ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৮ এপ্রিল ১৪ এপ্রিল, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্ব ও প্রতিযোগিতামূলক পরীক্ষার সাফল্যের সূত্রে বড় সংস্থায় বিকল্প কর্মসংস্থানের সুযোগ। নৃত্যগীতাদির অনুশীলনে সাফল্য ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে আলসার বা টিউমার জাতীয় রোগে দুর্ভোগ বাড়তে পারে। কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দূরভ্রমণের সুযোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি। প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির যুক্তিপূর্ণ বক্তৃতা প্রশংসা পেতে পারে। বাঁকা পথে উপার্জনের প্রলোভন এড়াতে না-পারলে বিপত্তির আশঙ্কা। দুর্ঘটনায় অস্থিভঙ্গ ও রক্তপাতের আশঙ্কা।
বৃষ: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। গৃহনির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের খবর পেতে পারেন। মা বা বাবার বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে কৃতিত্ব ও স্বীকৃতি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের অনৈতিক কাজকর্ম দুশ্চিন্তা বাড়াতে পারে। উপকারের প্রতিদান আশা করলে নিরাশ হবেন। অন্তভাগে লটারি সূত্রে প্রাপ্তিযোগ। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে উদ্ধার। ঋণশোধের পরিকল্পনায় বাধা। বৃষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে সমস্যার আশঙ্কা। দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ানো এবং কল্যাণ কাজের সূত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। হজমের গোলমালে দুর্ভোগ। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধ একাকীত্ব বাড়িয়ে দিতে পারে।
মিথুন: বস্ত্র ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্ম পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কার্যক্ষেত্রে অগ্রগতি। বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে মানসিক শান্তির খোঁজে আধ্যাত্মিক মনন। স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। মিথুন লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের যোগ। কল্যাণকাজে শ্রম ও অর্থদান সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ।
কর্কট: সহকর্মীদের ষড়যন্ত্রে কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা। শান্তি ব্যাহত হতে পারে। প্রাপ্তি-অপ্রাপ্তি ঘিরে স্বজনবর্গের সঙ্গে মনোমালিন্য। সৃষ্টিশীল কাজে স্বস্তি সন্ধান। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস। স্নায়ুপীড়া ভোগাবে। মধ্যভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল। উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। যুক্তিপূর্ণ কথাবার্তায় জট কাটিয়ে কার্যোদ্ধার। কর্কট লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা নিয়ে আইনি জটিলতা। অতিরিক্ত উদার মনোভাবের জন্য অপদস্থ হওয়ার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। শত্রুর বল বৃদ্ধিতে দুশ্চিন্তা ও উদ্বেগ বাড়বে।
সিংহ: অংশীদারের কূট চালে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। হৃদযন্ত্রের দুর্বলতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে। চিত্রশিল্পী ও ভাস্করদের বিশেষ কৃতিত্ব।
সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ
ও বহু ব্যয়ে নাজেহাল। সপরিবার ভ্রমণের পরিকল্পনা বানচাল হয়ে যেতে পারে। অন্তভাগে নৃত্যগীতাদি চারুকলার কৃতিত্বের স্বীকৃতি
ও উপার্জন বৃদ্ধির যোগ। আত্মীয়স্বজনের ব্যবহারে নৈরাশ্য বৃদ্ধি। সিংহ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের
সুবাদে বিদেশে কর্মপ্রাপ্তির সম্ভাবনা। হজমের সমস্যা ও পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
কন্যা: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতিতে চিন্তা মুক্তি। সপ্তাহের আদ্যভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে মনের চঞ্চলতায় ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা। খেলাধুলায় বিশেষ কৃতিত্ব। অন্তভাগে অভিনয় জগতে সম্মান ও খ্যাতি বৃদ্ধি। কান ও চোখের সমস্যায় দুর্ভোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে ব্যবসায় বহু লাভ। নতুন গৃহনির্মাণে পড়শিদের সঙ্গে বিরোধ। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা সফল হতে পারে।
তুলা: জ্ঞাতি শত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। জলবাহিত রোগে কাজকর্ম ব্যাহত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে। পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। মধ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। বাতজ বেদনায় ভোগান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বেদ-পুরাণ অধ্যয়ন ও অনুধ্যানে আত্মিক অগ্রগতি। সংক্রমণজনিত জ্বরজ্বালা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
বৃশ্চিক: একাধিক পথে উপার্জনের সূত্রে বৈষয়িক অবস্থার উন্নতি। অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। মধ্যভাগে কর্কশ বাক্যের কারণে এবং আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা। বাহন ক্রয়ের যোগাযোগ। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালন নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্মপরিকল্পনা পণ্ড হতে পারে। দীর্ঘদিনের কোনও আশাপূরণের যোগ। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, পুরস্কারও জুটতে পারে।
ধনু: সৃষ্টিশীল কাজের সাফল্যে আত্মিক সঙ্কটের উপশম। শত্রুর মোকাবিলায় আইনি ব্যবস্থা নেওয়াই সমীচীন। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্যসঙ্কটে কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা। বাক্সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার চেষ্টায় আশার আলো। আত্মীয়বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান। অন্তভাগে পৈতৃক ব্যবসায় কর্মব্যস্ততা ও চাপে শারীরিক ক্লেশ। শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সুবাদে নামী প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির সুযোগ মিলতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা।
মকর: উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মোন্নতি। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। গ্যাসট্রাইট্রিসের সমস্যায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কুচক্রী পড়শির কলকাঠি নাড়ায় স্বজনের সঙ্গে বিবাদ। নৃত্যগীতাদি চারুকলায় নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধির যোগ। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন। অন্তভাগে সম্পত্তি ক্রয়বিক্রয়ে বাধা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে ব্যুৎপত্তি। মকর লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বিনিয়োগ আপাতত নিয়ন্ত্রণ করাই সমীচীন। লাগামছাড়া আত্মবিকাশ একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা ও উন্নতি ব্যাহত। সম্পত্তি বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। কোনও দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহসংস্কার ও নতুন গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান রোগভোগ। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে। উচ্চশিক্ষায় বিলম্বিত সুযোগ। অন্তভাগে বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে মিলন। ভ্রমণে ঝামেলা অযথা হয়রানি ও বহু ব্যয়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অমিত মানসিক শক্তির জোরে সব বাধার মোকাবিলা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে বিদেশের কাজের সুযোগ। জমি বাড়ি ক্রয় বিক্রয়ে বাধা।
মীন: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধি বিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা বাড়ার আশঙ্কা। ঈর্ষাকাতর সহকর্মীদের কূট চাল ভেস্তে দিয়ে কিস্তিমাত করতে পারেন।
সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে বন্ধু ও সজ্জন সমাগমে কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা।
কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভে বিলম্ব। অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষা পরিত্যাজ্য। মধ্যভাগে আত্মিক সঙ্কটে গুরুজনের পরামর্শ লাভ।
উচ্চশিক্ষায় শত্রুর বাগড়া। নিকটজনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি।
সন্তানের কৃতিত্বে গৌরব বৃদ্ধি। মীন লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত বিষয়সম্পত্তি লাভের যোগ।
উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পেতে হতে পারে। রহস্যবিদ্যার অনুশীলনে ব্যুৎপত্তি।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.