ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৫ মার্চ - ৩১ মার্চ, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তি। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ। শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে অহেতুক বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় জড়িয়ে পড়ার আশঙ্কা। উপার্জনের বিকল্প উৎসের খোঁজ মিলতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। উপযাচক হয়ে পড়শির সমস্যা মেটাতে গিয়ে বিপত্তি। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
বৃষ: উপস্থিত বুদ্ধিতে সময়োচিত সিদ্ধান্তের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ মিলতে পারে। গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি। উপকারের প্রতিদান আশা করলে ঠকতে হতে পারে। মধ্যভাগে সন্তানের বেপরোয়া কাজকর্মে দুশ্চিন্তা বাড়াতে পারে। হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। অন্তভাগে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা। বৃষ লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ। বাহন ক্রয়ের ব্যাপারে পারিবারিক আলোচনা। প্রেমপ্রণয়ে আকস্মিক আঘাত দিশাহারা করে ফেলতে পারে।
মিথুন: মৌলিক পরিকল্পনায় ও বুদ্ধিবলে কার্যোদ্ধার। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্যহানিতে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সততা ও পরোপকারের জন্য সামাজিক ক্ষেত্রে প্রশংসা ও সম্মান লাভ। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় হাড় ভাঙার আশঙ্কা। মধ্যভাগে ক্রীড়া-নৈপুণ্যের স্বীকৃতি জুটতে পারে। একাধিক উপায়ে অর্থাগমের সম্ভাবনা। অন্তভাগে জলপথে ভ্রমণে দুর্ঘটনার আশঙ্কা। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মিথুন লগ্নে জাত ব্যক্তির সন্দেহবাতিক দাম্পত্য সম্পর্কে বিপত্তি ডেকে আনতে পারে। ব্যবসায় বাড়তি বিনিয়োগ না করাই ভাল। বাতের ব্যথায় দুর্ভোগ। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কর্কট: হঠকারী সিদ্ধান্ত বা কটু মন্তব্যের জন্য মাসুল দিতে হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণামূলক কাজে সাফল্য। কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সম্ভাবনা। নিজের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া দরকার। ভাইবোনের সঙ্গে বৈষয়িক বিবাদে আর্থিক ক্ষতি। মধ্যভাগে সংক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত। লেখাপড়ায় সন্তানের একাগ্রতার অভাবে দুশ্চিন্তা। অন্তভাগে আপাতত শেয়ারে লগ্নি না-করাই ভাল। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় বাড়বে। নতুন গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। বাহন ক্রয়ের জন্য পারিবারিক আলোচনা। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও চর্চায় মানসিক শান্তি।
সিংহ: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা।
হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি। প্রস্টেট ও
কিডনির সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে বেশি বিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা। উপকারের প্রতিদান প্রত্যাশা করলে
আঘাতই জুটতে পারে। অন্তভাগে সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়।
সিংহ লগ্নে জাত ব্যক্তির বিলাসিতায় বাড়তি খচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল।
স্মৃতি বিভ্রমে কাজকর্মে বিপর্যয়ের আশঙ্কা। খেলাধুলার কৃতিত্বের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
কন্যা: আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক বোঝাপড়ায় আপাতত স্বস্তি। গুরুজনের দেহারোগ্যের আশায় স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। গৃহনির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের সংবাদ পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা। মধ্যভাগে বিতর্ক বিবাদ বা পুলিশি ঝামেলা এড়াতে না-পারলে সমস্যা। বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। অন্তভাগে মানসিক অস্থিরতার জন্য কর্ম পরিকল্পনায় বাধা। কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির জনকল্যাণ বা দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা সফল হতে পারে। মাতৃকূলের বিষয় সম্পত্তি প্রাপ্তির যোগ। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে মানসিক শান্তি।
তুলা: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি মিলতে পারে। দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। হঠাৎ অসুস্থতার জন্য ভাল সুযোগ হাতছাড়া হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির জন্য সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। আইনজ্ঞের শুভ সময়। মধ্যভাগে আদালতের বাইরে আপস-আলোচনায় সম্পত্তি সমস্যায় সুষ্ঠু সমাধান। অপ্রত্যাশিত অর্থপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবান্ধবের সঙ্গে বিতণ্ডায় ছন্দপতন। তুলা লগ্নে জাত ব্যক্তির উন্নয়নমূলক কাজের সুবাদে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে বাধা। সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মনোমালিন্য।
বৃশ্চিক: কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রতিষ্ঠা ও সম্মান লাভ। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের জোটবদ্ধ প্রতিকূলতা সত্ত্বেও অগ্রগতি অব্যাহত। কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। আত্মীয়দের সঙ্গে সম্পত্তি বিবাদ আদালতে গড়াতে পারে। অন্তভাগে স্বনিযুক্ত প্রকল্পে সাফল্য। প্রিয়জনের কর্মসঙ্কটের অবসান ও উন্নতির সম্ভাবনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায়ে বহু লাভ। বিষয়সম্পত্তি নিয়ে সমস্যার সমাধানে স্বস্তি। সাধু সজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে ব্যাঘাত।
ধনু: ব্যবসায় লোকসানের বোঝা কমাতে অংশীদার ও কর্মীদের উপরে বাড়তি নজরদারি দরকার। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। আত্মীয়কুটুম্বের কাছে অতিরিক্ত প্রত্যাশায় বিড়ম্বনা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। শত্রুর মোকাবিলায় বন্ধুর সহযোগিতা। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের মন জয় করে জটিলতার ফয়সালা। সমাজকল্যাণে অর্থ ও শ্রমদানে প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি। প্রিয়জনের কর্মসঙ্কটে উদ্বেগ। হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণা সূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা। মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।
মকর: অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশার কারণ হয়ে উঠতে পারে। মৌলিক কৌশলে কর্মস্থলের জট কাটিয়ে প্রশংসা লাভ। বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে। গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে ঈর্ষাকাতর সহকর্মীর কলকাঠিতে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ। মধ্যভাগে অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। প্রিয়জনের বিয়ের ব্যাপারে উদ্যোগ ও আত্মীয়ের সঙ্গে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে উপকারের প্রতিদান পাবেন না। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। টিউমার জাতীয় সমস্যায় ভোগান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির নামী সংস্থায় বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। জলপথে ভ্রমণ না-করাই ভাল।
কুম্ভ: কর্ম পরিবর্তনের যোগ। শত্রুর সঙ্গে আপসে আপাতত শান্তি। পৈতৃক ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। সপ্তাহের আদ্যভাগে বাবা বা মায়ের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে। আত্মীয়ের সঙ্গে বিবাদে ক্লেশ। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। কোনও কারণে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। অন্তভাগে প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতা। গুণী ব্যক্তির সাহচর্যে আত্মবিকাশের পথ মিলতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জন বৃদ্ধির যোগ। কোনও মহিলার কাছ থেকে অপমানিত ও প্রতারিত হওয়ার আশঙ্কা। বক্ষঃপীড়ায় ক্লেশ।
মীন: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ প্রয়োজন। নামী প্রতিষ্ঠানে বিদ্যার্জন এবং গবেষণার সুযোগ মিলতে পারে।
নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বস্ত্র ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে। প্রিয়জনের ভাগ্যোদয়।
মধ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধির জেরে নানান শারীরিক সমস্যা। পৈতৃক সম্পত্তি নিয়ে মামলা-মকদ্দমায় হয়রানি। অন্তভাগে গুরুজনের হীনস্বাস্থ্যের
জন্য কাজকর্মে বাধা। মাতৃকূল থেকে সম্পত্তি প্রাপ্তির যোগ। পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগার আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে
উপার্জনের বিকল্প সূত্র মিলতে পারে। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ ও শ্রমদানে প্রতিপত্তি বৃদ্ধি। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.