ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৯ ফেব্রুয়ারি - ২৫ ফেব্রুয়ারি, ২০১২

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকুম্ভে রবি ও বুধ, মকরে চন্দ্র, সিংহে বক্রী মঙ্গল, মেষে বৃহস্পতি,
মীনে শুক্র, তুলায় বক্রী শনি, বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে উত্তরাষাঢ়া থেকে
মীনে রেবতী নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা ত্রয়োদশী থেকে শুক্লা তৃতীয়া পর্যন্ত। যোগসঞ্চার সঞ্চার ব্যতীপাত থেকে
শুভ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: কর্ম ও ব্যবসায় বিশেষ উন্নতির যোগ। অতিরিক্ত উদার মনোভাবের জন্য অপদস্থ হতে পারেন। কর্মসূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা। দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার আচরণে সাংসারিক অশান্তি বৃদ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, রহস্যবিদ্যায় অনুরাগ ও অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, রক্তে শর্করা বৃদ্ধিতে দৈহিক দুর্বলতা ও কাজে বাধা। অন্তভাগে বাক্য ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে বাধা। গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। কোমরে বা পায়ে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
বৃষ: প্রতিকূল পরিবেশে চাপ বৃদ্ধিতে মানসিক স্থিতি ব্যাহত হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায় একাকীত্ব বাড়ার আশঙ্কা। উচ্চশিক্ষা ও গবেষণায় বাধা কাটিয়ে উঠতে পারেন। সপ্তাহের আদ্যভাগে নাক কান ও গলার সমস্যা ভোগাতে পারে, আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধির সম্ভাবনা। মধ্যভাগে একাধিক উপায়ে অর্থাগমের ইঙ্গিত, সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি। অন্তভাগে ললিতকলার অনুশীলনে আনন্দ, বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মতান্তর ও মনান্তর। বৃষ লগ্নে জাত ব্যক্তির পদোন্নতির সম্ভাবনা, তবে দূরে বদলিও হতে পারেন। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতি, সম্মানহানিরও আশঙ্কা। শুভ অনুষ্ঠানে অবাঞ্ছিত বিবাদবিতর্কে তাল কাটতে পারে। শারীরিক অসুস্থতায় কাজে বাধা।
মিথুন: ব্যবসা ও কর্মস্থলে মৌলিক পরিকল্পনায় ও বুদ্ধিবলে কার্যোদ্ধার। শখ-শৌখিনতায় অপব্যয় নিয়ন্ত্রণ করতে না-পারলে সঞ্চয় ব্যাহত হতে পারে। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় হাড় ভাঙার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সততা ও পররোপকারের জন্য সামাজিক প্রতিষ্ঠা ও সম্মান লাভ, ক্রীড়ানৈপুণ্যের স্বীকৃতি পেতে পারেন। মধ্যভাগে লাগামছাড়া ক্রোধ ও অহেতুক উত্তেজনায় বিপত্তির আশঙ্কা, অহেতুক বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় বিড়ম্বনা। অন্তভাগে সংক্রমণজনিত ব্যাধি ও মস্তিষ্কপীড়ায় কাজকর্ম বিঘ্নিত হতে পারে, গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিময় নিয়ন্ত্রণ করা উচিত। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। অপ্রিয় সত্য না-বলাই ভাল। চারুকলায় বিশেষ কৃতিত্বের যোগ।
কর্কট: বুদ্ধিভ্রম বা পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তির আশঙ্কা। সম্পত্তি-বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ হওয়ার উপক্রম হতে পারে। সৃষ্টিশীল কাজে আত্মানুসন্ধানের প্রশস্ত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, আগুন থেকে বিপদের আশঙ্কা। মধ্যভাগে অতিরিক্ত ভাবাবেগ বিড়ম্বনার কারণ হয়ে উঠতে পারে, উচ্চতর অধ্যয়নে কৃতিত্ব। অন্তভাগে সেবা কাজ ও সাংস্কৃতিক কর্মে সাফল্যের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, অপরিমিত ব্যয় বিড়ম্বনা ডেকে আনতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক সদুপায়ে উপার্জন বৃদ্ধির সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। সৃষ্টিশীল কাজে সাফল্য। দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
সিংহ: আমদানি-ররফতানি ব্যবসা সম্প্রসারণের উদ্যোগে আর্থিক চিন্তাই বাধা হয়ে উঠতে পারে। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা। প্রিয়জনের স্বাস্থ্য
হানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে নিজের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন, উচ্চশিক্ষার বাধা কেটে যেতে পারে। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল
বোঝাবুঝির অবসান ও সাংসারিক সুস্থিতি, স্থপতি ও চিত্রশিল্পীদের বিশেষ সাফল্য। অন্তভাগে স্থিরবুদ্ধি ও যথাযথ সিদ্ধান্তের জোরে কাজে সাফল্য, বাহন
ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে বিকল্প কর্মসংস্থানের যোগ। পারিবারিক
সম্পত্তি নিয়ে মামলা-মকদ্দমা। হজমের সমস্যা ও পাকাশয়ের পীড়ায় নানা ধরনের শারীরিক জটিলতা।
কন্যা: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের সম্ভাবনা। বন্ধুর গৃহে সামাজিক শুভ অনুষ্ঠানে যোগদান ও পরিচিতজনের সঙ্গে যোগাযোগে আনন্দ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের লেখপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, অতিমানিতার কারণে একাকীত্বের বোঝা বাড়তে পারে, ঘাড় ও পিঠের ব্যথায় কষ্ট। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের বিরূপতা কাটাতে পারেন, সমাজকল্যাণে শ্রমদানে আনন্দ। অন্তভাগে কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লেশ ও মানসিক অবসাদ, মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় হয়রানির আশঙ্কা। প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। জলপথে ভ্রমণ এড়ানো উচিত।
তুলা: ব্যবসায় মন্দা কাটাতে ব্যাঙ্কঋণ নিতে গিয়ে জটিলতা বাড়তে পারে। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। অযৌক্তিক প্রত্যাশায় বিড়ম্বনা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহযোগিতা। মধ্যভাগে উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা না-করাই ভাল, শ্বশুরকুলের সম্পত্তি লাভের সম্ভাবনা। অন্তভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণের যোগ, শারীরিক জটিলতাকে উপেক্ষা করলে সমস্যা দেখা দিতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির ললিতকলার অনুশীলনে কৃতিত্ব। খনিজ দ্রব্যের ব্যবসায় উন্নতি। দুসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
বৃশ্চিক: স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। স্বজন-বৃত্তে বা কর্মস্থলে গুপ্ত শত্রুতা ও ষড়যন্ত্র রুখে দিয়ে অগ্রগতি। কর্মক্ষেত্রে গোলযোগ ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, সম্পত্তি ক্রয়ের সুযোগ। অন্তভাগে বন্ধুর সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উচ্চতর বিদ্যার্জনে সাফল্য। বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
ধনু: নামী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সম্ভাবনা। সেইসূত্রে বিদেশ ভ্রমণের সুযোগ হতে পারে। বিতর্কবিবাদে মানসিক স্থিতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা। পরোপকার ও সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদান। সপ্তাহের আদ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে পৈতৃক ব্যবসার অধোগতিতে দুশ্চিন্তা, অপব্যয় ও অপচয়ের দরুন ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। অন্তভাগে পৈতৃক সম্পত্তি নিয়ে টানাপোড়েন, চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের সূত্রে বহু লাভ। মামলা-মকদ্দমার ফয়সালা সন্তোষজনক হতে পারে। খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি।
মকর: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বিতর্কবিবাদ ও কর্কশ বাক্যে আখেরে নিজেরেই সমস্যা বাড়তে পারে। সপ্তাহের আদ্যভাগে চারুশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধির সহায়ক হতে পারে, দুর্ঘটনায় রক্তপাত বা দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে স্বনির্ভর প্রকল্পে ভাগ্যোদয়ের সূচনা, প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। অন্তভাগে প্রিয়জনের আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি ও মানহানির আশঙ্কা, শান্তির জন্য ভ্রমণের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য ও স্বীকৃতি। ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত না-করাই ভাল। অভিনয় জগতে প্রবেশের সুযোগ মিলতে পারে।
কুম্ভ: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে রাশ টানা উচিত। অপব্যয় ও অপচয় নিয়ন্ত্রণ করতে না-পারলে বিড়ম্বনায় পড়তে হতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, লেখাপড়ায় সন্তানের একাগ্রতার অভাবে দুশ্চিন্তা। মধ্যভাগে আত্মীয়দের সঙ্গে বিবাদে ক্লেশ, চারুকলার চর্চায় নৈপুণ্য ও খ্যাতি বৃদ্ধি। অন্তভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, মাতৃকুল থেকে অর্থ বা সম্পত্তি লাভের সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্ম পরিকল্পনায় সাফল্যের যোগ। আলসার জাতীয় রোগে অস্ত্রোপারের সম্ভাবনা। ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
মীন: পৈতৃক ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত বিবাদবিতর্কের
সমাধান। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য ও স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, শত্রুর বলাবল জেনে ব্যবস্থা নিতে
পারলে কার্যসিদ্ধির সম্ভাবনা, মূত্রাশয়ঘটিত পীড়ায় কাজকর্ম ব্যাহত। মধ্যভাগে স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও সাংসারিক শ্রীবৃদ্ধি,
বিদ্যার্থী ও গবেষকের শুভ সময়। অন্তভাগে নিজস্ব কৌশলে ও পরিকল্পনায় কর্মে সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল
আলোচনা। মীন লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ়সংকল্প ভাগ্যোদয়ের সহায়ক হতে পারে। বাতজ বেদনা
বা পায়ের হাড় বাড়ায় চলাফেরায় অসুবিধা। স্থাপত্য ও প্রযুক্তিবিদ্যায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.