টুকরো খবর
বিপিও কর্মী খুনে মৃত্যুদণ্ড ২ অভিযুক্তের
কলসেন্টার কর্মী ২২ বছরের জ্যোতি কুমারী চৌধুরিকে গণধর্ষণ ও খুনের ঘটনায় অফিসের গাড়িচালক ও তার সঙ্গীর মৃত্যুদণ্ডের আদেশ দিল পুণের জেলা ও দায়রা আদালত। ‘বিরলতম’ আখ্যা দিয়ে বিচারক অনন্ত বাদর বলেন, “এই নৃশংস হত্যাকাণ্ড ‘পূর্ব পরিকল্পিত’ এবং ‘জঘন্য’। তাই মৃত্যুদণ্ডই এর এক মাত্র শাস্তি হতে পারে।” বিশেষ সরকারি আইনজীবী উজ্জ্বল নিকম জানান, এই ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী না থাকলেও ২৯ জন সাক্ষীকে জেরা করে যে তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে তা ওই দু’জন অভিযুক্তকে দোষী সাব্যস্ত করার জন্য যথেষ্ট ছিল বলে আদালত মনে করেছে। উইপ্রোর বিপিও স্পেকট্রামাইন্ডে কাজ করতেন জ্যোতি। উত্তরপ্রদেশের গোরক্ষপুর থেকে কাজের জন্য পুণেতে এসেছিলেন তিনি। থাকতেন দিদির বাড়িতে। ঘটনার দিন, ২০০৭-এর ১ নভেম্বর রাত দশটা নাগাদ অফিসের গাড়ি নিতে আসে তাঁকে। গাড়িতে ওঠার পরে চালক পুরুষোত্তম বোরাটে তাঁকে জানায়, আরও এক জনকে তুলতে হবে তাই অন্য একটি পথ দিয়ে যেতে হবে। ওই গাড়িতে চালক ছাড়াও তার সঙ্গী প্রদীপ কোকাটে ছিল। চালক পরিচিত। সেই কারণে কোনও রকম সন্দেহ হয়নি জ্যোতির। নিশ্চিন্তে মোবাইলে প্রেমিকের সঙ্গে কথা বলতে থাকেন তিনি। কিন্তু কিছু ক্ষণ পরে সন্দেহ হওয়ায় চিৎকার করে ওঠেন তিনি। এর পরেই তাঁর মোবাইল ‘সুইচড অফ’ হয়ে যায়। বার বার চেষ্টা করেও কোনও রকম সাড়া না পেয়ে তাঁর প্রেমিক উদ্বিগ্ন হয়ে জ্যোতির দিদিকে জানান। প্রথমে খুব একটা গা না করলেও পরের দিন সকালে বোন বাড়িতে না ফেরায় পুলিশে এফআইআর করেন জ্যোতির দিদি। সে দিন রাতেই মুম্বই-পুণে জাতীয় সড়ক সংলগ্ন বড়েগাঁওয়ের কাছে জ্যোতির দেহ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্ত রিপোর্টে জানা যায়, ভারী কিছু দিয়ে মাথায় আঘাত করায় মাথার খুলি কয়েক টুকরো হয়ে গিয়েছিল জ্যোতির। আর তাতেই মারা যান তিনি। মৃত্যুর আগে একাধিক বার ধর্ষণও করা হয় তাঁকে।

মহিলা সংরক্ষণে নারাজ নাগারা, নত মুখ্যমন্ত্রীও
সাংবিধানিক সংকটের মুখে নাগাল্যান্ড। আগামী মাসে পুর নির্বাচন। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, পুর ভোটে মহিলাদের জন্য ৩৩% আসন সংরক্ষিত রাখতে হবে। কিন্তু এই সংরক্ষণে তীব্র আপত্তি জানিয়ে নাগাল্যান্ডের সব উপজাতি সংগঠন ভোট বয়কটের ডাক দিয়েছে। পরিস্থিতি সামলাতে শেষ অবধি নত হল রাজ্য সরকার। আজ বিধানসভায় প্রস্তাব উত্থাপন করে স্বরাষ্ট্রমন্ত্রী এল ইমচেন বলেন, “যদি উপজাতি সংগঠনগুলির দাবি অগ্রাহ্য করে জবরদস্তি ভোট করার চেষ্টা হয়, তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়বে।” প্রস্তাব নিয়ে আলোচনার পর মুখ্যমন্ত্রী নেফিয়ু রিও রাজ্য সরকারের তরফে ভুল স্বীকার করে নেন। তিনি জানান, নাগাল্যান্ড পুর আইন সংশোধন করে মহিলাদের জন্য ৩৩% আসন সংরক্ষণের সিদ্ধান্ত ঠিক ছিল না। কিন্তু বিধানসভায় ‘ভুল’ স্বীকার করলেই সমস্যা মিটছে না। গৌহাটি হাইকোর্ট আইন মেনে রাজ্য সরকারকে ভোট করার নির্দেশ দিয়েছে। এই অবস্থায় নাগা মাদার্স অ্যাসোসিয়েশন বাদে কোনও সংগঠনই মহিলাদের জন্য সংরক্ষণ মানতে রাজি না হওয়ায় সংকটে পড়েছে প্রশাসন। ৭৮ জন মহিলা প্রার্থী হতে তৈরি। রাজ্য নির্বাচন কমিশনও কিংকর্তব্যবিমূঢ়। সংবিধানের ৩৭১ (এ) ধারা অনুযায়ী, নাগারা প্রচলিত সামাজিক রীতি ও উপজাতি নিয়ম মেনে চলার অধিকারী। তাদের উপরে ভারতীয় সংবিধানের বেশ কিছু নিয়ম খাটে না। নাগা হো হোর যুক্তি, “নাগাল্যান্ড একসময় বিদেশ মন্ত্রকের অধীনে ছিল, পরে স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে যায়। কিন্তু তারপরেও নাগাদের উপজাতীয় নিয়ম মানার ‘স্বাধীনতার’ উপরে ভারত সরকারের আইনি খবরদারি চলবে না।” নাগা সংগঠনগুলি পুর আইনে ফের বদল আনার জন্য সরকারের কাছে স্মারকলিপি জমা দিয়েছে।

কিশোরের দেহ তুলতে ক্রেন আনল পুলিশ
রেকর্ড গড়া হল না সমরজিতের। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সমরজিৎ রাজখোয়া গতকাল মারা গেল। তার গুরুভর মৃতদেহ তুলতে হাজির হল ক্রেন। কারণ, ১৮ বছরের কিশোরের ওজন ৩৮০ কিলোগ্রাম। তেজপুর ঊষানগরের বাসিন্দা ভূপেন রাজখোয়া ও বিবি রাজখোয়ার বড় ছেলে সমরজিৎ ছোট থেকেই নম্র স্বভাবের জন্য সকলের প্রিয়। একটি কঠিন অসুখ থেকে মুক্তির জন্য তাঁকে স্টেরয়েড নিতে হয়েছিল। তারপর থেকেই সমরজিতের ওজন বাড়তে থাকে। প্রায় চারশো কিলোগ্রাম ওজনের সন্তানকে নিয়ে বাবা-মার নাজেহাল দশা। দিল্লির এইমস ও চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতাল সমরজিতের চিকিৎসা চালাচ্ছিল। কিন্তু, ঊষানগরবাসীর গর্বের পাত্র ছিল সমর। দরং কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছিল সে। আর একটিমাত্র পরীক্ষা বাকি ছিল। স্থানীয় বাসিন্দারা খবর নিয়ে জেনেছেন, বর্তমানে, দেশের তো বটেই, পাড়ার ছেলেটির ওজন সম্ভবত বিশ্বের মধ্যেই সব থেকে বেশি। বর্তমানে, ইংল্যান্ডের কিথ মার্টিন (৪২) এই রেকর্ডের অধিকারী। তাঁর ওজন ৩৬৮ কিলোগ্রাম। পড়শি থেকে প্রশাসন, সকলেই ভেবেছিল, পরীক্ষা পর্ব চুকলে গিনেস কর্তৃপক্ষকে অসমে ডেকে, সমরজিতের নাম গিনেস বুকে তুলবেন। সেই সুযোগ মিলল না। গত কাল, নিষ্প্রাণ অবস্থায় বিছানায় মেলে তাঁর দেহ। চিকিৎসকেরা জানান, শ্বাসরুদ্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। শরীরে হরমোনের ভারসাম্যও ছিল না। মৃত সমরজিতের দেহ বের করার জন্য পুলিশ ক্রেন আনে। তবে, শেষ অবধি, কুড়িজন মিলে বাঁশ ও দড়ি বেঁধে দেহটি বের করে আনেন। সমরজিতের শেষকৃত্যে এসে শ্রদ্ধা জানান জেলাশাসক।

ত্রিপুরায় স্কুলের পাঠ্যসূচিতে মানবাধিকার
দেশের ভবিষ্যৎ নাগরিকদের আইনি এবং সাংবিধানিক অধিকার সম্পর্কে সচেতন করতে স্কুলের পাঠ্যসূচিতে মানবাধিকার শিক্ষাকে অন্তর্ভুক্ত করল ত্রিপুরা সরকার। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পাঠ্যসূচিতে সমাজশিক্ষার সঙ্গে এই বিষয়টিকেও যোগ করা হয়েছে। স্টেট কাউন্সিল অফ এডুকেশান্যাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং এ বিষয়ে পাঠ্যবইও প্রকাশ করেছে। বর্তমান শিক্ষাবর্ষ থেকেই এই বই পড়ানো হবে। রাজ্য সরকারের এই পদক্ষেপে খুশি মানবাধিকার শিক্ষা প্রতিষ্ঠানের ত্রিপুরা শাখার সভাপতি কৃষ্ণকেশব রায়। তিনি বলেন, শুধু স্কুলের নিম্ন শ্রেণিতেই নয়, স্কুলের উঁচু ক্লাসে এবং তার পর কলেজের পাঠ্যসূচিতেও মানবাধিকার শিক্ষাকে যোগ করার দাবি জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী মানিক সরকার এই বিষয়ে ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করার আশ্বাসও দিয়েছেন। এ ছাড়াও কৃষ্ণকেশব রায় বলেন, “বহু বছর ধরে আমরা মানবাধিকারকে অন্যতম বিষয় হিসেবে পাঠ্যসূচিতে যোগ করার আবেদন জানিয়ে আসছি। সারা দেশের মধ্যে ত্রিপুরাই প্রথম সেই দাবি মেনে দৃষ্টান্ত স্থাপন করল।”

ট্রেন-জিপে সংঘর্ষ উত্তরপ্রদেশে, মৃত ১৬
পড়ে রয়েছে মৃতদের দেহ। ছবি: পিটিআই
ট্রেনের সঙ্গে যাত্রীবোঝাই জিপের ধাক্কায় প্রাণ হারালেন ১৬ জন। গুরুতর আহত হয়েছেন আরও তিন জন। দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মাইদু স্টেশনের কাছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ক্রসিংয়ে প্রহরী না থাকার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। ২০ জন যাত্রী নিয়ে জিপটি রেললাইন পেরোনোর চেষ্টা করছিল। সেই সময়েই মথুরা-কাশগঞ্জ এক্সপ্রেস এসে পড়ে। ধাক্কা মারে জিপটিকে। মৃত যাত্রীদের প্রত্যেকেই সাথিয়া গ্রামের বাসিন্দা। মঙ্গলবার রাতে গ্রামের এক ব্যক্তি আত্মহত্যা করেন। আজ ময়নাতদন্ত হওয়ার কথা ছিল। সেখানেই যাচ্ছিলেন তাঁর পরিবারের লোকজন ও আরও কিছু গ্রামবাসী। পথে এই দুর্ঘটনা ঘটে। রেল বাজেট পেশের বক্তৃতায় সদ্য প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী অধিকাংশ ট্রেন দুর্ঘটনার জন্য প্রহরীহীন ক্রসিংকেই দায়ী করেছিলেন। সারা দেশে ১৪,৮৫৩টি প্রহরীহীন ক্রসিং রয়েছে। তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, আগামী পাঁচ বছরের মধ্যে প্রতিটি ক্রসিংয়েই প্রহরী থাকবে। তাঁর উত্তরসূরির শপথ গ্রহণের দিনেই এই দুর্ঘটনা মনে করিয়ে দিল, বিষয়টি কতটা জরুরি। নতুন রেলমন্ত্রী মুকুল রায় মন্ত্রকের দায়িত্ব গ্রহণের পর সংসদে প্রথম বক্তৃতায় আজ ওই দুর্ঘটনার জন্য অসতর্ক জিপ চালককে দায়ী করেন। প্রত্যেক মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে ১৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

পিটিয়ে খুনের অভিযোগ সপা কর্মীর বিরুদ্ধে
সমাজবাদী পার্টির সরকার ফিরে আসায় উত্তরপ্রদেশে গুন্ডারাজ ফিরছে কি না তা নিয়ে আজ ফের প্রশ্ন উঠল। কানপুরে এক ট্যাক্সিচালককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে সমাজবাদী পার্টির এক কর্মীর বিরুদ্ধে। কানপুরে সপা সমর্থক প্রশান্ত তিওয়ারির রেস্তোরা। আজ রেস্তোরাঁর পাশে গাড়ি রেখেছিলেন ট্যাক্সিচালক অঙ্কিত যাদব। প্রথমে তাঁকে গাড়ি রাখতে দিতে রাজি হননি তিওয়ারি। পরে গাড়ি রাখতে দেওয়ার জন্য ৩০০ টাকা চান। অঙ্কিত রাজি না হওয়ায় শুরু হয় ঝগড়া। তাঁকে লাঠির বাড়ি মারেন তিওয়ারি। অভিযোগ লাঠির বাড়িতেই মৃত্যু হয়েছে অঙ্কিতের। তবে পুলিশের দাবি, বচসার পর বাড়ি ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অঙ্কিত। তার পরেই তাণ্ডব শুরু করেন অঙ্কিতের আত্মীয়রা। তিওয়ারির রেস্তোরাঁ ও পাশের কয়েকটি দোকানে আগুন লাগানো হয়। তবে তিওয়ারি পালিয়ে গিয়েছেন। সপা নেতা রাজা ভাইয়ার বিরুদ্ধে অভিযোগ ওঠে, নির্বাচন কমিশনকে আসল বয়স জানাননি তিনি। কমিশনকে রাজা জানান তাঁর বয়স এখন ৩৮ বছর। সেই হিসেব অনুযায়ী, ১৯৯৩-এ ১৯ বছর বয়সে প্রথম নির্বাচনে লড়ে জেতেন রাজা ভাইয়া। নিয়ম অনুযায়ী বিধানসভায় দাঁড়াবার ন্যূনতম বয়স ২৫।

আদর্শ আবাসন কেলেঙ্কারিতে গ্রেফতার চার
আদর্শ আবাসন কেলেঙ্কারিতে এক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়র-সহ চার জনকে গ্রেফতার করেছে সিবিআই। এই কেলেঙ্কারিতে প্রথম কোনও অভিযুক্তকে গ্রেফতার করলেন তদন্তকারীরা। অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়র এম এম ওয়াংচু, সামরিক আবাসন দফতরের প্রাক্তন অফিসার আরসি ঠাকুর ও নগরোন্নয়ন দফতরের প্রাক্তন অফিসার পিভি দেশমুখকে আজ গ্রেফতার করেছে সিবিআই। প্রথমে তাঁদের সিবিআই দফতরে নিয়ে যাওয়া হয়। পরে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁদের একটি হাসপাতালে নিয়ে যান সিবিআই অফিসাররা। এই মামলার চতুর্থ অভিযুক্ত আদর্শ আবাসন সোসাইটির প্রোমোটার কানহাইয়ালাল গিদওয়ানিকে অন্য একটি মামলায় আগেই গ্রেফতার করা হয়েছিল। সেই মামলায় আজ তিনি জামিন পান। কিন্তু, আদর্শ মামলায় ফের গ্রেফতার করা হয় তাঁকে।

হাসপাতালে আগুন, রক্ষা ২৬ শিশুর
গভীর রাতে হাসপাতালে নবজাতকদের বিভাগে আগুন লাগল। অবশ্য শিশুদের কোনও ক্ষতি হয়নি। ২৬টি শিশুকেই ঠিক সময়ে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। ঘটনাটি ঘটেছে যোরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। হাসপাতালের ডেপুটি সুপার স্যমন্তমাধব শর্মা জানান, আজ ভোর ৩টে নাগাদ হাসপাতালের শিশু বিভাগের স্পেশ্যাল কেয়ার ইউনিটে ধোঁয়া দেখা যায়। সঙ্গে সঙ্গে শিশুদের অন্য বিভাগে সরিয়ে নেওয়া হয়। দেখা যায় রেডিয়াল ওয়ার্মার ইউনিটের একটি যন্ত্র বিকল হয়ে এই বিপত্তি। পুলিশ জানিয়েছে, সম্ভবত শর্ট সার্কিট থেকেই যন্ত্রটিতে আগুন লাগে। হাসপাতালের অধ্যক্ষ ধ্রুবজ্যোতি বোরা জানান, এই অগ্নিকাণ্ডের ঘটনায় বিশদ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

পাশের দাবিতে ভাঙচুর পটনা মেডিক্যালে
পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার দাবিতে পটনা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক-ফাইনাল বর্ষের ছাত্ররা আজ সকালে হাসপাতালে তাণ্ডব চালালো। প্রায় ৫০ জন ছাত্রের হাতে শারীরিক ভাবে নিগৃহীত হলেন হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান। আন্দোলনকারী ছাত্রদের অভিযোগ, ৯ জন ছাত্রকে ফেল করিয়ে দেওয়া হয়েছে। ফলে তাঁরা ফাইনাল বর্ষে উন্নীত হতে পারেননি। এটা ইচ্ছাকৃত ভাবে করা হয়েছে বলে তাঁদের অভিযোগ। সকাল ১১টা নাগাদ এই ঘটনার জেরে বর্হিবিভাগের কাজকর্ম বন্ধ হয়ে যায়। পরিস্থিতি এমনই হয় যে বিভিন্ন প্রান্ত থেকে আসা রোগীরা ভয়ে হাসপাতাল ছেড়ে চলে যান। আন্দোলনকারীরা হাসপাতালের জানলার কাচ ভেঙে, টেবিল চেয়ার উল্টে দেয়। ভাঙচুরের ফলে হাসপাতালের কিছু সম্পত্তির ক্ষতি হয়।

স্কুলবাস খালে মৃত আট শিশু
বাড়ি ফেরার পথে স্কুলবাস খালে পড়ে যাওয়ায় মঙ্গলবার মৃত্যু হল আট শিশুর। এই ঘটনায় আহত হয়েছে আরও ৬ শিশু। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাস্তায় একটি মোটরবাইক বাসটির সামনে চলে আসে। সেটির সঙ্গে সংঘর্ষ এড়ানোর চেষ্টা করেন বাসচালক। তখন নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি তুঙ্গারাম খালে পড়ে যায়। স্থানীয় বাসিন্দারাই ডুবন্ত বাসটি থেকে শিশুদের উদ্ধারের কাজে ঝাঁপিয়ে পড়েন। মুখ্যমন্ত্রী কিরণকুমার রেড্ডি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

সমকামিতা প্রশ্নে কেন্দ্রকে বিঁধল কোর্ট
সমকামিতাকে অপরাধ হিসেবে গণ্য না করার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে কেন্দ্রের গা ছাড়া মনোভাবের সমালোচনা করল সুপ্রিম কোর্ট। এই আচরণের জন্য কেন্দ্রের দুঃখপ্রকাশ করা উচিত বলেও স্পষ্ট জানান বিচারপতিরা। বিভিন্ন সরকারি হলফনামা দেখে মঙ্গলবার বিচারপতি জি এস সিঙ্ঘভি এবং এস জে মুখোপাধ্যায়ের বেঞ্চ বলে, “কেন্দ্রের দাবি তারা নিরপেক্ষ। তা হলে কোনটা তাদের প্রকৃত অবস্থান? হাইকোর্টে জমা দেওয়া হলফনামা নাকি সুপ্রিম কোর্টে তাদের নিরপেক্ষতার দাবি।”

দুই পড়শির সংঘর্ষে হত ১
সব্জি খেতে ছাগল ঢোকা নিয়ে দুই প্রতিবেশীর সংঘর্ষে আজ দুপুরে নিহত হয়েছেন পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তি। কমবেশি জখম হয়েছে আরও পাঁচ গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গোড্ডা জেলায় জামনিপাহাড়পুর গ্রামে। জেলার পুলিশ সুপার রাকেশ বনশল জানিয়েছেন, ঘটনার সূত্রপাত বেলা ১১টা নাগাদ। ছাগল ঢুকে সব্জি ক্ষেতের চারাগাছ খাওয়ার অভিযোগে দুই প্রতিবেশীর মধ্যে মারপিট হয়। মারের চোটে গুরুতর জখম হন পঞ্চাশোর্ধ্ব ইমামুদ্দিন নামে এক ব্যক্তি। স্থানীয় হাসপাতালে ভর্তি করানোর পর তিনি মারা যান। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

জাল নোট-সহ তিন মহিলা ধৃত
আইজলে তিন লক্ষ টাকার জাল নোট-সহ তিন মহিলাকে গ্রেফতার করল বিএসএফ। গোপন সূত্রে খবর পেয়ে সীমান্ত রক্ষী জওয়ানরা মিজোরাম পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালান আইজল থানা এলাকার থয়ামপুই এলাকায়। লালং কিমি, লালকিয়াং থুয়ামি ও রামদিনধারি নামে তিন মহিলার কাছ থেকে উদ্ধার করা হয় তিন লক্ষ টাকার জাল নোট। বিএসএফের জন সংযোগ অফিসার জানান, সব নোটই হাজার চাকার। ধৃত তিনজনেরই বাড়ি আইজল থানা এলাকায়। ওই তিন মহিলাকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

ট্রেনের ছাদ থেকে পড়ে জখম দু’জন
করিমগঞ্জে ট্রেনের ছাদ থেকে পড়ে জখম হয়েছে সুব্রত শুক্লবৈদ্য নামে এক স্কুলছাত্র-সহ দু’জন। শিলচর হাসপাতালে ভর্তি সুব্রতর অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে, বারুণী মেলা উপলক্ষে এ দিন করিমগঞ্জ-শিলচর লোকাল ট্রেনে প্রচণ্ড ভিড় ছিল। বহু যাত্রী কামরার ভিতরে ঢুকতে না পেরে ছাদে ওঠেন। করিমগঞ্জ জেলার সরিষায় পড়ে যায় সুব্রত ও কালা আহমেদ।

দুর্ঘটনায় মৃত্যু
মাটি বোঝাই একটি ছোট গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে এক বধির যুবকের। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটে ধুবুরি জেলার চাপড় থানার ফলিমারি গ্রামে। মৃত ওই যুবকের নাম জিয়ার রহমান (২৫)। তাঁর বাড়ি ওই গ্রামেই।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.