ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৫ এপ্রিল – ২১ এপ্রিল, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মসূত্রে নানা জায়গায় ভ্রমণের সুযোগ মিলতে পারে। কাজকর্মের ক্ষেত্রে নিজস্ব পরিকল্পনার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প দিশা দেখাতে পারে। সপ্তাহের আদ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত, বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা। মধ্যভাগে কর্মকুশলতার পুরস্কার জুটতে পারে, শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি। অন্তভাগে আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা, স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মেষ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধে মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা। বুদ্ধির দোষে অর্থক্ষতি। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।
বৃষ: সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল, সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় আলোর হদিস। মধ্যভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে, বাবা বা মায়ের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণের পরিকল্পনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে।
মিথুন: বিরূপ সহকর্মীদের উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা দেখা দিতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পাবেন। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রম ও অর্থদান, জলপথে বিপদের আশঙ্কা। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক আলাপ-আলোচনা, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে সম্মানজনক সমঝোতার সম্ভাবনা। কর্মে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর মানসিক শক্তি অর্জন।
কর্কট: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভন্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যর অবনতিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, বিমা বা শেয়ার সূত্রে লাভ, চিকিৎসক ও আইনজ্ঞের সাফল্য। কর্কট লগ্নে জাত ব্যক্তির অকাল প্রণয় পরিবারে জটিলতা বাড়িয়ে দিতে পারে। বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। স্নায়ুপীড়ায় কাজকর্মে ব্যাঘাত।
সিংহ: অপ্রাপ্তির বেদনায় নিত্য কর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে
সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে
সন্দেহবাতিকের জন্য সংসারে অশান্তি, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদির প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে,
আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক ক্লেশ। সিংহ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। প্রভাবশালী ব্যক্তির
সহায়তায় কর্মসমস্যার সমাধান হতে পারে। চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন।
কন্যা: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোন ও জ্ঞাতিদের সঙ্গে সমস্যায় মানসিক স্থিতি টালমাটাল। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, মা বা বাবার তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ়সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হবে। বিলাসদ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। কল্যাণকাজে খ্যাতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ।
তুলা: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি এবং বাসস্থান বদলের পরিকল্পনা। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন কোনও ঝামেলা দেখা দিতে পারে। ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান। সপ্তাহের আদ্যভাগে নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব, জলপথে বিপদের আশঙ্কা। মধ্যভাগে কর্মে শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। অন্তভাগে আকস্মিক অঘটন বিষয়ে সাবধানতা প্রয়োজন, বেদ-পুরাণ চর্চা, গুরুজন ও সাধু সন্ন্যাসীদের সেবায় আনন্দ। তুলা লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। অত্যধিক উচ্চাভিলাষ বিড়ম্বনার কারণ হতে পারে।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও সৃষ্টিমূলক কাজে সাফল্য। লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সম্পত্তি রক্ষায় আইনি বন্দোবস্ত দরকার। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, গৃহে আনন্দানুষ্ঠানে কুটুম্বের আচরণ তাল কেটে দিতে পারে। অন্তভাগে সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে বিরূপতা দমন করে কর্মক্ষেত্রে অগ্রগতি, আত্মম্ভরিতা দমন করতে না-পারলে সমস্যা হতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান আশা করলে হতাশাই জুটতে পারে। সপরিবার ভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
ধনু: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনায় সফল হতে পারে। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা না-করলে মানহানির আশঙ্কা। স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, চিকিৎসক ও গবেষকদের বিশেষ সাফল্যের যোগ। অন্তভাগে বক্তা হিসাবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে আপাতত বিরত থাকাই ভাল।
মকর: চাকরি ক্ষেত্রে পরশ্রীকাতর ব্যক্তির চক্রান্তে পদোন্নতি ফের বিলম্বিত। বুদ্ধির অস্থিরতা বা ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। দুর্বৃত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, মামলার ফল অনুকূলে না-ও যেতে পারে। মধ্যভাগে পরোপকারে অর্থ ব্যয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও সফল আলাপ-আলোচনা। অন্তভাগে কর্মস্থলে নতুন পরিকল্পনার স্বীকৃতি মিলতে পারে, উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক বৈষয়িক উন্নতির শুভ যোগ, জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য সথাসাধ্য চেষ্টা, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। মধ্যভাগে পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন, সন্তানের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। নতুন বাহন ক্রয়ের সুযোগ। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে জটিলতা। ভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাধা।
মীন: সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য।
উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে
বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে গুণী
ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহাকাজে যোগদান, চিত্রপরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। মীন লগ্নে জাত ব্যক্তির
পৈতৃক ব্যবসা নিয়ে জ্ঞাতিবিরোধ তুঙ্গে উঠতে পারে। রক্তচাপের হেরফেরে নানান
শারীরিক সমস্যা ও কাজকর্মে ব্যাঘাত। বেদ-পুরাণ চর্চায় আত্মিক অগ্রগতি।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.