। শিবিরে হাতে কলমে দেখানো হয় অগ্নি প্রতিরোধ ব্যবস্থা। নবদ্বীপ দমকল কেন্দ্রের ওসি শক্তিপদ দে-র তত্বাবধানে ওই শিবির হয়।

জাতীয় যোগাসন চ্যাম্পিয়ন
বাহান্ন বছর বয়সে তৃতীয় বার যোগাসন চ্যাম্পিয়ন হলেন নবদ্বীপের মধুসূদন দাস। গত ১৫ এপ্রিল ওডিশার কটকের বারবাটি স্টেডিয়ামে বারবাটি যোগ অ্যাসোসিয়েশন আয়োজিত ২৫তম জাতীয় চ্যাম্পিয়নশিপ ২০১২তে ৪৫ থেকে ৫৫ বছর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন তিনি। ১৬ টি রাজ্যের ৫৯ জন প্রতিযোগি এতে যোগ দিয়েছিলেন। এর আগে ২০০৬ ও ২০০৮-এ তিনি চ্যাম্পিয়ন হয়েছিলেন।

দুর্ঘটনায় মৃত্যু
মোটর সাইকেলের ধাক্কায় মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। শুক্রবার সকালে বড়ঞার তাঁতিপাড়া মোড়ের ঘটনা। মৃতের নাম অজিতকুমার পাল (৭২)। বাড়ি ওই এলাকাতেই। স্থানীয় সূত্রে খবর, এ দিন সকালে বাড়ির সামনে বড়ঞা-বেলগ্রাম রাজ্য সড়ক পার হওয়ার সময় বেলগ্রামের দিক থেকে আসা একটি মোটর সাইকেল ধাক্কা মারে অজিতবাবুকে। তাঁকে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান তিনি।

পথ অবরোধ মিড-ডে মিলের রাঁধুনিদের
বিভিন্ন দাবিতে পথ অবরোধ করলেন মিড ডে মিলের রাঁধুনিরা। শুক্রবার সকালে চাকদহ চৌমাথায় ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে তাঁরা অবরোধ করেন। অভিযোগ, বছরে তাঁরা দশ মাস বেতন পান অথচ কাজ করতে হয় প্রায় বারো মাসই। এমনকী এই হাজার টাকা বেতনও তাঁরা পান অনিয়মিতভাবে। তাঁদের দাবি, অবিলম্বে সমস্যার সমাধান করতে হবে। অবরোধের জেরে কিছুক্ষণ যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে প্রশাসনের পক্ষ থেকে আলোচনার আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেওয়া হয়। কল্যাণীর মহকুমা শাসক শৈবাল চক্রবর্তী বলেন, “আগামী মঙ্গলবার ওদের পাঁচ জনকে আলোচনার জন্য আসতে বলেছি। সেদিনই সমস্তটা নিয়ে কথা হবে।” তিনি আরও বলেন, “অনেকে হয়তো বিষয়টা জানেন না তবে কেন্দ্রীয় সরকার থেকেই ওদের বছরে দশ মাসের বেতন দেওয়ার কথা বলা আছে।”

দুই বন্ধুর বচসা, আহত এক
দুই বন্ধুর মারামারিতে আহত হলেন সোমেশ্বর সিকদার নামে এক জন। শুক্রবার দুপুরে নদিয়ার হরিণঘাটার মোল্লাবেলিয়া পঞ্চায়েতের বিশ্বাসপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ দিন এলাকার একটা বাগানে তাস খেলছিলেন দু’জন। তখনই তাঁদের মধ্যে কিছু নিয়ে বচসা ও হাতাহাতি হয়। রাগের মাথায় গোষ্ঠ পণ্ডিত বাঁশ দিয়ে সোমেশ্বরবাবুর মাথায় আঘাত করেন। তাঁকে হরিণঘাটা গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানিয়েছে, মারধরের অভিযোগ হয়েছে। তবে অভিযুক্ত গোষ্ঠ পণ্ডিত পলাতক। তার খোঁজ চলছে। তদন্তও শুরু হয়েছে।

৩০০ কেজি গাঁজা উদ্ধার
উদ্ধার হওয়া গাঁজা। নিজস্ব চিত্র।
বিশেষ সূত্রে খবর পেয়ে ৩০০ কেজি গাঁজা উদ্ধার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে বেলডাঙার মির্জাপুরের ওই ঘটনায় পুলিশ এক জনকে গ্রেফতার করেছে। ধৃতের নাম ইনতাজ শেখ। ইছাই শেখ ও উজাই শেখ নামে আরও দুই পলাতককে পুলিশ খুঁজছে। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ন কবীর বলেন, “বিশেষ সূত্রে খবর পেয়ে বেলডাঙা স্টেশন থেকে ৩০ কেজি গাঁজা-সহ মির্জাপুরের ইনতাজ শেখকে গ্রেফতার করা হয়।”

দেহ উদ্ধার
নিশ্চিন্তপুর মাঠ থেকে শুক্রবার সকালে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতের নাম কাশীনাথ কবিরাজ (৫৫)। বাড়ি স্থানীয় বারুইপাড়া গ্রামে। পুলিশ জানিয়েছে, দেহটি ময়না-তদন্তে পাঠানো হয়েছে।

ঝুলন্ত দেহ উদ্ধার
এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কান্দির পুরন্দরপুর অঞ্চলের ঘুন্দায় গ্রামের ঘটনা। মৃতের নাম সাক্ষী মণ্ডল (৪০)। পেটের ব্যাথায় গত দু’বছর ধরে ভুগছিলেন সাক্ষীদেবী। পুলিশের অনুমান, তিনি আত্মহত্যা করেছেন।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে দশম শ্রেণির এক ছাত্রীর। নাম তুলসী ঘোষ (১৫)। খড়গ্রামের মহিশার গ্রামের বাসিন্দা সে। বৃহস্পতিবার রাতে খাওয়ার জন্য ডাকতে গিয়ে তার পড়ার ঘরেই তুলসীর ঝুলন্ত দেহ দেখতে পায় তার পরিবারের লোকেরা। পুলিশের প্রাথমিক অনুমান এটি আত্মহত্যা। তদন্ত শুরু হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.