ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৬ ফেব্রুয়ারি - ৩ মার্চ, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকুম্ভে রবি ও বুধ, পরে মীনে বুধ, মীনে চন্দ্র ও শুক্র, পরে মেষে শুক্র, সিংহে বক্রী মঙ্গল,
মেষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি, বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে রেবতী থেকে মিথুনে আর্দ্রা নক্ষত্র। তিথিভোগ শুক্লা
চতুর্থী থেকে শুক্লা দশমী পর্যন্ত। যোগসঞ্চার সঞ্চার শুক্র থেকে আয়ুষ্মান পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: ঈর্ষাকাতর সহকর্মীদের বাগড়া সত্ত্বেও নিজ কৃতিত্বে কর্মক্ষেত্রে সুনাম অর্জন। আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান হতে পারে। গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদির অনুশীলনে বিশেষ ব্যুৎপত্তি। মধ্যভাগে কোনও আত্মীয়ের কাছ থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ, গুণী ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান ও মানসিক শান্তি। অন্তভাগে নানা কারণে বাড়তি ব্যয়ের জন্য ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকতি। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ বৃদ্ধি। গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য। দূরভ্রমণে বাধাবিপত্তির আশঙ্কা।
বৃষ: কর্মক্ষেত্রে অস্থিরতায় ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব ও হতাশা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টায় আংশিক সাফল্য। পিত্তবিকারের জন্য নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন, হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি। মধ্যভাগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, উপকারের প্রতিদান আশা করলে হতাশ হবেন। অন্তভাগে ক্লেশকর কর্মে সাফল্য ও অভীষ্ট লাভ, আকস্মিক বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির হঠকারিতা থেকে বিপত্তির আশঙ্কা। কাজকর্ম বা ব্যবসা সূত্রে দূরযাত্রার সুযোগ। বৈদেশিক অর্থাগম। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি।
মিথুন: আয়কর ও সম্পদকর সংক্রান্ত গোলযোগের মীমাংসা হতে পারে। কর্মে পদোন্নতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শে গুরুজনের দ্রুত দেহারোগ্য। সপ্তাহের আদ্যভাগে গৃহে শান্তি, গৃহে শুভ অনুষ্ঠানে অবান্তর বিবাদবিতর্কে রসভঙ্গের আশঙ্কা, উচ্চতর বিদ্যার্জনে বাধা। মধ্যভাগে সম্পত্তি ক্রয় ও নতুন গৃহারম্ভের পরিকল্পনা, পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা। অন্তভাগে বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় হয়রানি, দর্শন শাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। উচ্চশিক্ষা ও গবেষণার বাধা কেটে যেতে পারে। বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। একাধিক সৎপথে উপার্জনের দিশা।
কর্কট: মৌলিক গবেষণা ও পরিকল্পনার সার্থক রূপায়ণ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। মিষ্ট ভাষণে অন্যকে আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে সন্তানের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল, ধৈর্যের অভাবে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে অবৈধ সম্পর্ক বিপত্তির কারণ হতে পারে, পিত্ত প্রকোপের জেরে নানা রোগব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা, স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্য, শত্রুদমনে বন্ধুর সহায়তা পেতে পারেন। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধে মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা। বুদ্ধির দোষে অর্থক্ষতি। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের পরিকল্পনা। সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি।
সিংহ: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পদোন্নতির জট কেটে যেতে পারে। কোনও দুর্ঘটনা বা অস্ত্রোপচারে দৈহিক ক্ষত। গুরুজনের স্বাস্থ্যোন্নতি
ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে, অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে
পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, সন্তানের বহির্মুখী মতিগতি চিন্তার
কারণ হয়ে উঠতে পারে। অন্তভাগে প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির
নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। সুখ্যাতিতে অনাসক্তি। শত্রুভয় থেকে মুক্তি। হজমের গোলমালে দুর্ভোগ।
কন্যা: দুষ্ট সহকর্মীর চক্রান্তে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। হিতৈষী বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। গুরুজনের পরামর্শে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে আকস্মিক বাধা, নাক কান ও গলার সমস্যায় কাজকর্ম ব্যাহত হতে পারে, সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মধ্যভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় জটিলতা, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। অন্তভাগে একাধিক সদুপায়ে অর্থাগম, বৈষয়িক সমস্যার সমাধান, আইনজ্ঞ ও চিকিৎসকদের সাফল্য। কন্যা লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের যোগ। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার মোকাবিলা। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি ও সুস্থিতি। জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি।
তুলা: শত্রুর বল বৃদ্ধিতে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি। কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা দেখা দিতে পারে। অনৈতিক কাজকর্মের জন্য বন্ধুর সঙ্গে সম্পর্কহানি। সপ্তাহের আদ্যভাগে পড়শির সঙ্গে বিবাদে গৃহ নির্মাণে বাধা, অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ, মন ও বুদ্ধির অস্থিরতায় শুভ যোগ যাতে হাতছাড়া না-হয়, সতর্ক থাকুন। মধ্যভাগে অন্য স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা, সাধু সজ্জনের সান্নিধ্যে ও গুরুজনের সেবায় শান্তি। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও প্রতিদান পাওয়ার আশা কম, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে প্রভাব-প্রতিপত্তি বাড়বে। রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পার। জলপথে বিপদের আশঙ্কা।
বৃশ্চিক: বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার অপ্রত্যাশিত সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালতে গড়াতে পারে। শান্তির সন্ধানে আধ্যাত্মিক মনন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে পারিবারিক কলহের অবসানের সম্ভাবনা, মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতায় ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে কোনও স্ত্রীলোকের ছলনায় ভুলে মানহানির আশঙ্কা, মানসিক অবসাদ পেড়ে ফেলতে পারে। অন্তভাগে পরিকল্পনা ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা, দুষ্ট সহকর্মীর কূট চালে হয়রানি বাড়তে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সাময়িক বোঝাপড়া। ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। গ্যাসট্রাইটিসের সমস্যায় ভোগান্তি।
ধনু: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষায় বাধা, কোমরে বাতজ বেদনায় চলাফেরায় অসুবিধা, কলাকুশলীদের শুভ সময়। মধ্যভাগে বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। অন্তভাগে অভিনয় জগতে সুনাম বৃদ্ধি, সৎকার্যে অর্থ ব্যয়ে মানসিক উৎকর্ষ, প্রাকৃতিক সুরম্য স্থানে ভ্রমণের পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির ছদ্মবন্ধুর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। পৈতৃক বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ পারিবারিক বন্ধনে আঘাত হানতে পারে। শ্বাসকষ্ট ও স্নায়ুপীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত।
মকর: শ্রম ও অধ্যবসায় সত্ত্বেও কর্মক্ষেত্রে স্বীকৃতি না-মেলায় হতাশা। পারিবারিক অশান্তিতে বাসস্থান পরিবর্তনের চিন্তা। নৃত্যনাটকাদির অনুশীলনে শান্তির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে উত্তরাধিকার সূত্রে সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, শত্রুদের জোটবদ্ধ তৎপরতায় উদ্বেগ, অধ্যাপনাদি শিক্ষা সংক্রান্ত কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়, চুরি বা ডাকাতিতে দ্রব্য ও অর্থক্ষতির আশঙ্কা। অন্তভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, সন্তানের বহির্মুখী মনোভাব নিয়ে দুশ্চিন্তা। মকর লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। মকদ্দমার ফলাফল সন্তোষজনক হতে পারে। স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা। মা বা বাবার স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা।
কুম্ভ: বাড়তি উপার্জনের লক্ষ্যে ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মা-বাবার অপ্রন্নতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তন বা অন্যত্র বদলি। সপ্তাহের আদ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল, চিত্রশিল্পে অনুরাগ ও চর্চা, কল্যাণকাজে শ্রম ও অর্থদান। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা, দীর্ঘলালিত কোনও আশা পূর্ণ হতে পারে। অন্তভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ ও বহু ব্যয়, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী প্রতিষ্ঠানে কর্মের সুযোগ। সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে। পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ।
মীন: দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। শ্বশুরকুল থেকে প্রাপ্তিযোগ। আংশিক ঋণশোধে স্বস্তি। খেলাধুলায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি।
সপ্তাহের আদ্যভাগে প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা, স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মধ্যভাগে
প্রিয় বন্ধুর অনৈতিক কাজকর্মের জন্য বিচ্ছেদের আশঙ্কা, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় আইনি প্রস্তুতি,
উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধা আসায় হতাশা, সন্তানের মতিগতি ও আচরণ অশান্তি ডেকে আনতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির
একাধিক উপায়ে উপার্জনের যোগ। বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক ভাবের বিকাশ।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.