টুকরো খবর
জাল ভোটার পরিচয়পত্র, ধৃত ১
দু’টি জাল ভোটার পরিচয়পত্র-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম রঞ্জিত কর বলে পুলিশ জানিয়েছে। তার বাড়ি নদিয়ার হরিণঘাটা থানার দিঘাপাড়া এলাকায়। বুধবার রাতে তাকে উত্তর ২৪ পরগনার হাবরা থেকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার ধৃতকে বারাসত আদালতে তোলা হলে বিচারক ৪ দিনের জেল হাজতের নিদের্শ দেন।ম্প্রতি হাবরা থানার পুলিশ গোপন সূত্রে জানতে পারে হাবরাকে কেন্দ্র করে জাল ভোটার পরিচয়পত্রের কারবারে একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। চক্রে জড়িতদের ধরতে জাল পাতে পুলিশ। বুধবার রাতে পুলিশের সেই পাতা জালেই ধরা পড়ে রঞ্জিত। ওই দিন সে জাল ভোটার পরিচয়পত্র বিক্রি করতে হাবরায় এসেছিল। তার কাছ থেকে দু’টি জাল ভোটার পরিচয়পত্রও পাওয়া যায়। পুলিশের দাবি, জেরায় রঞ্জিত জানিয়েছে গাইঘাটার এক ব্যক্তির কাছ থেকে সে ওই জাল ভোটার পরিচয়পত্র সংগ্রহ করেছিল। পুলিশ জানিয়েছে, রঞ্জিত প্রধানত ‘মিডলম্যান’-এর কাজ করে। কে কেটি জাল ভোটার পরিচয়পত্র তারা ১৭০০ টাকায় বিক্রি করে। ওই পরিচয়পত্রে নির্বাচন কমিশনের দেওয়া হলোগ্রামও রয়েছে। এর সূত্র ধরে বৃহস্পতিবার রাতে পুলিশ গাইঘাটার দেবীনগরে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালায়। পুলিশের অনুমান, গাইঘাটাতেও জাল ভোটার পরিচয়পত্রের একটি চক্র সক্রিয় রয়েছে। ২০০৬ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে পুলিশ গাইঘাটায় এমন একটি চক্রের খোঁজ পেয়েছিল। সেই সময় ওই ঘটনায় কয়েকজনকে গ্রেফতারও করা হয়। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছিল জাল ভোটার পরিচয়পত্রের কারবারীরা নকল হলোগ্রাম মুম্বই থেকে সংগ্রহ করে। ফের হাবরায় জাল ভোটার পরিচয়পত্র মেলায় সমস্ত ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

ফেন্সিডিল ভর্তি ট্রাক আটক হাবরায়
উত্তর ২৪ পরগনার হাবরা থেকে এক ট্রাক ভর্তি ফেন্সিডিল কাফ সিরাপ আটক করল পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গোপন সূত্রে খবর পেয়ে হাবরা থানার ট্রাকটি আটক করে। চালককে গ্রেফতার করা হয়েছে। তাঁর নাম মহম্মদ সিরাজ। বাড়ি হাওড়ায়। বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে ওই কাফ সিরাপ নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক করা ট্রাকটিতে ৭ হাজার ৫০০ বোতল কাফ সিরাপ রয়েছে। যার বাজার দর প্রায় ৬ লক্ষ টাকা। হাওড়ার শালিমার এলাকা ট্রাকে ওই কাফ সিরাপ বোঝাই করা হয়। ট্রাকটি বনগাঁয় যাচ্ছিল। তদন্তকারী অফিসাররা জানান, নিদির্ষ্ট খবরের ভিত্তিতে পুলিশ আগে থেকে ওত পেতে ছিল। ট্রাকটি হাবরায় ঢুকতেই সেটিকে তাড়া করে ধরে ফেলেন তাঁরা। ট্রাকের চালক আটক করা সিরাপের কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূলত যুবকদের মধ্যে নেশার বস্তু হিসাবে কাফ সিরাপ জনপ্রিয়। বাংলাদেশি যুবকদের মধ্যে এই নেশা করার ভীষণ প্রবণতা রয়েছে। বনগাঁর সীমান্ত এলাকা দিয়ে চোরাপথে প্রচুর পরিমাণে কাফ সিরাপ বাংলাদেশে পাচার করা হয়। পাচারকারীদের মধ্যে কাফ সিরাপকে বলা হয় ‘ডাল’। আটক করা এই সিরাপ কাদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছিল সে ব্যাপারে খোঁজ শুরু করেছে পুলিশ।

চুরির অপবাদে ছাত্রকে মারধর
চুরির বদনাম দিয়ে অষ্টম শ্রেণির এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠল স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গার হাড়োয়া রেলগেটের কাছে একটি বেসরকারি স্কুলে। জখম অবস্থায় ওই ছাত্রকে হাসপাতালে ভর্তি করাতে হয়। প্রাথমিক তদন্তের ভিত্তিতে পুলিশ জানিয়েছে, সাকিন আকতার মণ্ডল নামের ওই ছেলেটিকে মারধর করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক সালাম মোল্লা এবং জাহিদুল সর্দার ঘটনার পর থেকে স্কুলে আসছেন না। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, স্কুলটিতে আবাসিক ছাত্রেরা পড়াশোনা করে। বাদুড়িয়ার ঈশ্বরীগাছা গ্রামের বাসিন্দা আকতারও এখানে থেকে পড়াশোনা করে। সম্প্রতি স্কুলে এক ছাত্রের ৫০ টাকা হারিয়ে যায়। ওই টাকা চুরির দায় চাপে আকতারের উপর। অভিযোগ, গত মঙ্গলবার সেই ‘অপরাধে’ ছেলেটিকে বেত এবং রড দিয়ে মারধর করা হয়। দীর্ঘক্ষণ রোদে দাঁড় করিয়ে রাখা হয়। অসুস্থ হয়ে পড়ে ছেলেটি। তার বাবা-মা ছেলেকে বাদুড়িয়ার রুদ্রপুর হাসপাতালে ভর্তি করান। বৃহস্পতিবার সে হাসপাতাল থেকে ছাড়া পায়। তার মা গুলসানারা নার্গিস দুই শিক্ষকের বিরুদ্ধে থানায় এফআইআর করেন। অভিযোগ ‘মিথ্যা’ বলে দাবি করেছেন স্কুল কর্তৃপক্ষ।

ব্যবসায়ীকে গুলি বনগাঁয়
বাইকে চড়ে বাড়ি ফেরার সময়ে গুলিবিদ্ধ হলেন এক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত সওয়া ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে বনগাঁর বক্সিপল্লিতে। পুলিশ জানায়, দীপঙ্কর চৌধুরী নামে ওই ব্যক্তিকে বনগাঁ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে পাঠানো হয়েছে আরজিকর-এ। দীপঙ্করবাবুর কেব্ল-এর ব্যবসা আছে। সেই সঙ্গে তিনি স্থানীয় একটি অটো ইউনিয়নের নেতা। ওই সংগঠনের যুগ্ম সম্পাদক লব কর্মকার থানায় অভিযোগ করেছেন। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিও তুলেছেন। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বক্সিপল্লি এলাকাতেই থাকেন দীপঙ্করবাবু। বৃহস্পতিবার রাতে দুই যুবক তাঁর বাইক থামায়। তবে স্টার্ট বন্ধ করেননি দীপঙ্কর। দুই যুবকের এক জন কোমরে গোঁজা আগ্নেয়াস্ত্র বের করছে দেখে বাইক নিয়ে পালানোর চেষ্টা করেন ওই ব্যবসায়ী। দুষ্কৃতীরা পিছন থেকে গুলি ছোড়ে। গুলি লাগে দীপঙ্করের কোমরের পিছনে।

বাসের ধাক্কায় জখম বৃদ্ধ, অবরোধ
বেসরকারি বাসের ধাক্কায় গুরুতর জখম হলেন এক বৃদ্ধ। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে বনগাঁ মহকুমা হাসপাতালে পরে সেখান থেকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার কাছারি বাজারের কাছে। পুলিশ জানায়, নারায়ণ চন্দ্র গাত্র নামে ওই বৃদ্ধের বাড়ি ওই এলাকাতেই। দুর্ঘটনার পরে স্থানীয় মানুষ আধঘণ্টা পথ অবরোধ করেন। তাঁদের দাবি, এলাকায় নিত্যদিন বেপরোয়াভাবে যান চলাচল করে। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটে। অবিলম্বে যান নিয়ন্ত্রণে পুলিশকে ব্যবস্থা নিতে হবে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের দাবির ব্যাপারে বিবেচনার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। পুলিশ বাসটি ও চালককে আটক করেছে।

চোরাই গাড়ি, গ্রেফতার ২
দু’টি চোরাই গাড়ি উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে দুই চালককে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমার বাসন্তীর চৌরঙ্গী বটতলায়। গাড়ি দু’টিকে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয় পুলিশের। তাঁরা গাড়ির কাগজপত্র দেখতে চাইলে দেখাতে পারেননি চালকেরা। গ্রেফতার করা হয় অসীম মণ্ডল ও আমজাদ সর্দার নামে ওই দুই গাড়ির চালককে। ক্যানিংয়ের এসডিপিও পিনাকীরঞ্জন দাস বলেন, “প্রাথমিক ভাবে মনে হচ্ছে দু’টিই চোরাই গাড়ি। তবে এ ব্যাপারে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।”

গাইঘাটায় আগুন
গাইঘাটার চাঁদপাড়া স্টেশনের পাশে বস্তিতে আগুন লাগল শুক্রবার রাত ৮টা নাগাদ। একটি বাড়ি পুড়েছে। স্থানীয় মানুষই আগুন আয়ত্তে আনেন। পরে দমকলের দু’টি ইঞ্জিন আসে। অন্য দিকে, গাইঘাটারই বকচরা এলাকায় শুক্রবার দুপরে আগুন লাগে একটি বাড়িতে। সে সময়ে বাড়ি ছিলেন না কেউ। দমকলের দু’টি ইঞ্জিন এসে পরিস্থিতি সামাল দেয়। তবে তার আগেই পুড়ে যায় আসবাবপত্র। শর্টশার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে পুলিশের অনুমান।

খুনের অভিযোগে ধৃত
খুনের ঘটনায় জড়িত অভিযোগে বৃহস্পতিবার রাতে গ্রেফতার হল দুই ব্যক্তি। ধৃতদের নাম বিশ্বনাথ চক্রবর্তী ও সৈফুল মোল্লা। ৯ ফেব্রুয়ারি বারুইপুর-আমতলা রোড থেকে অরূপ হালদার (২৩) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। পুলিশের দাবি, ধৃতেরা স্বীকার করেছে, এতে তারাই জড়িত। পুলিশ সূত্রের খবর, অরূপ বিষ্ণুপুর থানার নেপালগঞ্জে এক বেসরকারি সংস্থায় চাকরি করতেন। সেখানে কাজ করতেন বিশ্বনাথ এবং সৈফুলও। মাস দুয়েক আগে দুর্নীতির অভিযোগে ওই দু’জন বরখাস্ত হয়। পুলিশের দাবি, তাতে অরূপের হাত ছিল ভেবে তাঁকে খুনের পরিকল্পনা করে ওই দু’জন। তিন ভাড়াটে খুনিকে নিয়োগ করা হয়। পুলিশ জানায়, ঘটনার রাতে অরূপকে অফিস থেকে নিজের মোটরসাইকেলে নিয়ে যায় বিশ্বনাথ। গলায় মাফলারের ফাঁস দিয়ে মারা হয় তাঁকে। লুঠ করা হয় তিরিশ হাজার টাকাও। দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) কঙ্করপ্রসাদ বারুই জানান, অরূপের মোবাইলটি বারুইপুরের সীতাকুণ্ডে বিক্রি করে বিশ্বনাথ। সেই সূত্রেই দু’জনের হদিস মেলে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.