টুকরো খবর
চ্যাম্পিয়ন চন্দননগর
নিজস্ব চিত্র
হিন্দ ক্লাব পরিচালিত নক-আউট ক্রিকেটে চ্যাম্পিয়ন হল হুগলির চন্দননগর বয়েজ স্পোর্টিং ক্লাব। রবিবার বহরমপুর এফইউসি ক্লাব ময়দানের ফাইনালে চন্দননগর বয়েজ স্পোর্টিং ২০ রানে বহরমপুরের সবুজ সঙ্ঘ সেবা সমিতিকে হারিয়ে নন্দদুলাল রায় উইনার্স ট্রফি জিতে নেয়। সবুজ সঙ্ঘ পায় প্রবীর ঘোষ রানার্স ট্রফি। এ দিন চন্দননগর বয়েজ স্পোর্টিং ক্লাব প্রথমে ব্যাট করে নির্ধারিত ২৫ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান তোলে। অরিজিৎ বন্দ্যোপাধ্যায় সর্বোচ্চ ৫৫ বলে ৫২ রান করেন। ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলে ভাস্কর ঘোষ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। সবুজ সঙ্ঘের বোলার বিশাল সিংহ লামা ৫ ওভারে ২৪ রানে ২টি উইকেট পান। জবাবে ব্যাট করতে নেমে সবুজ সঙ্ঘের ইনিংস ১৪৪ রানে শেষ হয়ে যায়। সবুজ সঙ্ঘের ইয়ার আলি শেখ সর্বোচ্চ ৪৪ বলে ৪১ রান করেন। বিপক্ষের অভিষেক ৪.৪ ওভারে ৩০ রানে ৪ উইকেট নেন। হিন্দ ক্লাবের সম্পাদক শেখর রায় বলেন, “ম্যাচের সেরা হয়েছেন চন্দননগরের অভিষেক সিংহ এবং প্রতিযোগিতার সেরা হয়েছেন সুরেশ দাস। সেরা বোলার হন বিশাল সিংহ লামা। প্রতিযোগিতার সেরা ব্যাটসম্যান রানাঘাট ফ্রেন্ডস ক্লাবের তন্ময় প্রামাণিককে বাছা হয়েছে। ফেয়ার প্লে ট্রফি পেয়েছে দুর্গাপুরের বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব।” এ দিন মাঠে উপস্থিত ছিলেন বহরমপুরের বিধায়ক কংগ্রেসের মনোজ চক্রবর্তী, জেলা পরিষদের সভাধিপতি সিপিএমের পূর্ণিমা দাস-সহ বিশিষ্টেরা।

জাল ভিসা, জেল হাজতে ধৃতেরা
জাল পাসপোর্ট-ভিসা চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ধৃত অলোকেন্দু মণ্ডল, নীলা দে, আলমগির শেখ ও লক্ষ্মীকান্ত মিদ্দাকে জেল হাজতের নির্দেশ দিল আদালত। অলোকেন্দু করিমপুরের প্রয়াত কংগ্রেস বিধায়ক অরবিন্দ মণ্ডলের ছেলে। শনিবার বহরমপুর থেকে ওই চার জনকে গ্রেফতার করে পুলিশ। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “ধৃতদের কাছ থেকে ৫৪টি পাসপোর্ট আটক করা হয়েছে। বিদেশে মোটা বেতনের কাজ দেওয়ার নাম করে ধৃতরা পাসপোর্ট-ভিসা জালিয়াতি কারবার চালাত। বিদেশে কাজ দেওয়ার নাম করে গরিব মানুষের কাছ থেকে ধৃতেরা মাথা পিছু ৬০-৭০ হাজার টাকা আদায় করত বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।” রবিবার বহরমপুরের সিজেএম আদালতে হাজির করানো হলে জেল হাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

ভেজাল ঘি আটক
ভেজাল ঘি উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে বহরমপুর থানার পুলিশ ও জেলা পুলিশের স্পেশাল অপারেশন স্কোয়াডের অফিসাররা হানা দিয়ে বহরমপুরের রাধারঘাটের সাহেবনগর গ্রামের একটি বাড়ি থেকে প্রায় ৫ কুইন্ট্যাল ভেজাল ঘি বাজেয়াপ্ত করে। এই ঘটনায় বিধান ঘোষ, ধীমান ঘোষ, দীপক ঘোষ নামে তিন ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। তবে অভিযুক্তরা সকলেই পলাতক। বহরমপুর থানার আইসি মেহায়মেনুল হক বলেন, “ওই তিন ভাই দীর্ঘ দিন ধরে গোপনে ভেজাল ঘিয়ের কারবার করত বলে জানা গিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। কিন্তু সকলেই পলাতক।” আইসি বলেন, “ডালডা, পামতেল, সাদা তেল, ও এক ধরণের ক্রিম মিশিয়ে ওই ভেজাল ঘি তৈরি করত তারা। পরে বোতল ও কৌটোয় ভরে তার গায়ে নামী কোম্পানীর মোড়ক লাগিয়ে ওই ভাজাল ঘি তারা বিক্রি করত। ওই বাড়ি থেকে ভেজাল ৫ কুইন্ট্যাল ঘি ছাড়াও অন উপকরণ ও সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে।

বিরোধী দলনেতা আশিস
মুর্শিদাবাদ জেলা পরিষদের নতুন বিরোধী দলনেতা হয়েছেন কংগ্রেসের আশিস তিওয়ারি। কংগ্রেসের বাণী ইস্রাইল সম্প্রতি দলত্যাগ করে তৃণমূলে যোগ দেওয়ায় জেলা পরিষদের বিরোধী দলনেতার পদে জেলা কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আশিসবাবুকেই মনোনীত করেন। জেলা পরিষদের প্রাক্তন বিরোধী দলনেতা তথা বিধায়ক কংগ্রেসের হুমায়ুন কবীর বলেন, “১৩ মার্চ জেলা কংগ্রেস কার্যালয়ে এক বৈঠকে জেলা পরিষদের কংগ্রেসের স্থায়ী সদস্যদের মধ্যে ১৮ জন উপস্থিত ছিলেন। ওই বৈঠকে জেলা কংগ্রেস সভাপতির উপরে বিরোধী দলনেতা মনোনয়নের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা।” আশিসবাবু গত পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসের প্রার্থী হিসেবে সুতি-১ ব্লক থেকে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন। আরএসপি প্রার্থী বাদলচন্দ্র দাসকে প্রায় ৮০০ ভোটে হারান। সুতির গোঠা এআর হাইস্কুলের প্রধান শিক্ষক আশিসবাবু বলেন, “২৪ মার্চ বাজেট পাশ করানোর জন্য জেলা পরিষদ সভাধিপতিকে সাধারণ সভা ডাকার জন্য বলা হয়েছে। কংগ্রেসের সমস্ত জেলা পরিষদ সদস্যদের নিয়ে একটি বৈঠক হবে। তার পরে আমরা জেলা পরিষদে যাব।”

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে প্রদীপ বিশ্বাস(১৮) ও পম্পা প্রামাণিক(১৪) নামে দুই কিশোর কিশোরীর। দু’জনেরই বাড়ি করিমপুরের রহমতপুর গ্রামে। পুলিশ সূত্রে খবর রবিবার নিজের ঘরে পম্পাকে অগ্নিদগ্ধ অবস্থায় দেখতে পান বাড়ির লোক। কিছুক্ষণ পরেই গ্রামের একটি গাছে প্রদীপকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান গ্রামবাসীরা। তাকে করিমপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। পম্পাকে করিমপুর গ্রামীণ হাসপাতাল ও পরে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে বিকেলেই তার মৃত্যু হয়।

বাড়িতে লুঠপাট
একটি বাড়ি থেকে নগদ টাকা ও বেশ কয়েক ভরি সোনার গয়না লুঠ করে পালাল এক দল দুষ্কৃতী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে করিমপুরের জামতলা এলাকায়। পুলিশ সূত্রে খবর, ওই রাতে মহাপ্রভু সাহার বাড়িতে এক দল দুষ্কৃতী লুঠপাট চালায়। মহাপ্রভুবাবুর ছেলে শ্যামসুন্দর সাহা দুষ্কৃতীদের বাধা দিলে তাকে মারধর করা হয়। তদন্ত শুরু হয়েছে।

চুরির অভিযোগে গ্রেফতার যুবক
একটি বাড়ি থেকে গহনা, নগদ টাকা, বাসনপত্র চুরি করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। নদিয়ার চাকদহের শিমুরালিতে অশোক রায় নামে এক ব্যক্তির বাড়িতে গত ১৪ মার্চ ওই চুরি হয়েছিল। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম কমল মণ্ডল। তার বাড়ি কল্যাণীর সগুণা গ্রামে। শুক্রবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। ধৃত যুবকের কাছ থেকে চুরি যাওয়া জিনিসপত্রও উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় যুক্ত আরও তিন জনের নাম পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের গ্রেফতার করার জন্য তল্লাশি চালানো হচ্ছে।

রানাঘাটে ক্রিকেট
পুলিশ ও সাংবাদিকদের মধ্যে সম্প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হল রবিবার কল্যাণীতে। উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সব্যসাচীরমন মিশ্র। পুলিশের হয়ে মাঠে নামেন কল্যাণীর এসডিপিও শুভঙ্কর ভট্টাচার্য, কল্যাণীর আইসি দিলীপ পাল ও আরও অনেকে। ম্যাচে জয়ী হয় পুলিশ দল।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.