ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১ এপ্রিল -৭ এপ্রিল, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: সহকর্মীদের সহায়তায় কর্মে জটিলতা কাটিয়ে অগ্রগতি। পাওনাদারের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি ও চিকিৎসায় বহু ব্যয়। উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য। স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। অন্তভাগে সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। মেষ লগ্নে জাত ব্যক্তির মুদ্রণ ও প্রকাশনা ব্যবসায় আশাতিরিক্ত সাফল্যের যোগ। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: কর্মক্ষেত্রে উন্নতির সূত্রে সম্মান ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় প্রচুর লাভ। প্রতিকূল পরিবেশে চাপ বৃদ্ধিতে মানসিক অস্থিরতা। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিরূপতার সফল মোকাবিলা। জীবাণু সংক্রমণে দুর্ভোগ। স্থপতি ও ভাস্করের কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি। বেদ-পুরাণ চর্চা ও সাধু সন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে মা-বাবার বিরুপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতির যোগ। কোনও দুরূহ কাজে সাফল্য। আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। সন্তানের লেখাপড়ার দিকে নজর দেওয়া দরকার।
মিথুন: বুদ্ধি বিভ্রমে বা পরিকল্পনার ত্রুটির জন্য কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। আলাপ আলোচনায় বৈষয়িক সমস্যার সাময়িক মীমাংসার সম্ভাবনা। শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য ও হতাশা থেকে মুক্তি। গুরুজনের রক্তাল্পতায় নানান রোগভোগের আশঙ্কা। মধ্যভাগে মৌলিক কৌশল প্রয়োগ নিয়ে কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। পদোন্নতিতে ব্যাঘাত। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। পিত্তথলির সমস্যায় কাজকর্মে বাধা।
কর্কট: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভযোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার। পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে টানাপোড়েন। সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মধ্যভাগে কোনও শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির সদ্গুরু লাভের সম্ভাবনা ও মানসিক প্রসন্নতা। ধর্মীয় অনুষ্ঠানে যোগদানে আনন্দ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ। জলপথে বিপদের আশঙ্কা।
সিংহ: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা আকস্মিক অঘটনে দেহে আঘাত লাগতে পারে। উন্নাসিকতার বিড়ম্বনায় পড়তে হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিনাম দুঃখদায়ক হতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি
ও পদোন্নতির সম্ভাবনা। শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। প্রিয়জনের শিক্ষাগত
সাফল্যে আনন্দ। সিংহ লগ্নে জাত ব্যক্তির নানা উপায়ে উপার্জন বৃদ্ধিতে আর্থিক সুরাহা। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যোদ্ধার।
শিরঃপীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত ঘটতে পারে। লটারি বা ফটকা সূত্রে অর্থপ্রাপ্তির যোগ।
কন্যা: কর্মে সাফল্যের সুবাদে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। জ্যোতিষ ও রহস্যবিদ্যায় অনুরাগ ও চর্চা। সপ্তাহের আদ্যভাগে দুষ্টলোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় অকারণ ব্যয়। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি। মধ্যভাগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে পৈতৃক ব্যবসায় সাফল্য ও উন্নতি। প্রেমপ্রণয়ে জটিলতায় অশান্তি। অন্তভাগে গৃহসংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। গুরুজনের হদযন্ত্রের দুর্বলতা বাড়তে থাকায় দুর্ভোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে পিছিয়ে যাওয়ার আশঙ্কা।
তুলা: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি-সমস্যার সমাধান। মধুর বাক্য ও শিষ্ট আচরণে অপরের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে ব্যবসার উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। বহুমূত্র রোগে নানান সমস্যা। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন নিয়ে স্বজনবিরোধ। বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে গিয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে নানা উপায়ে অর্থাগমের সুযোগ আসতে পারে। মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির পরিকল্পনা ও কর্মপদ্ধতির ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। রক্তে শর্করা বৃদ্ধিতে শারীরিক জটিলতা।
বৃশ্চিক: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। সেবামূলক কাজে শ্রম ও অর্থদানে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে। বাহুতে আঘাতজনিত সমস্যায় কাজে ব্যাঘাত। মধ্যভাগে বন্ধুর সাহায্য ও সাহচর্যে সঙ্কটমোচন। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে পারিবারিক সমস্যার সমাধান। প্রিয় বন্ধুর বিরোধিতায় আশাভঙ্গ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মনাশ। ঋণশোধের জন্য চিন্তায় স্বাস্থ্যহানি। বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। অর্শ জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি।
ধনু: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বিষয়সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মামলা পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা। অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ। চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে অপচয় ও ব্যয় বৃদ্ধির ফলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। বৃত্তিশিক্ষায় সাফল্য। ধনু লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের মাধ্যমে অর্থপ্রাপ্তির যোগ। মৌলিক চিন্তাধারা ও পরিকল্পনায় সাফল্য। মস্তিষ্ক পীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে। স্বনির্ভর প্রকল্পে উন্নতি।
মকর: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যানের সূত্রে সামাজিক প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা। বৈদেশিক অর্থাগম। দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন। প্রিয়জনের বিয়ে নিয়ে সকল আলাপ-আলোচনা। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। মকর লগ্নে জাত ব্যক্তির উপার্জন বৃদ্ধির সুবাদে আংশিক ঋণশোধের সম্ভাবনা। হস্তশিল্পে কৃতিত্ব উপার্জনের বিকল্প পথ দেখাতে পারে। সজ্জন-সান্নিধ্যে এবং শাস্ত্র ও দর্শন আলোচনায় মানসিক অগ্রগতি।
কুম্ভ: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে কৃতিত্বের পরিচয় দিতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল সন্তোষজনক না-ও হতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যায় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত আসতে পারে। চারুকলায় অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির শেয়ারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল। সৃষ্টিশীল কাজ থেকে বিশেষ সাফল্য। আত্মীয়স্বজনের ব্যবহার নৈরাশ্য। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
মীন: কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। প্রিয়জনের কর্মসমস্যা নিয়ে উদ্বেগ। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা কর্মপরিকল্পনার বাধা হয়ে দাঁড়াতে পারে।
সপ্তাহের আদ্যভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে আয় ও ব্যয়ের সমতার অভাবে
ঋণ বৃদ্ধির আশঙ্কা। বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে অভিনয় চর্চায় ব্যুৎপত্তি। তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। আকস্মিক অঘটন
বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। সন্তানের মতিগতি ও আচরণ অশান্তি বাড়িয়ে দিতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও
সৃজনশক্তির বিকাশ। ফটকা ও শেয়ার সূত্রে লাভ। প্রিয়জনের ভাগ্য বিপর্যয়ের পাশে দাঁড়াতে পেরে আনন্দ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.